হারলেও মন জয় মাদার সেরেনার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ জুলাই ২০১৮, সোমবার
এমন গল্প আগেও রচনা করেছেন অদম্য সেরেনা উইলিয়ামস। মারাত্মক ব্যাধি থেকে ফিরে এসে দুর্দান্ত নৈপুণ্যে তিনি ঘষামাজা করেছেন টেনিসের রেকর্ড বুক। এবার সেরেনা লিখছিলেন আরেক রূপকথা। এর শেষটা টানতে পারেননি তিনি। তবে হারলেও ক্রীড়াপ্রেমীদের মন জয় করেছেন মাদার সেরেনা। মা হওয়ার মাত্র ১১ মাস পরে উইম্বলডনে খেলতে নেমে শিরোপার সামনে চলে এসেছিলেন।
কিন্তু শনিবার চূড়ান্ত লড়াইয়ে জার্মানির অ্যাঞ্জেলিক কারবারের কাছে ৩-৬, ৩-৬ গেমে হার দেখেন এ মার্কিন তারকা। এবার চ্যাম্পিয়ন হলেই ২৩ গ্র্যান্ড স্লামজয়ী সেরেনা ছুঁয়ে ফেলতেন মার্গারেট কোর্টকে। একক টেনিসে সর্বাধিক ২৪ গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের রেকর্ড অস্ট্রেলিয়ার এ লিজেন্ডের। সেটা না পারলেও সেরেনার এই দুরন্ত প্রত্যাবর্তনও কম চমকপ্রদ নয়। সেরেনার খেলা দেখতে এ দিন সেন্টার কোর্টে হাজির ছিলেন বৃটিশ রাজপরিবারের সদস্যদের সঙ্গে নববধূ ও তার বন্ধু মেগান মার্কলও। ছিলেন কিংবদন্তির গলফার টাইগার উডস। আর ম্যাচ শেষে সেরেনা বলেন ‘আমার জন্য অসাধারণ গেল এবারের উইম্বলডন। এত দূর আসতে পেরে সত্যিই খুব আনন্দ হচ্ছে। হারটা অবশ্যই হতাশার। তবে আমি হতাশ হচ্ছি না। বলতে গেলে আমি তো আবার সদ্য শুরু করেছি খেলা। কোর্টে তার কথার পরেই সঞ্চালক বলে ওঠেন, ‘‘আপনি সুপারহিরো, সুপারমাম’’। আর কান্না সামলে সেরেনা বলেন, সমস্ত মায়েদের বলছি, আজ আমি আপনাদের জন্য খেলছিলাম। আমি চেষ্টা করেছি শেষ পর্যন্ত। অ্যাঞ্জেলিক আজ দুর্ধর্ষ খেলেছে। শুধু খেলোয়াড়ই নয়, মানুষ হিসেবেও অ্যাঞ্জেলিক দারুণ। আমার খুব ভালো বন্ধু। তাই ওর জন্য খুব আনন্দ হচ্ছে।
খেলোয়াড় জীবনের তৃতীয় গ্র্যান্ড স্লাম এবং প্রথম উইম্বলডন জিতলেন অ্যাঞ্জেলিক কারবার। দু’বছর আগে অল ইংল্যান্ড ক্লাবেই ফাইনালে সেরেনার কাছে শিরোপা খোয়ান তিনি। তবে শনিবার সেরেনাকে হারানোর পরে তার মুখ দেখে বদলা নেয়ার কোনো অভিব্যক্তি বোঝা যায়নি। বরং সেরেনাকে উদ্দেশ্য করে কারবার বলেন, তুমি দারুণ একজন মানুষ। একজন চ্যাম্পিয়ন। যেভাবে তুমি কোর্টে ফিরে এসেছো, সেটা সবার কাছেই প্রেরণা। আমি নিশ্চিত তুমি খুব দ্রুত আবার গ্র্যান্ড স্লাম জিততে চলেছো।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘আমাদের উন্নয়ন সবার জন্য’

শরণখোলা ও সাতক্ষীরায় বজ্রপাতে নিহত ৩

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী জামিন পেল

‘বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার বিভিন্ন কৌশল করছে’

খাগড়াছড়িতে ৬ জন নিহতের ঘটনা তদন্তে কমিটি

শহীদুল আলমের মুক্তি দাবি ১১ নোবেলজয়ী ও ১৭ বিশিষ্ট ব্যক্তির

‘এই নির্বাচনে বিএনপির সাথে আলোচনা নয়’

হজের আনুষ্ঠানিকতা শুরু,মুসল্লিদের পদচারণায় মুখর মিনা

প্রশান্ত মহাসাগরে আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প

ভোগান্তিতে ঘরমুখো মানুষ

প্রধানমন্ত্রীর ফেসবুক আইডি নেই

ফতুল্লায় যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে ২৬ গরু নিখোঁজ (ভিডিও)

ঝিনাইদহে ডাকাতের হাতে সেনা কর্মকর্তা নিহত

সৌদি আরবে বাংলাদেশী হজযাত্রীর মৃত্যুর সংখ্যা অর্ধশত ছাড়ালো

‘স্বার্থের জন্যই কেউ কেউ অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়ছে’

আত্মগোপনে