রাজীব-মিমের পরিবারকে ৫ লাখ করে টাকা দেয়ার আদেশ বহাল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:১০
রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় নিহত দুই শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিমের পরিবারকে পাঁচ লাখ টাকা করে তাৎক্ষণিক ক্ষতিপূরণ দিতে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন তা বহাল রয়েছে। হাইকোর্টের দেয়া ওই আদেশ স্থগিত চেয়ে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষের করা আবেদন আগামী ৪ঠা অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন চেম্বার আদালত। শুনানি নিয়ে গতকাল এ আদেশ দেন চেম্বার আদালতের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আদালতে জাবালে নূরের পক্ষে শুনানি করেন আইনজীবী পঙ্কজ কুমার কুণ্ডুু। হাইকোর্টে রিট আবেদনকারী আইনজীবী রুহুল কুদ্দুস কাজল শুনানি করেন। পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, ওই দুই শিক্ষার্থীর পরিবারকে এক সপ্তাহের মধ্যে ৫ লাখ টাকা করে দিতে হাইকোর্ট জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে যে আদেশ দিয়েছিলেন সেই আদেশ স্থগিত চেয়ে ওই বাস পরিবহন কর্তৃপক্ষ চেম্বার আদালতে আবেদন করেছিল।

শুনানি নিয়ে চেম্বার আদালত কোনো স্থগিতাদেশ দেননি। ফলে, দুই পরিবারকে পাঁচ লাখ টাকা করে দিতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রয়েছে।
এর আগে এক রিট আবেদনের প্রেক্ষিতে গত ৩০শে জুলাই এক আদেশে হাইকোর্ট তাৎক্ষণিক প্রয়োজন মেটাতে ওই দুর্ঘটনায় নিহত রাজীব ও মিমের পরিবারকে এক সপ্তাহের মধ্যে পাঁচ লাখ করে টাকা দিতে ওই পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন। এ আদেশ স্থগিত চেয়ে ওই পরিবহন কর্তৃপক্ষ আপিল বিভাগে আবেদন করে, যা গতকাল চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য ওঠে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

হজে যাওয়া হল না ৬০৬ জনের

‘ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে আমরা সৃষ্টির পতাকা উড়াই’

খালেদার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শঙ্কা

‘জাতির পিতার স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব’

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট

বৃদ্ধের লালসার শিকার বিধবা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সেদিন ৩২ নম্বরের দৃশ্য কেমন ছিল?

আজ বন্ধ থাকছে যেসব সড়ক

স্যার কথা বলবেন বলে তুলে নেয়া হয় ইমিকে

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

‘এই প্রশ্নটা শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গেছি’

শোকাবহ ১৫ই আগস্ট আজ

১৫ই আগস্ট জাতির জন্য শুধু শোকের নয়, লজ্জারও

সিঙ্গাপুরের শীর্ষ ৫০ ধনীর একজন বাংলাদেশের আজিজ খান

বাস অযোগ্য শহরের তালিকায় ঢাকা দ্বিতীয়