চট্টগ্রামে পুলিশের বাধায় সিপিবি’র সম্মেলন পণ্ড

শেষের পাতা

চট্টগ্রাম প্রতিনিধি | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার
সরকারবিরোধী কথা লেখার অজুহাতে চট্টগ্রামের বোয়ালখালীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সম্মেলন করতে দেয়নি পুলিশ। বৃহসপতিবার বিকেলে বোয়ালখালী উপজেলা শহীদ মিনার চত্বরে এই সম্মেলন হওয়ার কথা ছিল। এতে প্রধান অতিথি থাকার কথা সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স।

বোয়ালখালী উপজেলা সিপিবি নেতা সেহাব উদ্দিন সাইফু জানান, বিকেল ৪টার দিকে উপজেলা শহীদ মিনার চত্বরে অনুষ্ঠানের জন্য জড়ো হচ্ছিলেন নেতাকর্মীরা। এ সময় বোয়ালখালী থানা থেকে পুলিশের একটি টিম এসে জানতে চায়, ব্যানারে সরকারবিরোধী কথাবার্তা কেন লেখা হয়েছে!

একপর্যায়ে তারা কোনো ধরনের সমাবেশ করতে দেবেন না বলে জানান। এ নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে তিন নেতাকে আটক করা হলেও পরে তাদের ছেড়ে দেয়া হয়।
সাইফু বলেন, আমরা ২৫শে জুলাই সম্মেলনের অনুমতি চেয়ে থানায় আবেদন করেছিলাম। পুলিশ সম্মেলনের অনুমতিও দিয়েছে। এরপরও পুলিশ এসে আমাদের বাধা দিয়ে সম্মেলন করতে দেয়নি।


সিপিবির চট্টগ্রাম জেলার সাধারণ সমপাদক অশোক সাহা বলেন, কেন্দ্রীয় নেতাকে নিয়ে আমরা সম্মেলনে যাবার জন্য চট্টগ্রাম শহর থেকে বোয়ালখালী উপজেলার উদ্দেশে রওনা দিয়েছিলাম। কিন্তু সম্মেলন করতে না দেয়ার খবর পেয়ে মাঝপথ থেকে ফিরে আসতে হয়েছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু দাশ রানা বলেন, আমরা ঘরোয়া পরিবেশে সমাবেশ করার কথা বলেছি তাদের। তারা শহীদ মিনারের সামনে সমাবেশ করছিল। তাই সেখান থেকে সরিয়ে দিয়েছি। তাদের কোনো নেতাকে আটক করা হয়নি।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফ্রান্সজুড়ে রেড এলার্ট জারি

শ্রীলঙ্কায় বাছবিচারহীনভাবে গ্রেপ্তার করা হচ্ছে মুসলিমদের

মাদারীপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

শিশু সন্তানকে গলা কেটে হত্যা করল মা

মাদক ব্যবসার অভিযোগ করায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

ব্রহ্মপুত্র নদে নৌকাডুবিতে নারীর মৃত্যু, নিখোঁজ ১

‘এ নিয়ে আলাদা একটা পরিকল্পনা রয়েছে’

এক ইনিংসে রোহিতের চার রেকর্ড

ডিজিটাল আইনে ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার

পাকিস্তানের লজ্জার হার

টিকে থাকার লড়াই

খাবার নিচ্ছেন না, ইউরোপ যাওয়ার তেল চান

ডিআইজি মিজান কি দুদকের চেয়েও বড়?

মূল হোতাসহ পালিয়েছে ৪ জন

কয়েদিদের নাস্তার মেন্যুতে যুক্ত হলো খিচুড়ি, হালুয়া-রুটি

মোবাইল সেবায় শুল্ক বাড়ানো আত্মঘাতী-এএমটিওবি