কক্সবাজার পৌরসভা নির্বাচন প্রচারণায় শামীম-কাজল

বাংলারজমিন

রাসেল চৌধুরী, কক্সবাজার থেকে | ১৮ জুলাই ২০১৮, বুধবার
নির্বাচনী প্রচারণায় সরগরম কক্সবাজার পৌরসভার অলিগলি। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, প্রার্থীদের ব্যস্ততা ততই বাড়ছে। প্রার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত ব্যস্ত রয়েছেন প্রচারণায়। ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও চেয়ারম্যান প্রার্থীরা নানান কৌশলে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন। এদিকে আওয়ামী লীগ প্রার্থী মুজিবুর রহমানের পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নিতে কক্সবাজার এসেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কার্যনির্বাহী সদস্য আমিনুল হক আমিনসহ কেন্দ্রীয় একডজন নেতা। তারা গত দুইদিনে পৌরসভার বিভিন্নস্থানে গণসংযোগ করেছেন। অপরদিকে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী রফিকুল ইসলামের পক্ষে কক্সবাজার সদর রামু আসনের সাবেক এমপি, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সমপাদক লুৎফুর রহমান কাজল ছাড়া এখনো পর্যন্ত কেন্দ্রীয় কোন নেতাকে প্রচার-প্রচারণায় অংশ নিতে দেখা যায়নি। এদিকে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে এনামুল হক শামীমের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা পৌরসভার অলিগলি চষে বেড়াচ্ছেন।
তারা দল বেঁধে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। দলীয় প্রার্থী মুজিবুর রহমানের জন্য ভোটভিক্ষা করছেন।
গত দুইদিনে শহরের বিভিন্ন ওয়ার্ডে অনুষ্ঠিত পথসভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সমপাদক এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বার্তা নিয়ে পৌরবাসীর কাছে এসেছি- প্রধানমন্ত্রী বলেছেন নৌকায় ভোট দিন, উন্নয়নে ভরিয়ে দেবো, কক্সবাজারকে বদলে দেবো। অপরদিকে বিএনপি’র মনোনীত ধানের শীষের প্রার্থী রফিকুল ইসলাম বৃষ্টি উপেক্ষা গতকাল দিনভর গণসংযোগ ও পথসভা করেছেন। তিনি বার্মিজস্কুল এলাকা, বৃহত্তর টেকপাড়ায় ব্যাপক গণসংযোগ ও পথসভা করেছেন। তিনি ওই এলাকার প্রতি ঘরে ঘরে ভোটার সঙ্গে কুশলবিনিময় ও ভোট প্রার্থনা করেছেন। নাগরিক কমিটির অপর হেভিওয়েট প্রার্থী ও বর্তমান মেয়র সরওয়ার কামাল বৃহত্তর বাহারছড়া এলাকার বিভিন্ন অলি-গলিতে নারিকের গাছ মার্কার সমর্থনে বৃষ্টি উপেক্ষা করে ব্যাপক গণসংযোগ করেছেন। সকালে পৌরসভা গেইট থেকে শুরু করে একে একে সাইমন রোড, ঝাউতলা, মধ্য বাহারছড়া, গোলচত্বর এলাকা, পশ্চিম বাহারছড়া, দক্ষিণ বাহারছড়াসহ বিভিন্নস্থানে গণসংযোগ চালিয়েছেন।
নির্বাচনী মাঠে আওয়ামী লীগের মুজিবুর রহমান চেয়ারম্যান, বিএনপি’র রফিকুল ইসলাম ও নাগরিক কমিটির প্রার্থী সরওয়ার কামাল সমান তালে প্রচারণা চালাচ্ছেন। এখন পর্যন্ত এ তিন প্রার্থীর মধ্যে লড়াইয়ের আভাস পাওয়া গেছে। নির্বাচনে অপর দুই মেয়র প্রার্থী হলেন, জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত জাপা নেতা রুহুল আমিন সিকদার ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মৌলানা মো. জাহেদুর রহমান। কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৮৩ হাজার ৭২৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৪৪ হাজার ৩৭৩ জন ও মহিলা ভোটার রয়েছেন ৩৯ হাজার ৩৫৫ জন। জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, মেয়র পদে ৫ জন, ৬৯ জন সাধারণ কাউন্সিলরসহ ৯০ প্রার্থী ভোটযুদ্ধে মাঠে রয়েছেন। ২৫শে জুলাই পৌরসভার ১২টি ওয়ার্ডের ৩৯ ভোটকেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এমন নির্বাচন হওয়া উচিত যাতে বৈধতার সংকট থেকে শাসনব্যবস্থা মুক্ত হয়

সেপ্টেম্বরে খাসোগি হত্যার নীলনকশা তৈরি হয়

খালেদা জিয়ার যাবজ্জীবন কারাদণ্ড চায় দুদক

মানহানির মামলায় মইনুল হোসেন কারাগারে

মইনুলকে গ্রেপ্তার জরুরি ছিল- কাদের

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের উত্তীর্ণদের নিয়ে আবার পরীক্ষা

সরকারের সাম্প্রতিক পদক্ষেপে ড. কামালের উদ্বেগ

সেলিম ওসমানকে অব্যাহতি

কোটা আন্দোলনের চার নেতাকে ছাত্রলীগের মারধর

জয়-পরাজয়ে অন্তরায় কোন্দল

পার্বত্য অঞ্চলের শান্তিতে হুমকি ৯৬৯-এর তৎপরতা

সিলেটে রাতে ধরপাকড়ের অভিযোগ

সিলেটে মাজার জিয়ারতে ঐক্যফ্রন্টের নেতারা ( ভিডিও)

এবার মোবাইল অ্যাপ দেবে অ্যাম্বুলেন্সের সন্ধান

মধ্যরাতে তরুণীর সঙ্গে পুলিশের অশোভন আচরণ ব্যবস্থা নেয়ার সুপারিশ

সৌদিতে ‘যৌনদাসী’ হিসেবে বিক্রি হচ্ছে বাংলাদেশি নারীরা