আগামী নির্বাচনে হাসিনাই ফিরবেন আশা পশ্চিমবঙ্গের মন্ত্রীর

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৩ জুলাই ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ৯:০৮
বাংলাদেশের আগামী নির্বাচনে শেখ হাসিনাই ফিরে আসবেন। এমন আশা ব্যাক্ত করেছেন পশ্চিমবঙ্গে ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পান্ডে। সোমবার কলকাতার পার্ক হোটেলে বাংলাদেশ উপদূতাবাস ও মার্চেন্ট চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত এক আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে ভাষণ দিতে গিয়ে দুই দেশের সম্পর্ক নিয়ে বলার ফাঁকে তিনি বলেছেন, আগামী নির্বাচনে জয়ী হয়ে শেখ হাসিনাই সরকার গঠন করবেন। এবং এখনকার মত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও শেখ হাসিনা সহযোগিতা করে কাজ করবেন। সেই সঙ্গে তিনি আশা প্রকাশ করে এও বলেছেন যে, সম্পর্ককে অটুট রেখে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ কাজ করে যাবে।

এদিন বাংলাদেশের উন্নয়নশীল দেশের তালিকায় পদার্পণ উপলক্ষ্যে বাংলাদেশ ও ভারতের মধ্যে অর্থনৈতিক বোঝাপড়া নিয়ে দুই দেশের বিশিষ্ট বক্তারা আলোচনা করেন। স্বাগত ভাষণ দেন মার্চেন্ট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট রমেশ আগরওয়াল। বাংলাদেশের উপদূত তৌফিক হাসান বলেন, নি¤œ উন্নয়নশীলের দেশের মধ্যে বাংলাদেশই প্রথম উন্নয়নশীল দেশের তালিকায় পদার্পণ করার সুযোগ পেয়েছে। আগামী ২০২৪ সালে বাংলাদেশের জাতির জনকের জন্ম শতবর্ষে উন্নয়নশীল দেশে উন্নীত হবার ঘটনাটি স্মরণীয় হয়ে উঠবে।

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বিস্তারিতভাবে বাংলাদেশের আগ্রগতির ইতিহাস তুলে ধরেন।
আলোচনায় অংশ নিয়ে বাংলাদেশ ইকোনমিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামালউদ্দিন আহমেদ বাংলাদেশ কীভাবে শর্ত পূরণ করে উন্নয়নশীল দেশের তালিকাভূক্ত হওয়ার যোগ্যতা অর্জন করেছে তার ব্যাখ্যা দেন। এছাড়াও আলোচনা সভায় অংশ নিয়েছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম ও ইন্ডিয়ান ইনস্টিটিউট অব সোস্যাল ওয়েলফেয়ার এন্ড বিজনেস ম্যানেজমেন্টের ডিরেক্টর রাজাগোপাল ধর চক্রবর্তী।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মসজিদ-উল নববীর ইমাম কারাগারে ‘মারা গেছেন’

জনগণের আস্থার মর্যাদা সমুন্নত রাখতে হবে

ঢাকা উত্তর সিটির মেয়র পদে ভোট ২৮শে ফেব্রুয়ারি

এমন মৃত্যু আর কত?

এক কিংবদন্তির প্রস্থান

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বিএনপির ১০ কমিটি

স্পাইসগার্ল টি-শার্ট এবং বাংলাদেশের গার্মেন্ট খাত

ইভিএমের কারচুপি জেনে ফেলায় খুন হন বিজেপি নেতা!

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে শাহবাগে ফের অবরোধ

ইজতেমা নিয়ে আদালতে আসা লজ্জাকর

তিনি সজ্জন, ভালো মানুষ

দেশে গণতন্ত্র ও উন্নয়ন একসঙ্গে এগিয়ে যাবে- প্রধানমন্ত্রী

সংরক্ষিত আসনে এমপি হতে চান ব্যারিস্টার মৌসুমী কবিতা

স্বাস্থ্য অধিদপ্তরের আফজালের সব সম্পদ জব্দের নির্দেশ

মির্জাপুরে বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সুবিধা আরো বাড়লো