খালেদার মুক্তির দাবিতে ৬ তরুণের পদযাত্রা কর্মসূচি

বাংলারজমিন

চট্টগ্রাম প্রতিনিধি | ১১ জুলাই ২০১৮, বুধবার
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত ২৮৩ কিলোমিটার পদযাত্রা কর্মসূচি পালন করছে ৬ তরুণ। তারা হলেন- শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন, সোহেল মারজুক, সাদ্দাম মজুমদার ও সোহেল রানা। গত ৫ই জুলাই সকাল ১১টায় চট্টগ্রামের নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে তাদের এই কর্মসূচি শুরু হয়। প্রথমে শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন পদযাত্রা শুরু করেন। এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন তাদের এই পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করেন। ফেসবুকের মাধ্যমে জানতে পেরে পথিমধ্যে সীতাকুণ্ড থেকে সোহেল মারজুক, কুমিল্লার পদুয়ার বাজার থেকে সাদ্দাম মজুমদার ও কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে সোহেল রানা ওই পদযাত্রা কর্মসূচিতে যোগ দেন। গত ৬ দিনে দীর্ঘপথ পায়ে হেঁটে ঢাকার পথে আসছেন তারা। মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত তারা কুমিল্লার গোমতি ব্রিজ পর্যন্ত আসেন।
ঢাকায় তারা বিএনপি কার্যালয়ে এসে পদযাত্রা কর্মসূচি শেষ করবেন। পরে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের অনুমতি চাইবেন।
পদযাত্রা কর্মসূচি পালনকারী তরুণ শহীদুজ্জামান মানবজমিনকে জানান, খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তারা একটি টি-শার্ট তৈরি করেছেন। যাতে লেখা রয়েছে- ‘ওয়াক ফর জাস্টিস ফর দ্যা নেশন ফর দ্যা মাদার’। ওই টি-শার্ট পরে পদযাত্রা কর্মসূচি পালন করছেন তারা। অবিলম্বে বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবিতে তারা এই ব্যতিক্রমী কর্মসূচি পালন করছেন। এই দীর্ঘপথের বিভিন্ন পয়েন্টে দলের নেতাকর্মীরা তাদের স্বাগত জানান। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং-এর সদস্য শায়রুল কবির খান জানান, ভিন্নধারার এই কর্মসূচি চেয়ারপারসনের মুক্তির আন্দোলনকে আরো জোরদার করবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কিশোরিদের বাল্যবিবাহ না করার শপথ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪৯ নারী এমপি

৫৫ দিন ধরে বেডরুমে মায়ের মৃতদেহ লুকিয়ে রেখে ধরা পড়ল মেয়ে

ঘুম থেকে দেরি করে উঠলে কি হয়?

ভারত-পাকিস্তান উত্তেজনা তুঙ্গে, যুদ্ধের আশঙ্কা

কেজির দরে প্রাথমিকের বই

৪৭ বছর পর ক্ষমা চাওয়ার বিষয় কেনো এলো?

শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন

সৌদি ক্রাউন প্রিন্সের পাকিস্তান সফর বিলম্বিত

আজিমপুর-ধানমন্ডি-মোহাম্মদপুর-মিরপুরে ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ

সি জিনপিংয়ের বৈশ্বিক স্বপ্নে বাধা

ইয়াবা ও অস্ত্র জমা দিয়ে ১০২ মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ

নাটোরে অগ্নিকান্ডে সর্বশান্ত দিনমজুর

রূপপুর প্রকল্পে বিদ্যুৎস্পৃষ্টে রাশিয়ান নাগরিকের মৃত্যু

‘মিয়ানমার বাংলাদেশের সার্বভৌমত্বের ওপরে আঘাত করেছে’

কবি আল মাহমুদের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক