মেয়েকে বাঁচাতে বাবার চিঠি

অনলাইন

ইবি প্রতিনিধি | ২১ জুলাই ২০১৮, শনিবার, ৫:৩৪ | সর্বশেষ আপডেট: ৫:৪৮
ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের হুমকিতে মানসিক ভারসাম্য হারানো সেই ছাত্রীর বাবা ভিসিকে চিঠি দিয়েছেন। ছাত্রীর বাবা জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত ওই চিঠিতে ফিন্যান্স বিভাগের শিক্ষক সঞ্জয় কুমারের বিচার দাবি জানানো হয়। আজ শনিবার অভিযোগটি আমলে নিয়ে বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতন ও যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

রেজিস্ট্রার অফিস সূত্রে, গত ১৪ই জুলাই ই-মেইলে মেয়েটির বাবা একটি লিখিত আবেদন করেন। এতে তিনি বিচার দাবি করে বলেন, শিক্ষক সঞ্জয় কুমারের অসৎ চরিত্র ও কুপ্রবিত্তর প্রতিবাদ করায় আমার মেয়ের সঙ্গে মৌখিক পরীক্ষার দিন হিং¯্র আচরণ করা হয়। একই সঙ্গে লিখিত পরীক্ষায় তাকে অকৃতকার্য করানো হয়। তার পশু সুলভ আচরণে আমার ‘মা হারা’ মেয়েটি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সে এখনও সঞ্জয়ের সঙ্গে ঘটে যাওয়া ঘটনা ও হুমকির কথা মনে করে মানসিকভাবে ঠিক থাকতে পারছে না। আমি অসুস্থ পিতা হয়ে উক্ত অপরাধের সঠিক বিচার এবং কঠোর পদক্ষেপ গ্রহণ করার জন্য আবেদন করছি।
আমার মেয়ের মত যেন আর কোন মেয়ের মানসিক ভারসাম্য হারিয়ে হাসপাতালের বেডে মাথা ঠুকে মরতে না হয়। এদিকে লিখিত আবেদনের এক সপ্তাহ পার হলেও দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়নি প্রশাসন। এর আগে ঘটনার সত্যতা যাচাইয়ে গত ৯ই জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি করেছিল প্রশাসন। তবে লিখিত অভিযোগের কারণে ওই কমিটির কার্যকারীতা শেষ হয়ে গেছে বলে জানিয়েছে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ। ঘটনাটির ব্যবস্থা নিতে অভিযোগটি এখন নারী নির্যাতন ও যৌন নিপীড়ন প্রতিরোধ সেলে দেয়া হয়েছে বলে জানা গেছে।

ভিসি ড. রাশিদ আসকারী বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত কমিটিকে অভিযোগ পত্র দেয়া হয়েছে। তারা ঘটনার সত্যত্যা পেলে আমরা আইনি পদক্ষেপের দিকে এগুবো।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দার্জিলিংয়ে জমজমাট হয়ে উঠছে নির্বাচনী লড়াই

আসামে ৯ আসনে প্রার্থী দিলো তৃণমূল কংগ্রেস

কালরাত স্মরণে এক মিনিট ব্ল্যাকআউট

সোনাগাজীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা

সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা

কাতারে ৪৩৪ মিলিয়ন ডলারে নির্মিত গোলাপ জাদুঘরের উদ্বোধন

ওয়াসিম হত্যায় মামলা করলো সিকৃবি

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এক গুচ্ছ সরকারী সিদ্ধান্ত

জেট এয়ারওয়েজ চেয়ারম্যানের পদত্যাগ

শহিদুল আলমের মামলা নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চান রাষ্ট্রপক্ষ

আইএস, আল কায়েদার হুমকিতে দিল্লি, মুম্বই, গোয়াতে সতর্ক পুলিশ

ধর্মের ভিত্তিতে ঐক্য বিনষ্ট করা সংবিধান সম্মত নয়: কামাল

মহানগর বিএনপি নেতাকে তুলে নিয়ে গেছে সাদা পোশাকধারীরা, রিজভীর বিবৃতি

ডিজিটাল গুপ্তচররা যেভাবে কতৃত্ববাদী সরকারের পক্ষে যুদ্ধ করে

রিয়েলিটি টিভি শো বাতিলের আহ্বান পামেলা এন্ডারসনের

ক্ষমতা ধরে রাখার চেষ্টা তেরেসা মে’র