যুক্তরাষ্ট্রে নৌকা ডুবে ১১ পর্যটক নিহত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ জুলাই ২০১৮, শুক্রবার
যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যে ঝড়ের কারণে পর্যটনবাহী একটি নৌকা ডুবে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এতে নিখোঁজ রয়েছেন আরো ৫ জন। বৃহস্পতিবার ব্রানসন শহরের বিখ্যাত টেবল রক লেকে দূর্ঘটনাটি ঘটে। এ খবর দিয়েছে আল জাজিরা।

যুক্তরাষ্ট্রের পুলিশ জানিয়েছে, দূর্ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায়। দুর্ঘটনাকবলিত ওই নৌকাটিতে ৩১ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে প্রায় অর্ধেক যাত্রীকে উদ্ধার করা হয়েছে। ৭ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।
একজনের অবস্থা এখনো বেশ আশঙ্কাজনক। বৃহস্পতিবার রাত ১১ টা পর্যন্ত উদ্ধার অভিযান অভিযান চলে। পরে তা সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়। শুক্রবার সকাল থেকে আবার উদ্ধার অভিযান শুরু হয়েছে। তীর থেকে ধারণ করা এক ভিডিও ফুটেজে দেখা যায়, ঝড়ের মধ্যে দুটি নৌকা তীরে ভেরার চেষ্টা করছিল। তারমধ্যে, একটি নৌকা তীরে পৌঁছাতে সফল হলেও অপরটি ব্যর্থ হয়। দূর্ঘটনার শিকার নৌকাটি রিপ্লে এন্টারটেইনমেন্ট নামের একটি কোম্পানির।
স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা যায়, দূর্ঘটনার দিন টেবল রক লেকের আবহাওয়া খুব দ্রুত বদলে গিয়েছিল। সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটেও বাতাসের গতি ছিল ঘন্টায় মাত্র ৯ কিলোমিটার। কিন্তু মাত্র ২০ মিনিট পরেই তা বেড়ে দাঁড়ায় ঘন্টায় ৮৬ কিলোমিটারে। স্থানীয় ব্যবসায়ী রিক কেটেলস বলেন, কিছু বুঝে ওঠার আগেই ঝড় শুরু হয়। আমি আমার জীবনের বেশিরভাগ সময় এখানে থেকেছি কিন্তু কখনো এরকম ভয়াবহ ঝড় কখনো দেখিনি। ব্রানসন শহরের কর্মকর্তারা দূর্ঘটনার শিকার পর্যটকদের আত্মীয়দের জন্য ব্রানসন সিটি হল খুলে দিয়েছে। জাতীয় পরিবহণ নিরাপত্তা বোর্ড ইতিমধ্যে এই ঘটনার কারণ জানার জন্য একটি তদন্তকারী দল পাঠিয়েছে। মিসৌরি রাজ্যের ব্রানসন শহরটি থিয়েটার ও সঙ্গীতের জন্য পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দার্জিলিংয়ে জমজমাট হয়ে উঠছে নির্বাচনী লড়াই

আসামে ৯ আসনে প্রার্থী দিলো তৃণমূল কংগ্রেস

কালরাত স্মরণে এক মিনিট ব্ল্যাকআউট

সোনাগাজীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা

সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা

কাতারে ৪৩৪ মিলিয়ন ডলারে নির্মিত গোলাপ জাদুঘরের উদ্বোধন

ওয়াসিম হত্যায় মামলা করলো সিকৃবি

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এক গুচ্ছ সরকারী সিদ্ধান্ত

জেট এয়ারওয়েজ চেয়ারম্যানের পদত্যাগ

শহিদুল আলমের মামলা নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চান রাষ্ট্রপক্ষ

আইএস, আল কায়েদার হুমকিতে দিল্লি, মুম্বই, গোয়াতে সতর্ক পুলিশ

ধর্মের ভিত্তিতে ঐক্য বিনষ্ট করা সংবিধান সম্মত নয়: কামাল

মহানগর বিএনপি নেতাকে তুলে নিয়ে গেছে সাদা পোশাকধারীরা, রিজভীর বিবৃতি

ডিজিটাল গুপ্তচররা যেভাবে কতৃত্ববাদী সরকারের পক্ষে যুদ্ধ করে

রিয়েলিটি টিভি শো বাতিলের আহ্বান পামেলা এন্ডারসনের

ক্ষমতা ধরে রাখার চেষ্টা তেরেসা মে’র