খোলা চিঠিতে মাদ্রিদকে বিদায় জানালেন রোনালদো

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জুলাই ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:০১
রিয়াল মাদ্রিদের জার্সিতে আর দেখা যাবে না ক্রিস্টিয়ানো রোনালদোকে। ১০০ মিলিয়ন ইউরোর ট্রান্সফারে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে সই করেছেন এ পর্তুগিজ সুপারস্টার। রোনালদোর অনুরোধেই এই প্রস্তাবে রাজি হয়েছে রিয়াল মাদ্রিদ ক্লাব। আনুষ্ঠানিক ঘোষণা আসার পর ভালোবাসামাখা টুইট করেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস। আর মাদ্রিদ থেকে বিদায় বেলায় আবেগী এক খোলা চিঠি লিখেছেন রোনালদো। চিঠিতে রোনালদো লিখেছেন,
 
মাদ্রিদ শহর ও রিয়াল মাদ্রিদ ক্লাবে কাটিয়ে যাওয়া বছরগুলো সম্ভবত আমার জীবনের সবচেয়ে আনন্দময় সময়।
এই ক্লাব, ক্লাবের সমর্থক, এই শহরের প্রতি আমি ভীষণ কৃতজ্ঞ। আমাকে তারা যেভাবে ভালোবেসেছে, আমার প্রতি যে আবেগ দেখিয়েছে সবাইকে শুধুই ধন্যবাদ দিতে পারি। যা হোক, আমি বিশ্বাস করি জীবনের নতুন ধাপে পা রাখার সময় হয়েছে। এ কারণে ক্লাবকে বলেছিলাম আমাকে চলে যাওয়ার অনুমতি যেন তারা দেয়। আমি এর জন্য ক্ষমাপ্রার্থী। সবাইকে বলি বিশেষ করে ক্লাবের সমর্থকদের, দয়া করে আমাকে বোঝার চেষ্টা করুন।
৯টা অসাধারণ বছর, ৯টা তুলনাহীন বছর। আমার কাছে রোমাঞ্চকর সময় ছিল এটা। আমার কাছে রিয়াল মাদ্রিদের অনেক প্রত্যাশা থাকায় সময়টা কঠিনও ছিল। তবে এটা নিয়ে সব সময়ই সচেতন ছিলাম। এখানে অসাধারণ ফুটবল খেলা যতটা উপভোগ করেছি, কখনোই ভুলবো না।

ড্রেসিংরুম ও মাঠে অসাধারণ সব সঙ্গী পেয়েছি। দুর্দান্ত সব সমর্থকের যে আবেগ সেটা সব সময় টের পেয়েছি। এবং সবাই মিলে আমরা টানা তিনটি চ্যাম্পিয়নস লীগ জিতেছি এবং পাঁচ বছরে চারটি ট্রফি জিতেছি। এটা ছাড়াও, ব্যক্তিগতভাবে চারটি ব্যালন ডি’অর ও তিনটি গোল্ডেন বুট জিতেছি। এসবই আমার ক্যারিয়ারে যোগ হয়েছে এই বিশাল ও অসাধারণ এক ক্লাবে খেলেছি বলেই। রিয়াল মাদ্রিদ আমার হৃদয়ে জায়গা করে নিয়েছে। আমার পরিবারের হৃদয়েও জায়গা করে নিয়েছে। আর এ কারণেই অন্য যে কোনো সময়ের চেয়েও বেশি করে বলতে চাই, ধন্যবাদ। ক্লাব সভাপতিকে ধন্যবাদ, বোর্ডকে ধন্যবাদ, আমার সতীর্থদের ধন্যবাদ, সব কোচ, ফিজিও এবং ক্লাবের অসাধারণ সব কর্মীদেরও ধন্যবাদ, যারা ক্লান্তিহীনভাবে সবকিছু সচল রাখছেন, ক্ষুদ্রাতিক্ষুদ্র বিষয়েও নজর রাখছেন।

সব সমর্থক ও স্প্যানিশ ফুটবলের প্রতি আবারও অসংখ্য ধন্যবাদ। এ ৯ বছরে আমি বিশ্বের সেরা কিছু খেলোয়াড়ের বিপক্ষেও খেলেছি। আমি তাদের প্রতি আমার সম্মান ও শ্রদ্ধা জানাচ্ছি।’

আমি অনেক লম্বা সময় নিয়ে ভেবেছি এবং এ সিদ্ধান্ত নিয়েছি যে, জীবনে নতুন কিছু শুরু করার সময় এসেছে। আমি এ জার্সি ছেড়ে যাচ্ছি কিন্তু যেখানেই থাকি না কেন এই ক্লাব ও সান্টিয়াগো বার্নাব্যু আমার অংশ হয়ে থাকবে।

সবাইকে ধন্যবাদ। এবং এ স্টেডিয়ামে নয় বছর আগে প্রথমবার যেমন বলেছিলাম, হালা মাদ্রিদ!’


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কারা পেলেন গোল্ডেন বুট, বল, গ্লাফস?

উৎসবে ভাসছে ফ্রান্স

ফাইনালে অঘটন, মাঠে ঢুকে পড়লেন দুই দর্শক

ছাত্রলীগের হাতে নাজেহাল শিক্ষক ছাত্রীদের মারধর

ফেসবুকে ছাত্রীর মর্মস্পর্শী বর্ণনা

কাতার বিশ্বকাপের ডামাডোল মস্কোতেই

অনলাইনে প্রেম-প্রতারণার ভয়ঙ্কর ফাঁদ

নিরাপত্তা ইস্যুতে আলোচনা, চুক্তি সই

আরপিও সংশোধন করে খালেদা তারেককে সরানোর শঙ্কা ফখরুলের

কোটা সংস্কার আন্দোলন করায় জাবি ছাত্রীকে ধর্ষণের হুমকি ছাত্রলীগ নেতার

সাইড লাইনে ‘সক্রিয়’ যারা

শাহজালাল বিমানবন্দরে ফের অগ্নিকাণ্ড

কমলার অপেক্ষার প্রহর ১৬ বছরেও শেষ হয়নি

ভোট পাহারা দেবে বিএনপি জনগণের কাজ করতে চান লিটন

জমকালো সমাপনী

পেরিসিচকে নিয়ে মাঠে নামছে ক্রোয়েশিয়া