‘ভল্টের সব স্বর্ণ ঠিক আছে’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ জুলাই ২০১৮, বুধবার, ৩:৩৩
বাংলাদেশ ব্যাংকের ভল্টে রক্ষিত সব স্বর্ণ ঠিক আছে বলে দাবি করেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ভল্টে রক্ষিত স্বর্ণ হেরফেরের খবর সত্য নয়।

বুধবার সচিবালয়ে জাতীয় রাজস্ব বোর্ড, শুল্ক গোয়েন্দা ও বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের নিয়ে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, স্বর্ণ নিয়ে মিডিয়ায় আসা তথ্য সত্য নয়। ক্ল্যারিক্যাল কিছু ভুলের কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। আইনমন্ত্রী দেশে ফিরলে এ বিষয়ে আইনগতভাবে খতিয়ে দেখার কথা জানান তিনি।
প্রতিমন্ত্রী বলেন, বিষয়টি আমি গতকাল পত্রিকায় দেখার পর খোঁজখবর নেওয়ার চেষ্ট করেছি। এর আগে এ বিষয়ে কোনো কিছু আমার জানা ছিল না। বিষয়টি দেখে আমি আঁতকে উঠি। ভয়াবহ ব্যাপার। বাংলাদেশের জন্য দুনিয়া কাঁপানো ঘটনা। এর পর আমি বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ, এনবিআর সহ সংশ্লিষ্টদের সঙ্গে কথাবলি। এরপর সন্ধ্যা নাগাদ আমার ভীতি কমে এসেছে। আমি আশ্বস্থ হয়েছি, যে মাত্রায় সংবাদপত্রে পরিবেশিত হয়েছে তা সঠিক না। সামান্য কিছু হেরফের হতে পারে। এটা হয়। তবে সব ঠিক আছে। স্বর্ণ ঘরেই আছে। এটা কাগজপত্রে লেখার ক্ষেত্রে বাংলায় ৪০, ইংরেজিতে এইটটি (৮০) হয়ে যাওয়ার মতো হতে পারে। সামান্য কিছু হেরফের হতে পারে। আমি সবার সঙ্গে কথা বলেছি, তারা আমাকে আশ্বস্থ করেছেন, ভয় পাওয়ার কিছু নেই।

বৈঠকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ইউনুসুর রহমান, অতিরিক্ত সচিব ফজলুল হক, শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক সহিদুল ইসলাম ও ড. মইনুল খান এবং এনবিআর প্রতিনিধি উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মধুর ক্যান্টিনের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের ৫ জনকে বহিষ্কার

ঢাকায় বালিশ প্রতিবাদ

প্রধানমন্ত্রীর সফরে নিরাপত্তা সতর্কতা প্রত্যাহার চাইবে ঢাকা

শিশুটিকে দত্তক পেতে চতুর্মুখী লড়াই

রিকশাচালকের বিরুদ্ধে ২৭ লাখ টাকার চেক মামলা

ব্যাংকে নগদ টাকার সংকট সরকারি আমানত পেতে তোড়জোড়

স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভেন্টিলেটর দিয়ে ফেলে দিলো পুলিশ সদস্য

সংসদ যেন একদলীয় করে তোলা না হয়

শামীম হত্যার নেপথ্যে

পাকিস্তানের বাংলাদেশ মিশনে ভিসা ইস্যু বন্ধ

গণমাধ্যমের অবস্থা করুণ থেকে করুণতর হবে: মান্না

সিলেটে যে কারণে ওসি আক্তারের ওপর ক্ষুব্ধ খাদিমপাড়াবাসী

আমার মনে হয় আপনারা ব্যাখ্যা পাবেন: আইনমন্ত্রী

রাজধানীতে টিকিট ছাড়া গণপরিবহন চলবে না: সাঈদ খোকন

ক্রিকেট বিশ্বকাপ ঘিরে প্রতারক চক্রের ফাঁদ

সম্মান হারিয়েছে নির্বাচন কমিশন: রাহুল গান্ধী