ফারুকসহ তিন শিক্ষার্থী রিমান্ডে, নির্যাতনের অভিযোগ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:৪৩
কোটা সংস্কার আন্দোলনের তিন নেতা ফারুক হাসান, জসিম উদ্দিন আকাশ ও মশিউর রহমানের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শাহবাগ থানায় দায়ের করা পৃথক মামলায় গ্রেপ্তার চার শিক্ষার্থীর প্রত্যেককে সাত দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তিন জনের দুইদিন করে  রিমান্ড মঞ্জুর করেন। অপর আসামি তরিকুল ইসলামের পরীক্ষা থাকায় তার রিমান্ড শুনানি ১৭ই জুলাই নির্ধারণ করা হয়। গ্রেপ্তার চার জনের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনে হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

সিনিয়র আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আদালতে শিক্ষার্থীদের রিমান্ড আবেদনের বিরোধিতা করেন। তারা বলেন, এই তিন ছাত্রনেতা এমন কোনো কাজ করেননি যার জন্য তাদেরকে রিমান্ডে নিতে হবে। তারা রিমান্ড বাতিল চেয়ে আর্জিতে বলেন, তাদেরকে নির্দয়ভাবে নির্যাতন করা হয়েছে।
শুধু তাই নয়, গ্রেপ্তারকৃত জসিম এতটাই অসুস্থ যে, দুজনের সহযোগিতায় তাকে আদালতে আনা হয়েছে। ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, এরা সাধারণ ছাত্র। রিমান্ড নয়, তারা জামিন পাবার যোগ্য। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাসুদ যুক্তিতর্ক শেষে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। গ্রেপ্তারকৃত তরিকুল ইসলামকে মঙ্গলবার আদালতে আনা হয়নি।

এর আগে গত ২রা জুলাই তথ্য ও  যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে পাঁচ দিনের রিমান্ড দেন ঢাকার সিএমএম আদালত। পরে আবার পৃথক দুই মামলায় তার পাঁচ দিন করে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তথ্য প্রযুক্তি আইনে ছাত্রলীগ নেতার দায়ের করা মামলায় মিরপুরের ভাষানটেকের বাসা থেকে রাশেদকে গ্রেপ্তার করেছিল পুলিশ। গত ৩রা জুলাই গ্রেপ্তার দেখিয়ে ফারুককে আদালতে তুলেছিল পুলিশ। তরিকুল ও জসিমকে ২রা জুলাই গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠিয়েছিল পুলিশ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আড়াইহাজারে বজ্রপাতে নিহত ১

বড় রাজনৈতিক দল অংশ না নেয়ায় হতাশ সিইসি

ব্রাহ্মনবাড়িয়ায় বাদ জোহর কবি আল মাহমুদের শেষ জানাযা

সৌদি ক্রাউন প্রিন্সের কেন এত গুরুত্ব পাকিস্তানে!

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

তুরাগ তীরে ২য় পর্বের ইজতেমা শুরু, বৃষ্টিতে দুর্ভোগ

মুন্সীগঞ্জ ও কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ইরাকে একসঙ্গে ৭ সন্তান প্রসব

আর কত নিচে নামবে মানুষ নামের এইসব নরপিশাচ!

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

শামিমা ইস্যুতে বৃটেনকে যুক্তরাষ্ট্রের সতর্কতা

বোরকা পরে নারীদের টয়লেটে, অতঃপর...

প্রকাশ্যেই ইউরোপকে ভর্ৎসনা করলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট

‘পরীক্ষার কারণে অনেক কিছু করতে পারছি না’

প্রথম যাত্রাতেই বিকল ভারতের দ্রুতগামী ট্রেন

কেমন আছেন স্লামডগের সেই রুবিনা