বিনোদন

প্রিয় তারকার বাড়ি

ঈদ আনন্দ ২০১৮

মোস্তফা হোসেন আবির | ৩০ জুন ২০১৮, শনিবার
শোবিজ তারকাদের ব্যক্তিজীবন সম্পর্কে সাধারণের আগ্রহ ব্যাপক। বিশেষ করে তারকারা কেমন বাড়িতে থাকেন তা নিয়ে ভক্ত-সাধারণের কৌতুহল আকাশছোঁয়া। বলিউডের ছবির বাজার বিশ্বময়। সে সূত্রে বলিউড তারকারাও গোটা দুনিয়ায় ব্যাপক জনপ্রিয়। আমাদের দেশের সিনে দর্শকরা নিয়মিত বলিউডের ছবি দেখার পাশাপাশি সেখানকার তারকাদের ব্যক্তিজীবন সম্পর্কে জানতে দারুণ আগ্রহী। সে আগ্রহ বিবেচনাতেই ৭ বলিউড সুপারস্টারের বাড়ি নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন-
অমিতাভ বচ্চন
দুটি বাড়ি রয়েছে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের।
এই দুটির মধ্যে যেটি মিডিয়ায় সবচেয়ে বেশি আলোচিত সেটি হলো তার সুসজ্জিত বড় বাগানসহ বাংলো ‘প্রতীক্ষা’, যার দাম ৮০ কোটি রুপি। অমিতাভ বচ্চন তার ব্লগে লিখেছিলেন, এত বছরে তার বাড়ি ‘প্রতীক্ষা’র বাইরের অনেক কিছুই পরিবর্তন করা হলেও ভিতরে কিছুই বদলায়নি। তার দ্বিতীয় বাড়ি ‘জলসা’ নামের বাংলোটি জুহু এলাকায় অবস্থিত। যেখানে তিনি তার পরিবার নিয়ে থাকেন। সেখানে অমিতাভ, তার স্ত্রী জয়া, ছেলে অভিষেক বচ্চন, তার স্ত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ও তাদের একমাত্র মেয়ে আরাধ্যের বসবাস। ১০,১২৫ স্কয়ার ফিটের এ বাংলোটির দাম ১৬০ কোটি রুপি। এটি ‘সাত্তে পে সাত্তা’ ছবিতে অভিনয়ের পারিশ্রমিক হিসেবে পরিচালক রমেশ সিপ্পি অমিতাভকে দিয়েছিলেন।

রাজেশ খান্না

রাজেশ খান্নার বিখ্যাত এবং মিডিয়ায় বহুল আলোচিত বাড়ি ‘আশীর্বাদ’-এর মূল্য ৯০ কোটি রুপি। এটি মুম্বইয়ের সেন্ট্রাল রোডে অবস্থিত। রাজেশ খান্নার মৃত্যুর পর এই বাড়িটি মুম্বইয়ের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেওয়া হয়।

শাহরুখ খান
বলিউড বাদশাহ শাহরুখ খানের বাড়ির নাম ‘মান্নাত’। এই বাড়ির সম্ভাব্য মূল্য ১২০ কোটি রুপি। শাহরুখ ভক্তরা তাদের প্রিয় তারকাকে দেখার আশায় প্রতিদিন ‘মান্নাত’-এর আশেপাশে ঘুরে বেড়ায়। এই বাড়িটির ভেতরে রয়েছে দারুণ সুন্দরভাবে সাজানো সব কক্ষ এবং বাইরে রয়েছে সুন্দর বাগান। শাহরুখের মতোই ব্যাপক আলেচিত তার ‘মান্নাত’। কারণ এটি বর্তমানে মুম্বইয়ে বেড়াতে যাওয়া ট্যুরিস্টদের জন্য একটি বিখ্যাত দর্শনীয় স্থানে পরিণত হয়েছে। যদিও তা বাইরে থেকেই দেখতে হয়। ভেতরে যাওয়ার কোনো সুযোগ নেই। যদি জানতে চাওয়া হয়, এই বাড়িতে কী কী আছে, তাহলে ভুল হবে। বরং, বলা যেতে পারে এখানে এমন কী নেই? এখানে আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে। এমন কিছু নেই যে সেখানে নেই-জিম থেকে শুরু করে সুবিশাল লাইব্রেরি, মিনি সিনেমা হল, একটি বার এবং সবার জন্য খেলার রুম পর্যন্ত রয়েছে।


সালমান খান
বলিউডের অন্যতম সেরা অভিনেতা সালমান খান। এ তারকা এখনও বিয়ে করেননি। তিনি তার বাবা-মায়ের সঙ্গে ৪০ বছর ধরে তাদের বান্দ্রার ফ্ল্যাটে থাকেন। বর্তমানে তারা বিশাল সাইজের কয়েকটি ফ্ল্যাট নিয়ে থাকেন এবং এক একটি ফ্ল্যাটের দাম ১৬ কোটি রুপি এবং পুরো সম্পত্তির সম্ভাব্য মূল্য ৬০ কোটি রুপি। সালমান খানের প্যানভেলেও একটি বড় খামারবাড়ি রয়েছে যেখানে তিনি প্রায়ই ছুটি কাটাতে পরিবার নিয়ে চলে যান।

শিল্পা শেঠি
অভিনয়ে নিয়মিত না থাকলেও বলিউডের সুপারস্টার শিল্পা শেঠি এখনও দারুণ জনপ্রিয়। তিনি বর্তমানে অনেক রিয়েলিটি টিভি শোতে অংশ নিচ্ছেন ও বিচারক হিসেবে কাজ করেছেন। মুম্বইয়ের জুহুতে অবস্থিত শিল্পা শেঠির বাড়ি ‘কিনারা’ খুব ছিমছাম। আধুনিকতার সঙ্গে তাল মিলিয়ে শিল্পা নিজেই সাজিয়েছেন। তার বাড়ির সব জায়গায় তার ব্যক্তিত্বের স্পর্শ পাওয়া যায়। এটা ছাড়াও শিল্পা শেঠির আরেকটি বাড়ি রয়েছে। নাম ‘রাজ প্যালেস’। যার মূল্য ১০০ কোটি রুপি।

আমির খান
বলিউডের ‘পারফেকশনিস্ট’ হিরো আমির খান নিজের থাকার জায়গাটিও খুব নিখুঁতভাবে সাজিয়েছেন। তিনি সেখানে স্ত্রী কিরণ এবং তার ছেলে আজাদের সঙ্গে একটি ৫,০০০ স্কয়ার ফিটের অ্যাপার্টমেন্টে থাকেন। যার নাম ‘বেল্লা ভিস্টা’। এটি মুম্বইয়ের বিখ্যাত বান্দ্রা এলাকায় অবস্থিত। আধুনিক এশিয়ান ও ইউরোপীয় নানা আসবাবপত্র ও ডিজাইন সমন্বয়ে তার ফ্ল্যাটের ডেকোরেশন করা হয়েছে।


জন আব্রাহাম
বলিউডের বহুল আলোচিত অভিনেতা জন আব্রাহাম। তার বাড়িটি অনেক কারণেই সবার মনোযোগ কেড়ে নেয়। প্রথমত, বাড়িটি দুটি স্তরের বিলাসবহুল প্যান্টহাউস এবং দুটি পুরনো অ্যাপার্টমেন্ট যোগ করে আলিশানভাবে তৈরি করা হয়েছে। দ্বিতীয়ত, এটি জনের বাবা ও ভাই ডিজাইন করেছিলেন। প্যান্টহাউসটি আরব সাগরের মুখোমুখি এবং তার বাড়িটিতে সরলতা ও আধুনিকতা-দুটি বিষয়ের মিশ্রণই লক্ষ্য করা যায় এবং বাড়িটি খুব খোলামেলা করেও বানানো হয়েছে। যার কারণে রক্ষণাবেক্ষণ অনেক সহজ হয়। তার সঙ্গে কাঠ এবং সবুজ নির্মাণের পদ্ধতিগুলো যতটা সম্ভব ব্যবহার করা হয়েছে । ত


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

হল প্রশাসনও ছাত্রলীগের কাছে জিম্মি

শুধু ভাতার ওপর নির্ভরশীল হলে চলবে না: প্রধানমন্ত্রী

বাংলাদেশে ৬ মাসে প্রায় ৬০০ নারী ধর্ষিত

‘একটা যৌক্তিক সমাধান চাই’

খালেদা জিয়ার নতুন কোনো রোগ ধরা পড়েনি

রেগে গেলেন পুতিন

বছরে ১ লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে: মান্না

মানবতাবিরোধী অপরাধে ৪ জনের মৃত্যুদণ্ড

জিয়া চ্যারিটেবল মামলায় আবারো জামিনের মেয়াদ বাড়লো খালেদার

যুক্তরাষ্ট্রে আরেক রাশিয়ান গুপ্তচর মারিয়া

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

ট্রাম্প-পুতিন বৈঠক, নিজ দলেই সমালোচনা

সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কসংকেত

বার্সেলোনায় মেট্রোরেল দুর্ঘটনায় বাংলাদেশি তরুণের মৃত্যু

বয়ফ্রেন্ডকে নিয়ে টপলেস কেটি প্রাইসের অন্যজগত

সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু