শিক্ষকদের সংবাদ সম্মেলন

হামলায় ছাত্রলীগই দায়ী সংহতি সমাবেশের ঘোষণা

প্রথম পাতা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ১৮ জুলাই ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১:২৭
কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের কর্মসূচিতে হামলা ও শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছেন নিপীড়ন বিরোধী শিক্ষকরা। গতকাল টিএসসি ক্যাফেটেরিয়ায় শিক্ষকদের  এক সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। ওই হামলার জন্য ছাত্রলীগকেই দায়ী করেছেন শিক্ষকরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সামিনা লুৎফা। উপস্থিত ছিলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানজীম উদ্দিন খান, অর্থনীতি বিভাগের সহকারী শিক্ষক রুশাদ ফরিদী, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল মান্নান, ইংরেজি বিভাগের শিক্ষক মুরাসির কামাল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আবদুর রাজ্জাক খান প্রমুখ। লিখিত বক্তব্যে সামিনা লুৎফা বলেন, ‘কোটা সংস্কারের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশি হামলার পরেই কেবল আমরা স্বাধীন চিন্তার নিপীড়নবিরোধী শিক্ষকরা এই আন্দোলনের ঘটনা প্রবাহের দিকে মনোযোগী হয়েছি। এই আন্দোলনের সঙ্গে জড়িতদের মারধর ও ছাত্রীদের লাঞ্ছিত করা হচ্ছে। নিপীড়নবিরোধী শিক্ষকরা আমরা এর প্রতিবাদ জানাতে গেলে আমাদেরকে ছাত্রলীগ ন্যক্কারজনকভাবে লাঞ্ছিত করে।’ এ সময় তিনি নিপীড়ন বিরোধী শিক্ষকদের পক্ষে কর্মসূচি ঘোষণা করেন।
কর্মসূচির মধ্যে রয়েছে- আগামীকাল সকাল ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে সংহতি সমাবেশ; ২৩শে জুলাই বটতলায় নিপীড়ন-বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষক সমিতির কাছে শিক্ষক লাঞ্ছনার প্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণের জন্য অবিলম্বে পত্র পাঠানো এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্বতা রক্ষা, একাডেমিক মান সমুন্বত রাখা ও নিপীড়নের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্য বরাবর সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের নিপীড়নবিরোধী শিক্ষকদের উদ্যোগে স্মারকলিপি প্রদান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Himo

২০১৮-০৭-১৮ ০৬:০১:০৭

ছাত্রলীগ বন্ধুকবাজিও করেনা মাদকও নেয় না । এরা সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ সন্তান । পূত পবিত্র । কেউ তাদের ফাসানের জন্য এটা করেছে । দয়া করে এই মহান ছেলেদের বদনাম করবেন না । তাহলে আল্লাহ নারাজ হবে ।

আপনার মতামত দিন

হাইকোর্টের আদেশের পর ধানের শীষ পেলেন ৩ প্রার্থী

১০ বছরে দ্রুত বেড়েছে ধনী-গরিব বৈষম্য

ধ্রুপদী লড়াই

ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

বিএনপিতে নতুন মুখের জয়জয়কার

উন্মুক্ত আসনের রাজনীতির নেপথ্যে কী?

মহাজোটে পুরনো আর অভিজ্ঞদের প্রাধান্য

প্রার্থিতা ফিরে পেতে খালেদা জিয়ার রিট

ব্যাংক লুটেরাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি টিআইবির

পেট্রোলবোমার পাশাপাশি লগি-বৈঠা, ব্যাংক লুট বাকস্বাধীনতা হরণের কথাও তুলে ধরা যেতো

রিটার্নিং কর্মকর্তাদের নিয়ে বিব্রত ইসি

যে ব্যাখ্যা দিলেন কামাল মজুমদার

রোহিঙ্গা ক্যাম্পে বিদেশিদের ভ্রমণ বন্ধ!

ঝিনাইদহে বিএনপি প্রার্থী মজিদের কার্যালয়ে হামলা ভাঙচুর, আহত ১৫

মর্যাদার আসনে লড়াইয়ে মোমেন-মুক্তাদির

পাকিস্তান দূতাবাসে ফখরুলদের বৈঠক ষড়যন্ত্রের আভাস- আওয়ামী লীগ