চট্টগ্রামে পুলিশের বাধায় সিপিবি’র সম্মেলন পণ্ড

চট্টগ্রাম প্রতিনিধি

শেষের পাতা ১০ আগস্ট ২০১৮, শুক্রবার

সরকারবিরোধী কথা লেখার অজুহাতে চট্টগ্রামের বোয়ালখালীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সম্মেলন করতে দেয়নি পুলিশ। বৃহসপতিবার বিকেলে বোয়ালখালী উপজেলা শহীদ মিনার চত্বরে এই সম্মেলন হওয়ার কথা ছিল। এতে প্রধান অতিথি থাকার কথা সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স।

বোয়ালখালী উপজেলা সিপিবি নেতা সেহাব উদ্দিন সাইফু জানান, বিকেল ৪টার দিকে উপজেলা শহীদ মিনার চত্বরে অনুষ্ঠানের জন্য জড়ো হচ্ছিলেন নেতাকর্মীরা। এ সময় বোয়ালখালী থানা থেকে পুলিশের একটি টিম এসে জানতে চায়, ব্যানারে সরকারবিরোধী কথাবার্তা কেন লেখা হয়েছে!

একপর্যায়ে তারা কোনো ধরনের সমাবেশ করতে দেবেন না বলে জানান। এ নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে তিন নেতাকে আটক করা হলেও পরে তাদের ছেড়ে দেয়া হয়।
সাইফু বলেন, আমরা ২৫শে জুলাই সম্মেলনের অনুমতি চেয়ে থানায় আবেদন করেছিলাম। পুলিশ সম্মেলনের অনুমতিও দিয়েছে। এরপরও পুলিশ এসে আমাদের বাধা দিয়ে সম্মেলন করতে দেয়নি।


সিপিবির চট্টগ্রাম জেলার সাধারণ সমপাদক অশোক সাহা বলেন, কেন্দ্রীয় নেতাকে নিয়ে আমরা সম্মেলনে যাবার জন্য চট্টগ্রাম শহর থেকে বোয়ালখালী উপজেলার উদ্দেশে রওনা দিয়েছিলাম। কিন্তু সম্মেলন করতে না দেয়ার খবর পেয়ে মাঝপথ থেকে ফিরে আসতে হয়েছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু দাশ রানা বলেন, আমরা ঘরোয়া পরিবেশে সমাবেশ করার কথা বলেছি তাদের। তারা শহীদ মিনারের সামনে সমাবেশ করছিল। তাই সেখান থেকে সরিয়ে দিয়েছি। তাদের কোনো নেতাকে আটক করা হয়নি।

আপনার মতামত দিন



শেষের পাতা অন্যান্য খবর

ফের দরপতনের কবলে শেয়ারবাজার

২৭ ফেব্রুয়ারি ২০২০

এনআরবি’র সেমিনার

প্রবাসীদের ভোটার হওয়ার সুস্পষ্ট নীতিমালা প্রয়োজন

২৭ ফেব্রুয়ারি ২০২০

রণক্ষেত্র দিল্লি নিহত বেড়ে ১০

২৬ ফেব্রুয়ারি ২০২০

টিআইবি’র গবেষণা

দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয় বিরোধীদের হয়রানি

২৬ ফেব্রুয়ারি ২০২০



শেষের পাতা সর্বাধিক পঠিত



মাসে তোলেন কোটি টাকার চাঁদা

কক্সবাজারের কিং রাসেল

বন্ধ রেখেছে চায়না ইস্টার্ন

করোনা আতঙ্কে চীনের সঙ্গে ফ্লাইট কমছে