রাজীব-মিমের পরিবারকে ৫ লাখ করে টাকা দেয়ার আদেশ বহাল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:১০
রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় নিহত দুই শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিমের পরিবারকে পাঁচ লাখ টাকা করে তাৎক্ষণিক ক্ষতিপূরণ দিতে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন তা বহাল রয়েছে। হাইকোর্টের দেয়া ওই আদেশ স্থগিত চেয়ে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষের করা আবেদন আগামী ৪ঠা অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন চেম্বার আদালত। শুনানি নিয়ে গতকাল এ আদেশ দেন চেম্বার আদালতের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আদালতে জাবালে নূরের পক্ষে শুনানি করেন আইনজীবী পঙ্কজ কুমার কুণ্ডুু। হাইকোর্টে রিট আবেদনকারী আইনজীবী রুহুল কুদ্দুস কাজল শুনানি করেন। পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, ওই দুই শিক্ষার্থীর পরিবারকে এক সপ্তাহের মধ্যে ৫ লাখ টাকা করে দিতে হাইকোর্ট জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে যে আদেশ দিয়েছিলেন সেই আদেশ স্থগিত চেয়ে ওই বাস পরিবহন কর্তৃপক্ষ চেম্বার আদালতে আবেদন করেছিল।
শুনানি নিয়ে চেম্বার আদালত কোনো স্থগিতাদেশ দেননি। ফলে, দুই পরিবারকে পাঁচ লাখ টাকা করে দিতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রয়েছে।

এর আগে এক রিট আবেদনের প্রেক্ষিতে গত ৩০শে জুলাই এক আদেশে হাইকোর্ট তাৎক্ষণিক প্রয়োজন মেটাতে ওই দুর্ঘটনায় নিহত রাজীব ও মিমের পরিবারকে এক সপ্তাহের মধ্যে পাঁচ লাখ করে টাকা দিতে ওই পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন। এ আদেশ স্থগিত চেয়ে ওই পরিবহন কর্তৃপক্ষ আপিল বিভাগে আবেদন করে, যা গতকাল চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য ওঠে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শীঘ্রই খাসোগির মরদেহ উদ্ধার হতে পারে

রাশিয়ার সঙ্গে পরমাণু চুক্তি বাতিল করবে যুক্তরাষ্ট্র

টঙ্গীতে বাসের ধাক্কায় পুলিশের মৃত্যু

মহাকাশে এবার নকল চাঁদ!

উত্তরখানে গ্যাস লিকেজ দুর্ঘটনায় আরো একজনের মৃত্যু

দক্ষিণ আফ্রিকায় অগ্নিকান্ডে ৪ বাংলাদেশির মৃত্যু

রাজধানীতে রিজভীর নেতৃত্বে কালো পতাকা মিছিল

‘ভয় পেয়ে বলে উঠেছি লাইট জ্বালাও’

নির্বাচন নিয়ে কেন এই সংশয়

দেশের স্বার্থে নতুন মেরূকরণ হতে পারে

এমপিদের লাগাম টানছে না ইসি

স্টিয়ারিং কমিটিতে যারা থাকছেন

এনডিআই-এর নির্বাচনী ২০ দফা

সিলেটে একদিন পিছিয়েও সমাবেশের অনুমতি পায়নি ঐক্যফ্রন্ট

জাপার দুর্গে আওয়ামী লীগের দৃষ্টি

শিক্ষকদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী