আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ মাহবুব তালুকদারের

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে | ১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৩:০৩
নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার বলেছেন, আইনশৃঙ্খলার ব্যাপারে আমরা জিরো টলারেন্স গ্রহণ করেছি। আইনশৃঙ্খলা বাহিনীর সব সদস্যকে আমি নির্দেশ দিচ্ছি নির্ভয়ে এবং দৃঢ়তার সঙ্গে নিরপেক্ষতা বজায় রাখবেন। তা কেউ অমান্য করলে আমরা আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেবো।

১৬ই জুলাই দুপুরে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন ২০১৮ উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং গঠিত টিমসমূহের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন গণতান্ত্রিক দেশে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হতে হয়। পাশাপাশি সর্বজন গ্রহণযোগ্য হতে হয়। বিতর্কিত নির্বাচন করে কোনো দেশে গণতন্ত্র আপন মহিমায় বিকশিত হতে পারে না। সবার জন্য সমান সুযোগ না থাকলে নির্বাচন অর্থবহ হবে না।

এ সময় নির্বাচন কমিশনার আইনশৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে বলেন- আমরা চাই ভোটাররা নির্বিঘ্নে বাড়ি থেকে ভোটকেন্দ্রে গিয়ে তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে আবার বাড়িতে ফিরে যাবেন । ভোটারদের চলাচল আপনারা (আইনশৃঙ্খলা বাহিনী) নিশ্চয়তা বিধান করবেন।
ভোটকেন্দ্রে কারো অবাঞ্ছিত প্রবেশ, ব্যালট পেপার ছিনতাই, জোর করে ব্যালটে সিল দেয়া এ ধরনের পরিস্থিতির পুনরাবৃত্তি বরিশালে দেখতে চাই না। যেকোনো অরাজকতা প্রতিহত করার জন্য পুলিশ ও অন্যান্য বাহিনীকে ব্যবস্থা নিতে আমি নির্দেশ দিচ্ছি। সর্বোচ্চ ব্যবস্থা কি তা নিশ্চয়ই আপনারা অনুধাবন করবেন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলমের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান, বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশাল ডিজিএফআইর পরিচালক কর্নেল জিএম শরিফুল ইসলাম, র‌্যাব-৮ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আতিকা ইসলাম, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হুমায়ন কবির ও জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মসজিদ-উল নববীর ইমাম কারাগারে ‘মারা গেছেন’

জনগণের আস্থার মর্যাদা সমুন্নত রাখতে হবে

ঢাকা উত্তর সিটির মেয়র পদে ভোট ২৮শে ফেব্রুয়ারি

এমন মৃত্যু আর কত?

এক কিংবদন্তির প্রস্থান

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বিএনপির ১০ কমিটি

স্পাইসগার্ল টি-শার্ট এবং বাংলাদেশের গার্মেন্ট খাত

ইভিএমের কারচুপি জেনে ফেলায় খুন হন বিজেপি নেতা!

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে শাহবাগে ফের অবরোধ

ইজতেমা নিয়ে আদালতে আসা লজ্জাকর

তিনি সজ্জন, ভালো মানুষ

দেশে গণতন্ত্র ও উন্নয়ন একসঙ্গে এগিয়ে যাবে- প্রধানমন্ত্রী

সংরক্ষিত আসনে এমপি হতে চান ব্যারিস্টার মৌসুমী কবিতা

স্বাস্থ্য অধিদপ্তরের আফজালের সব সম্পদ জব্দের নির্দেশ

মির্জাপুরে বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সুবিধা আরো বাড়লো