চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে ধর্মঘট

২০ ঘণ্টার ভোগান্তির অবসান

বাংলারজমিন

চট্টগ্রাম প্রতিনিধি | ১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসকদের ঘোষিত অনির্দিষ্টকালের ধর্মঘট সাময়িক স্থগিত করেছে চিকিৎসক ও মালিকদের সংগঠন প্রাইভেট হসপিটাল অ্যান্ড ল্যাব ওনারস অ্যাসোসিয়েশন। ফলে নগরবাসীর ২০ ঘন্টার ভোগান্তির অবসান হয়েছে। এর আগে চিকিৎসাসেবা না পেয়ে চরম দুর্ভোগে পড়েন নগরবাসী। রোববার দুপুরে নগরীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা বন্ধ রাখার ঘোষণা দেন সংগঠনটির সাধারণ সমপাদক ও ম্যাক্স হাসপাতালের পরিচালক ডা. লিয়াকত আলী খান। ঘোষণার ২৪ ঘণ্টায় রোগীদের দুর্ভোগের কথা চিন্তা করে চট্টগ্রাম জেলা প্রশাসনের আশ্বাসে সোমবার বেলা সাড়ে ১২টার দিকে চিকিৎসকদের এই ধর্মঘট সাময়িক স্থগিত করার ঘোষণা দেন ডা. লিয়াকত আলী খান। তিনি বলেন, প্রশাসনের আশ্বাসে চলমান ধর্মঘট সাময়িক স্থগিত করা হয়েছে।
এখন আমরা হাসপাতাল খুলে স্বাস্থ্যসেবা শুরু করেছি। রোগীরাও আসতে শুরু করেছে। ইতিমধ্যে অনেক মুমূর্ষু রোগীও হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে।

এর আগে রোববার চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযান পরিচালনার প্রতিবাদে নগরীর সবক’টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাসেবা এবং প্যাথলজিগুলো বন্ধ ঘোষণা করে ধর্মঘটের ডাক দেয় প্রাইভেট হসপিটাল অ্যান্ড ল্যাব ওনারস অ্যাসোসিয়েশন। এরপর থেকে চিকিৎসাসেবা নিতে আসা শত শত রোগীকে হাসপাতালগুলো থেকে ফিরিয়ে দেয়া হয়। প্যাথলজিগুলো থেকে পরীক্ষার রিপোর্ট নিতে এসে না পেয়ে ফিরে যান শত শত রোগী। এ নিয়ে চরম অসন্তোষ ও ক্ষোভ সৃষ্টি হয় নগরবাসীর মনে। বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক থেকে ফিরে রোগীদের বেশিরভাগ ভিড় জমান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ নগরীর বিভিন্ন সরকারি হাসপাতালগুলোতে। এ নিয়ে হিমশিম খেতে দেখা গেছে সরকারি হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের। রোগী ও চিকিৎসকদের ভোগান্তি দেখে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম সিভিল সার্জন ধর্মঘট প্রত্যাহারে চিকিৎসক সংগঠনের নেতাদের বিষয়টি দেখার আশ্বাস দেন। এরপর ধর্মঘট সাময়িক স্থগিত করার ঘোষণা দেন ডা. লিয়াকত আলী খান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চীনে চাইলেই বিবাহ বিচ্ছেদ নয়

নেতাকর্মীকে থানায় নিলে থানা ঘেরাও করতে হবে

চট্টগ্রাম পুলিশ কমিশনারের কার্যালয়ে আগুন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন,'সেফলি বের হয়ে যাওয়ার ব্যবস্থা করছি'

বিদেশে যেতে হাইকোর্টে ইমরানের রিট

গুলশান হামলায় ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

সিলেটে গণগ্রেপ্তারের অভিযোগ আরিফের

আইএমএফ প্রধানকে নিয়ে বিমানের জরুরি অবতরণ

সুন্দরী গুপ্তচরের গোপন কাহিনী ফাঁস

আলিঙ্গন হজম করতে পারছে না বিজেপি

কুমিল্লার আদালতকে বৃহস্পতিবারের মধ্যে খালেদার আবেদন নিষ্পত্তির নির্দেশ

‘সরকারী কর্মকর্তাদের জনগণের কল্যাণে কাজ করতে হবে’

কয়লা গেল কই, আর গুপ্তধন?

‘নওয়াজের কিডনি পুরোপুরি বিকল হওয়ার পথে’

ই-গভর্নমেন্ট র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অগ্রগতি

কানাডায় অস্ত্রধারীর গুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ১৪