মোদীকে হায়দরাবাদ থেকে ভোট জিতে দেখানোর চ্যালেঞ্জ

ভারত

কলকাতা প্রতিনিধি | ৩০ জুন ২০১৮, শনিবার
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হায়দরাবাদ থেকে ভোট জিতে দেখানোর চ্যালেঞ্জ দিয়েছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিন ওয়েইসি। শুক্রবার একটি জনসভায় দাঁড়িয়ে ওয়েইসি সরাসরি মোদীর বিরুদ্ধে চ্যালেঞ্জ দিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী হায়দরাবাদ থেকে ভোটে জিতে দেখান।  ওয়েইসি হায়দরাবাদের সাংসদ। তিনি বলেছেন, প্রত্যেকটি দল হায়দরাবাদ লোকসভা আসনটি আমাদের কাছ থেকে ছিনিয়ে নিতে চাইছে। যদি সত্যিই ক্ষমতা থাকে তাহলে ২০১৯-এর নির্বাচনে প্রধানমন্ত্রী বা তার দলের প্রধান অমিত শাহ এই আসনে লড়াই করে জিতে দেখান। শুধু বিজেপিকেই নয়, কংগ্রেসকে হায়দরাবাদ আসনে লড়াই করে জিতে দেখানোর চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ওয়েইসি। ভারতের প্রধানমন্ত্রীকে জাদুকর পিসি সরকারের সঙ্গে তুলনা করে ওয়েইসি বলেছেন, তার জাদু এখন আর মানুষের সমর্থন কুড়োয় না। তাই তাতে টিআরপি-ও নেই। তিনি আরও বলেছেন, নরেন্দ্র মোদীর রাজত্বে বিপন্ন আমরা।
প্রতিদিন অসহিষ্ণুতার শিকার হতে হচ্ছে আমাদের। এই পরিস্থিতিতে এখন আমাদেরই প্রতিরোধ গড়ে তুলতে হবে। কয়েকদিন আগেই অবশ্য ওয়েইসি বলেছেন, এখন যারা ধর্ম নিরপেক্ষতা নিয়ে কথা বলছেন, তারাই হলেন সবথেকে বড় ডাকাত। গত ৭০ বছর ধরে মুসলিমদের ওপর অত্যাচার হয়েছে। ধমকে, চমকে আমাদের চুপ করিয়ে রাখা হয়েছিল। আর তাই ওয়েইসি ভারতে বসবাসকারী মুসলমানদের 'স্বধর্মে'র প্রতিনিধিকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। তবে তার এই মন্তব্যে প্রবল বিতর্ক তৈরি হয়েছে।  



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sdd

২০১৮-০৬-৩০ ২০:৩৬:০৮

ভারতের মুসলমানেরা যদি মুসলমান প্রার্থীকেই ভোট দেয় এবং তাদের অনুসরণ করে হিন্দুরা হিন্দু প্রার্থীদের ভোট দিতে শুরু করে তবে ওআইসি-কে আর ভোটে জিততে হবে না। এমনকি হায়দ্রাবাদের আসনটিতেও হিন্দুদের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। বিগত নির্বাচনে তারা ওআইসি-র কৌশল বুঝতে পারে নি, তারা রাজনৈতিকভাবে বিভিন্ন দল সমর্থন করে ভোট বিভক্ত করেছে। কিন্তু মূর্খ ওআইসি নিজেই সেটা ফাঁস করে দিয়েছে, তাই পরবর্তী নির্বাচনে হিন্দুরা সক্রিয় হবে, এমনকি মুসলমানদের সেক্যুলার অংশটিকেও ওআইসি-র মত মৌলবাদীদের বিরুদ্ধে সক্রিয় করবে।

আপনার মতামত দিন

এসকে সিনহা মনগড়া কথা বলছেন

সরকারি কর্মকর্তাদের বিমানের ফ্লাইটে যাতায়াত বাধ্যতামূলক

‘প্রকাশের আগে ভাবিনি এত সাড়া মিলবে’

যে ২৩ দেশে তিন তালাক নিষিদ্ধ

মেলবোর্নে সন্ত্রাসের অভিযোগ স্বীকার করল বাংলাদেশের সোমা

বঙ্গবন্ধু মহাবিদ্যালয়ের নাম মুছে হলো এমপির নাম,প্রতিবাদে মানববন্ধন

চকরিয়ায় যুবকের মাথা ন্যাড়া করলেন পৌর কাউন্সিলর

এলকোহল মিশ্রিত পানীয় পানে বাংলাদেশী সহ ২১ জনের মৃত্যু মালয়েশিয়ায়

যাত্রীসাধারণের প্রতিকারের পথ রুদ্ধ করা হলো

মায়ার জীবনে যা ঘটেছে, তা ছিল মিরাকল!

বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন পাস

কেউ বলতে পারবে না কারো গলা টিপে ধরেছি, বাধা দিয়েছি

মেজর মান্নান স্বাধীনতাবিরোধী - মহিউদ্দিন আহমদ

কেন আমাকে হাসপাতালে নেয়া হচ্ছে না?

মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধের প্রাথমিক তদন্ত শুরু আইসিসি’র

ভারতের বড় জয়