পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৩ জুলাই ২০১৮, শুক্রবার
পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে। গতকাল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসির সম্মেলন কক্ষে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির ২৫৭তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. হারুনুর রশীদের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. নাসরিন আহমেদসহ ৩০টি বিশ্ববিদ্যালয়ের ভিসিরা উপস্থিত ছিলেন।
ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ: প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ৬ই অক্টোবর,  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২রা নভেম্বর, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২১শে অক্টোবর, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২৭শে অক্টোবর, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ৯ই নভেম্বর।
কৃষি বিশ্ববিদ্যালয়: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা ৭ই ডিসেম্বর, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ ১০ই নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর ২৫শে নভেম্বর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ২৩শে নভেম্বর এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ২৪শে নভেম্বর।
বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট ১৩ই অক্টোবর, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর ২৬ থেকে ২৯শে নভেম্বর, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৩০শে নভেম্বর ও ১লা ডিসেম্বর, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২১ ও ২২শে ডিসেম্বর, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২৬ থেকে ২৮শে অক্টোবর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২২ থেকে ২৪শে নভেম্বর, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৬ই নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৪ ও ৫ই ডিসেম্বর। ঢাকা বিশ্ববিদ্যালয় ১৪, ১৫, ২১, ২২, ২৮শে সেপ্টেম্বর এবং ১২ই অক্টোবর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ২৩শে সেপ্টেম্বর থেকে ৪ঠা অক্টোবর (২৮ ও ২৯শে সেপ্টেম্বর বাদে), রাজশাহী বিশ্ববিদ্যালয় ২২ থেকে ২৩শে অক্টোবর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৭ থেকে ৩০শে অক্টোবর, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ৪ থেকে ৭ই নভেম্বর, খুলনা বিশ্ববিদ্যালয় ১৭ই নভেম্বর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ৬, ১৩ ও ২৭শে অক্টোবর, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ৯ ও ১০ই নভেম্বর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল, ময়মনসিংহ, ১১ থেকে ১৫ই নভেম্বর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর, ২৫ থেকে ২৯শে নভেম্বর, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, ২৬ ও ২৭শে অক্টোবর, বরিশাল বিশ্ববিদ্যালয়, ২৩ ও ২৪শে নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ৯ থেকে ১০ই নভেম্বর এবং জাতীয় বিশ্ববিদ্যালয় ১ থেকে ২৫শে সেপ্টেম্বর ফরম বিতরণ শুরু এবং ১১ই অক্টোবর থেকে ক্লাস শুরু।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মাতোয়ারা ফ্রান্স, এমবাপ্পেদের রাজকীয় সংবর্ধনা

১০ বাংলাদেশি লিবীয় উপকূলে জীবিত উদ্ধার

প্যারিস বিমানবন্দরে ফ্রান্স টিম

মামলা, পুলিশ কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকানোর অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে

ওসমানী হাসপাতালে স্কুলছাত্রী ধর্ষিত, ইন্টার্ন চিকিৎসক আটক

বাংলাদেশের নির্বাচনে একপেশে নীতি ভারতের পক্ষে যাবে না

বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ওপর হামলা নজিরবিহীন

মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করিনি

যারা শিক্ষকের ওপর আঙ্গুল তোলে তারা ছাত্র নামের কলঙ্ক

আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ মাহবুব তালুকদারের

প্রত্যেক উপজেলায় ‘স্বতন্ত্র পরীক্ষা কেন্দ্র’ হচ্ছে

নিখোঁজ তারেকের সন্ধান চায় পরিবার

সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি বিটিআরসির

শফিককে জবাব দিতে মাঠে লুনা

নজর কাড়ার চেষ্টায় বিএনপি লিটন বলছেন মিথ্যাচার

২,১৫৪ জনে অনাপত্তি মিয়ানমারের তবে...