খালেদার মুক্তির দাবিতে ৬ তরুণের পদযাত্রা কর্মসূচি

বাংলারজমিন

চট্টগ্রাম প্রতিনিধি | ১১ জুলাই ২০১৮, বুধবার
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত ২৮৩ কিলোমিটার পদযাত্রা কর্মসূচি পালন করছে ৬ তরুণ। তারা হলেন- শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন, সোহেল মারজুক, সাদ্দাম মজুমদার ও সোহেল রানা। গত ৫ই জুলাই সকাল ১১টায় চট্টগ্রামের নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে তাদের এই কর্মসূচি শুরু হয়। প্রথমে শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন পদযাত্রা শুরু করেন। এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন তাদের এই পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করেন। ফেসবুকের মাধ্যমে জানতে পেরে পথিমধ্যে সীতাকুণ্ড থেকে সোহেল মারজুক, কুমিল্লার পদুয়ার বাজার থেকে সাদ্দাম মজুমদার ও কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে সোহেল রানা ওই পদযাত্রা কর্মসূচিতে যোগ দেন। গত ৬ দিনে দীর্ঘপথ পায়ে হেঁটে ঢাকার পথে আসছেন তারা। মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত তারা কুমিল্লার গোমতি ব্রিজ পর্যন্ত আসেন।
ঢাকায় তারা বিএনপি কার্যালয়ে এসে পদযাত্রা কর্মসূচি শেষ করবেন। পরে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের অনুমতি চাইবেন।
পদযাত্রা কর্মসূচি পালনকারী তরুণ শহীদুজ্জামান মানবজমিনকে জানান, খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তারা একটি টি-শার্ট তৈরি করেছেন। যাতে লেখা রয়েছে- ‘ওয়াক ফর জাস্টিস ফর দ্যা নেশন ফর দ্যা মাদার’। ওই টি-শার্ট পরে পদযাত্রা কর্মসূচি পালন করছেন তারা। অবিলম্বে বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবিতে তারা এই ব্যতিক্রমী কর্মসূচি পালন করছেন। এই দীর্ঘপথের বিভিন্ন পয়েন্টে দলের নেতাকর্মীরা তাদের স্বাগত জানান। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং-এর সদস্য শায়রুল কবির খান জানান, ভিন্নধারার এই কর্মসূচি চেয়ারপারসনের মুক্তির আন্দোলনকে আরো জোরদার করবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ

কসবায় ট্রেন লাইনচ্যুত, বন্ধ ঢাকা-চট্টগ্রাম রেলযোগাযোগ

শোকে মাতমে তাজিয়া মিছিল

নাঙ্গলকোটে বৈদ্যুতিক তার ছিড়ে পড়ে চারজন নিহত

বইটি তিনি এসময় প্রকাশ না করলেও পারতেন

দেশবাসীর প্রতি অঙ্গীকার ঘোষণা আসছে শনিবারের সমাবেশে

‘বঙ্গভবনে পৌছে দেখলাম...’

‘ভুয়া প্রার্থী তালিকা প্রকাশে ইন্ধন দিচ্ছে সরকারী এজেন্সিগুলো’

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধ

খালেদার অনুপস্থিতিতে বিচার কাজ বেআইনি : ফখরুল

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

বেনাপোল সীমান্ত থেকে বিপুল পরিমান অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার

‘শুরু থেকেই চাপ ছিল, আমি যেন বলি অসুস্থ’

চট্টগ্রাম সরকারি কলেজ প্রকাশ্যে অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রে নারী বন্দুকধারীর গুলিতে নিহত ৩

ব্রিজের নিচ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার