হারলেও মন জয় মাদার সেরেনার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ জুলাই ২০১৮, সোমবার
এমন গল্প আগেও রচনা করেছেন অদম্য সেরেনা উইলিয়ামস। মারাত্মক ব্যাধি থেকে ফিরে এসে দুর্দান্ত নৈপুণ্যে তিনি ঘষামাজা করেছেন টেনিসের রেকর্ড বুক। এবার সেরেনা লিখছিলেন আরেক রূপকথা। এর শেষটা টানতে পারেননি তিনি। তবে হারলেও ক্রীড়াপ্রেমীদের মন জয় করেছেন মাদার সেরেনা। মা হওয়ার মাত্র ১১ মাস পরে উইম্বলডনে খেলতে নেমে শিরোপার সামনে চলে এসেছিলেন। কিন্তু শনিবার চূড়ান্ত লড়াইয়ে জার্মানির অ্যাঞ্জেলিক কারবারের কাছে ৩-৬, ৩-৬ গেমে হার দেখেন এ মার্কিন তারকা। এবার চ্যাম্পিয়ন হলেই ২৩ গ্র্যান্ড স্লামজয়ী সেরেনা ছুঁয়ে ফেলতেন মার্গারেট কোর্টকে।
একক টেনিসে সর্বাধিক ২৪ গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের রেকর্ড অস্ট্রেলিয়ার এ লিজেন্ডের। সেটা না পারলেও সেরেনার এই দুরন্ত প্রত্যাবর্তনও কম চমকপ্রদ নয়। সেরেনার খেলা দেখতে এ দিন সেন্টার কোর্টে হাজির ছিলেন বৃটিশ রাজপরিবারের সদস্যদের সঙ্গে নববধূ ও তার বন্ধু মেগান মার্কলও। ছিলেন কিংবদন্তির গলফার টাইগার উডস। আর ম্যাচ শেষে সেরেনা বলেন ‘আমার জন্য অসাধারণ গেল এবারের উইম্বলডন। এত দূর আসতে পেরে সত্যিই খুব আনন্দ হচ্ছে। হারটা অবশ্যই হতাশার। তবে আমি হতাশ হচ্ছি না। বলতে গেলে আমি তো আবার সদ্য শুরু করেছি খেলা। কোর্টে তার কথার পরেই সঞ্চালক বলে ওঠেন, ‘‘আপনি সুপারহিরো, সুপারমাম’’। আর কান্না সামলে সেরেনা বলেন, সমস্ত মায়েদের বলছি, আজ আমি আপনাদের জন্য খেলছিলাম। আমি চেষ্টা করেছি শেষ পর্যন্ত। অ্যাঞ্জেলিক আজ দুর্ধর্ষ খেলেছে। শুধু খেলোয়াড়ই নয়, মানুষ হিসেবেও অ্যাঞ্জেলিক দারুণ। আমার খুব ভালো বন্ধু। তাই ওর জন্য খুব আনন্দ হচ্ছে।
খেলোয়াড় জীবনের তৃতীয় গ্র্যান্ড স্লাম এবং প্রথম উইম্বলডন জিতলেন অ্যাঞ্জেলিক কারবার। দু’বছর আগে অল ইংল্যান্ড ক্লাবেই ফাইনালে সেরেনার কাছে শিরোপা খোয়ান তিনি। তবে শনিবার সেরেনাকে হারানোর পরে তার মুখ দেখে বদলা নেয়ার কোনো অভিব্যক্তি বোঝা যায়নি। বরং সেরেনাকে উদ্দেশ্য করে কারবার বলেন, তুমি দারুণ একজন মানুষ। একজন চ্যাম্পিয়ন। যেভাবে তুমি কোর্টে ফিরে এসেছো, সেটা সবার কাছেই প্রেরণা। আমি নিশ্চিত তুমি খুব দ্রুত আবার গ্র্যান্ড স্লাম জিততে চলেছো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারত-পাকিস্তান উত্তেজনা তুঙ্গে, যুদ্ধের আশঙ্কা

৪৭ বছর পর ক্ষমা চাওয়ার বিষয় কেনো এলো?

শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন

সৌদি ক্রাউন প্রিন্সের পাকিস্তান সফর বিলম্বিত

আজিমপুর-ধানমন্ডি-মোহাম্মদপুর-মিরপুরে ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ

সি জিনপিংয়ের বৈশ্বিক স্বপ্নে বাধা

ইয়াবা ও অস্ত্র জমা দিয়ে ১০২ মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ

নাটোরে অগ্নিকান্ডে সর্বশান্ত দিনমজুর

রূপপুর প্রকল্পে বিদ্যুৎস্পৃষ্টে রাশিয়ান নাগরিকের মৃত্যু

‘মিয়ানমার বাংলাদেশের সার্বভৌমত্বের ওপরে আঘাত করেছে’

কবি আল মাহমুদের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

ভোট শুরুর ৫ ঘন্টা আগে নির্বাচন পিছানো হলো নাইজেরিয়ায়

জামায়াত থেকে আমাকে বহিস্কার করা হয়েছে

শিকাগোয় অস্ত্রধারীর গুলিতে নিহত ৫

এ কী বললেন মিয়ানমারের সেনাপ্রধান!

কেউ কি আরেকটি সোনালী কাবিন লিখতে পেরেছে?