এখনো ধরাছোঁয়ার বাইরে মাদক ব্যবসায়ীরা

বাংলারজমিন

গোপালগঞ্জ প্রতিনিধি | ১৩ জুলাই ২০১৮, শুক্রবার
গোপালগঞ্জে গত এক মাসে মাদকবিরোধী অভিযানে জেলার ৫টি উপজেলা অভিযান চালিয়ে পুলিশ ব্যাপক পরিমাণ ফেনসিডিল/ইয়াবা ও গাঁজাসহ বেশ কিছু খুচরা মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। তবে এখনও ধরাছোঁয়ার বাইরে থাকা পুলিশের তালিকাভুক্ত মাদকের বড় বড় ব্যবসায়ীরা জেলা শহরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। অভিযানে খুচরা মাদক বিক্রেতার সংখ্যা কমলেও কমেনি সেবকের সংখ্যা। এ তথ্য নিশ্চিত করেছেন মাঠপর্যায়ে কর্মরত একাধিক বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও সংশ্লিষ্ট এলাকাবাসী। তারা বলেছে, দেশব্যাপী মাদক অভিযান শুরুর পর গোপালগঞ্জ পুলিশ ও ডিবি পুলিশ জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ব্যাপক পরিমাণ ফেনসিডিল/ ইয়াবা ও গাঁজাসহ বেশ কিছু খুচরা মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে ঠিকই কিন্তু জেলা শহরের বেদগ্রামের ডগলসের পাশে, গেটপাড়া কবরস্থান, শংকরের মোড় (ঘুল্লিবাড়ী), মান্দারতলা, গোবরা নিলারমাঠ, ঘোনাপাড়া মোড়, চর সোনাকুড়, নবীনবাগ (মেডিকেল কলেজের ভেতরে), শহরের পুরাতন লঞ্চঘাট এলাকার একটি ফলের দোকান, কাপড়পট্টি, পাওয়ার হাউস রোড়, পূর্ব মিয়াপাড়া দোতলা স্কুলের পাশে,  বঙ্গবন্ধু কলেজের আশপাশে, বড় বাজার এলাকা, চর মানিকদাহ গ্রামের (কাজীর বাজারের আগে একটি বাগানের ভেতর), মানিকহার ব্রিজের অদূরে একটি কালভার্টের পাশে, টুঙ্গিপাড়ার পাটগাতী সেতুর গোড়ায়, টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার (বরইভিটা), মোল্লারহাট সেতুর দক্ষিণ ও উত্তর পাড়সহ আশপাশ বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীরা এখনও ফেনসিডিল/ইয়াবা ও গাঁজা বিক্রি  করে যাচ্ছে। এসব জনগুরুত্বপূর্ণ পয়েন্টের মাদকের বড় বড় ব্যবসায়ীরা এখনও ধরাছোঁয়ার বাহিরে থাকায় মাদক বিক্রি নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না।
উল্লিখিত মাদক বিক্রেতাদের গ্রেপ্তারের দাবি জানিয়ে এলাকাবাসী বলেছেন জেলা শহরের বড়বড় মাদক ব্যবসায়ীদের আটক করতে পারলে গোপালগঞ্জ জেলাকে মাদকমুক্ত হিসাবে ঘোষণা করা সম্ভব।
এদিকে, শুক্রবার সন্ধ্যায় গোপালগঞ্জ ডিবি পুলিশের একটি দল জেলা শহরের মার্কাস মসজিদ সংলগ্ন একটি তিন তলা বাড়িতে এক বিশেষ অভিযান চালিয়ে ফেরদাউস নামে এক ভুয়া সাংবাদিক ও তার কথিত স্ত্রী দিপাকে ২০০পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত দিপা সদর থানার কেকানিয়া গ্রামের আনছার গাজীর কন্যা ও তার ভুয়া স্বামী/ভুয়া সাংবাদিক ফেরদাউস মোল্লা পার্শ্ববর্তী জেলা নড়াইলের নড়াগাতী থানার যোগানিয়া গ্রামের জিয়া মোল্লার ছেলে। অন্যদিকে, আজ শুক্রবার গোপালগঞ্জ ডিবি পুলিশ শহরের বড় ইয়াবা ব্যবসায়ী মুতকুরা রনিকে বিপুল পরিমাণ ইয়াবাসহ হাতেনাতে আটক করেছে। পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত মুতকুরা রনি পুলিশের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রি করে আসছিল।
ডিবির এসআই রনি কুমার সাহা ও এসআই গনেশ বিশ্বাস সাংবাদিকদের জানিয়েছে, পুলিশের কাছে আটক ফেরদাউস নিজেকে (ন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশন) এর সাংবাদিক পরিচয় দিয়ে দিপা নামে এক সুন্দরী যুবতীকে ভুয়া স্ত্রী বানিয়ে জেলা শহরের মার্কাস মসজিদ সংলগ্ন একটি তিনতলা বাড়ি ভাড়া নিয়ে পুলিশের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রি করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে ছদ্মবেশে ইয়াবার ক্রেতা ডিবি পুলিশের একটি দল ওই বাড়িতে হাজির হয়। এ সময় কথিত সাংবাদিক ও তার কথিত স্ত্রী দিপা তাদের ঘরে থাকা ২শ’ পিস ইয়াবা এনে ডিবি পুলিশের কাছে দেয়ার পর তাদেরকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মাতোয়ারা ফ্রান্স, এমবাপ্পেদের রাজকীয় সংবর্ধনা

১০ বাংলাদেশি লিবীয় উপকূলে জীবিত উদ্ধার

প্যারিস বিমানবন্দরে ফ্রান্স টিম

মামলা, পুলিশ কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকানোর অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে

ওসমানী হাসপাতালে স্কুলছাত্রী ধর্ষিত, ইন্টার্ন চিকিৎসক আটক

বাংলাদেশের নির্বাচনে একপেশে নীতি ভারতের পক্ষে যাবে না

বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ওপর হামলা নজিরবিহীন

মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করিনি

যারা শিক্ষকের ওপর আঙ্গুল তোলে তারা ছাত্র নামের কলঙ্ক

আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ মাহবুব তালুকদারের

প্রত্যেক উপজেলায় ‘স্বতন্ত্র পরীক্ষা কেন্দ্র’ হচ্ছে

নিখোঁজ তারেকের সন্ধান চায় পরিবার

সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি বিটিআরসির

শফিককে জবাব দিতে মাঠে লুনা

নজর কাড়ার চেষ্টায় বিএনপি লিটন বলছেন মিথ্যাচার

২,১৫৪ জনে অনাপত্তি মিয়ানমারের তবে...