খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপির প্রতীকী অনশন

বাংলারজমিন

| ১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
বাংলারজমিন ডেস্ক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে সারা দেশে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে:

চট্টগ্রাম
চট্টগ্রাম প্রতিনিধি: কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে পালিত হয়েছে দলীয় নেতাকর্মীদের প্রতিকী অনশন কর্মসূচি। নগরীর কাজীর দেউড়ীস্থ দলীয় কার্যালয় নাসিমন ভবন মাঠে আলাদা আলাদা সামিয়ানায় অনশন পালন করেন চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সোমবার সকাল ১০টা থেকে অনশন কর্মসূচি শুরু হয়। চলে দুপুর দেড়টা পর্যন্ত। নগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অনশন কর্মসূচি চলাবস্থায় বক্তব্য রাখেন।

লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর প্রতিনিধি:  লক্ষ্মীপুরে জেলা বিএনপির প্রতীকী অনশন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে। সোমবার সকালে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর বাসভবনে এ প্রতীকী সমাবেশ অনুষ্ঠিত হয়।
অপরদিকে কেন্দ্রীয় বিএনপি’র প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসভবনে একই দাবিতে কর্মসূচি পালন করা হয়।

গাজীপুর
স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে: একই দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি পালন করছে গাজীপুর বিএনপি। নগরের জয়দেবপুরের রাজবাড়ী রোডের দলীয় কার্যালয় প্রাঙ্গণে জেলা বিএনপি’র উদ্যোগে তারা এ কর্মসূচি পালন করে। এ সময় জেলা সভাপতি ফজলুল হক মিলন ও সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুলসহ  বিএনপি নেতারা অংশ নেন।

নাটোর
নাটোর প্রতিনিধি: নাটোরে বিএনপি’র প্রতীকী অনশন কর্মসূচি পালিত হয়েছে। সকালে শহরের আলাইপুরস্থ জেলা বিএনপি’র দলীয় অস্থায়ী কার্যালয়ে জেলা, থানা ও  পৌর বিএনপি’র উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

জয়পুরহাট  
জয়পুরহাট প্রতিনিধি: একই দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি পালন করছে জয়পুর জেলা  বিএনপি। দলীয় কার্যালয়ের সামনে সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিএনপি নেতা-কর্মী-সমর্থকরা মাদুর বিছিয়ে এই অনশন পালন করে।

খুলনা
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে: খুলনায় প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে মহানগর বিএনপি। নগরীর  কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে সোমবার সকাল ৯টায় শুরু হওয়া এ অনশন চলে বিকাল ৪টা পর্যন্ত। এতে সভাপতিত্ব করছেন বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগরী সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু। একই দাবিতে প্রতীকী অনশন পালন করে খুলনা জেলা বিএনপি। এতে সভাপতিত্ব করছেন জেলা বিএনপি’র সভাপতি এডভোকেট এসএম শফিকুল আলম মনা।

কিশোরগঞ্জ
স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে: কিশোরগঞ্জে প্রতীকী অনশন পালন করেছেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সোমবার সকালে শহরের রথখলা ময়দানে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপি’র সহ-সভাপতি আমিরুজ্জামান।

হবিগঞ্জ
স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে : গণঅনশন কর্মসূচি পালন করেছে হবিগঞ্জ জেলা বিএনপি। শহরের পৌরমঞ্চে সোমবার দিনব্যাপী এই কর্মসূচী পালন করা হয়।  এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।।

রাঙ্গামাটি
রাঙ্গামাটি প্রতিনিধি:  রাঙ্গামাটিতেও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে জেলা বিএনপির নেতাকর্মীরা। গতকাল রাঙ্গামাটিস্থ দলীয় কার্যালয় সম্মুখে এই কর্মসূচি পালন করা হয়। জেলা বিএনপির সভাপতি হাজী মো. শাহ আলমের সভাপতিত্বে কর্মসূচিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপেন তালুকদার (দীপু)সহ জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রেস পাস পুনর্বহাল সাংবাদিক অ্যাকস্টার

গাংনীতে অস্ত্র-মাদকসহ আটক ১

এরশাদকে ছেড়ে যাবো না

ভারতভুক্তির তিন বছর পর সাবেক ছিটবাসীরা জমির স্বত্ব পাচ্ছেন

‘পাকিস্তানকে বলির পাঁঠা বানাচ্ছে যুক্তরাষ্ট্র’

ফিরলেন এরশাদ

মহারাষ্ট্রে সেনাবাহিনীর অস্ত্রভান্ডারে বিস্ফোরণে নিহত ৬

বাংলাদেশী রেজাউরের কাণ্ড!

সরকারি কাজে ইভানকার ব্যক্তিগত ইমেইলের ব্যবহার

নারী দেখলেই আপত্তিকর আচরণ বন্দিদের

ইন্টারনেট বিচ্ছিন্ন, তৃতীয় দিনের মতো চলছে সাক্ষাৎকার

টেক্সাস সীমান্তে দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশে বাংলাদেশীদের অপতৎপরতা

টেকনাফে ‘বন্ধুক যুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত

সমঝোতা সত্ত্বেও যুদ্ধ চলছে ইয়েমেনে

বাংলাদেশের বিরুদ্ধে আরও অভিযোগ মিয়ানমারের কর্মকর্তাদের

নিশানের শেয়ার পতন