থামছে না সড়কে মৃত্যু, চার জেলায় নিহত ১১

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ২৬ জুন ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:৫৫
থামছে না সড়কে মৃত্যুর মিছিল। প্রতিদিন সড়ক-মহাসড়কে ঝরছে তাজা প্রাণ। গতকালও ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ১১ জন। এর দুদিন আগে সারা দেশে দুর্ঘটনায় নিহত হয়েছেন ৩৯ জন। ঈদের পর এক সপ্তাহে  নিহত হয়েছে প্রায় শতাধিক মানুষ। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-  

টাঙ্গাইলে ৬
কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, কালিহাতীতে ট্রাক উল্টে পাঁচজনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ২৫ জন। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সোমবার ভোর সাড়ে ৫টার দিকে কালিহাতী থানার কাছে এ দুর্ঘটনা ঘটে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মোশাররফ হোসেন জানান, সকাল ছয়টার দিকে অন্তত ২৯ জন গুরুতর আহত লোক হাসপাতালে আনা হয়। এদের মধ্যে পাঁচজন মারা যায়। বাকিদের চিকিৎসা দেয়া হচ্ছে।

আহত যাত্রীরা জানান, তারা সকলে প্রাণ আরএফএল কোম্পানীর শ্রমিক। ছুটি শেষে গাইবান্ধা থেকে দুটি ট্রাকযোগে অন্তত ১২০ জন সিলেটের উদ্দেশ্যে রওনা দেন। তারা টাঙ্গাইলের কালিহাতী থানার কাছে পৌঁছালে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়।
কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনসুর আলী আরিফ জানান, ভোরে থানার কাছে সেতু পার হওয়ার সময় একটি ট্রাক উল্টে যায়। খবর পেয়ে কালিহাতী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

এদিকে ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, ঘাটাইলে মিনি ট্রাক উল্টে এক নির্মাণশ্রমিক  নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৫ নির্মাণশ্রমিক। গতকাল সকালে উপজেলার টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের নজুনবাগ নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, একটি মিনি ট্রাকে করে ২০-২২ জন নির্মাণশ্রমিক ছাদ ঢালাইয়ের কাজে ঘাটাইল থেকে পার্শ্ববর্তী উপজেলা কালিহাতী যাচ্ছিলেন। মিনি ট্রাকটি টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের নজুনবাগ নামক স্থানে পৌঁছুলে সামনের চাকা ফেটে গিয়ে সড়কের পার্শ্ববর্তী পুকুরে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই খলিলুর রহমান (৩৫) মারা যান। সে গোপালপুর উপজেলার ডুবাইল গ্রামের ময়েন উদ্দিনের ছেলে। আহত হয় কমপক্ষে ১৫ জন।

মেহেরপুরে ১
গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মাহবুবুর রহমান খোকন (৪৬) নিহত হয়েছেন। নিহত মাহবুবুর রহমান খোকন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া গ্রামের মীর নাজিম উদ্দীনের ছেলে। তিনি দীর্ঘ কয়েক বছর মেহেরপুর সদর উপজেলার মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে চাকরি করছিলেন এবং মেহেরপুর শহরে বসবাস করে আসছিলেন। গতকাল দুপুর ২টার দিকে মেহেরপুর সদর উপজেলার বারাদী মসুরীভাজা এলাকায় গরুবোঝাই ট্রলির ধাক্কায় নিহতের ঘটনা ঘটে।

মুক্তাগাছায় ২
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, মুক্তাগাছায় বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশা যাত্রী মা-ছেলে নিহত হয়েছেন। তারা হলেন রেফা খানম (২৭) ও নাবিল (৩)। এ ঘটনায় আহত হয়েছেন নিহত নাবিলের বাবা তারেকসহ চারজন। গতকাল দুপুর দেড়টার দিকে উপজেলার সত্রাশিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ মোল্লা জানান, মুক্তাগাছা থেকে ময়মনসিংহগামী রাজিব পরিবহনের একটি বাস বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মা-ছেলে নিহত হন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় চারজনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

রায়পুরায় কলেজছাত্র নিহত
রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি জানান, রায়পুরায় বেগমাবাদ গ্রামে ট্রাক্টরের (ইছার মাতা)  চাকায় পিষ্ঠ হযে নিহত কলেজ ছাত্র মো. চাঁন বাদশাহ হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী ও ছাত্র সমাজ। সোমবার দুপুরে ঘাতক ট্রাক্টর চালক কাইয়ুমকে আইনের আওয়তায় এনে দ্রুত বিচারের দাবীতে এ বিক্ষোভ মিছিল করা হয়।

বালাগঞ্জে জেলে
বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি জানান, বালাগঞ্জে লেগুনার ধাক্কায় এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যা পৌনে ছয়টার দিকে বালাগঞ্জ-তাজপুর সড়কের তিলকচাঁনপুর আরমান গেট নামক স্থানে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তির নাম দ্বিপ বিশ্বাস। তিনি বালাগঞ্জ সদর ইউনিয়নের রাধানোণা গ্রামের ইরেশ বিশ্বাসের ছেলে। তিনি পেশায় একজন জেলে বলে জানা গেছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নির্বাচন নয়, প্রত্যাবাসন নিয়েই কূটনৈতিক ব্রিফিং: পররাষ্ট্র সচিব

বিশিষ্ট নাগরিকদের ইতিবাচক ভূমিকা চায় ঐক্যফ্রন্ট

নির্বাচন পেছানোর সুযোগ নেই

আইনশৃঙ্খলা বাহিনীকে ইসির অধীনে আনা উচিত

পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি অযৌক্তিক- কাদের

নির্বাচন নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর কূটনৈতিক ব্রিফিং বৃহস্পতিবার

পল্টনে অন্যরকম দৃশ্য

নির্বাচনে লড়তে চান শতাধিক শীর্ষ ব্যবসায়ী

‘হাসিনা: অ্যা ডটারস টেল’ মুক্তি পাবে ১৬ই নভেম্বর

আওয়ামী লীগ চায় নিজের লোক, মেনন বললেন ভিন্ন চিন্তা হলে ভোটই করবো না!

আওয়ামী লীগের ৯, বিএনপির ১০ মনোনয়ন প্রত্যাশী

রূপগঞ্জে আলোচনায় রফিকুল ইসলাম

শহিদুলের মুক্তি চাইলেন অরুন্ধতী রায়সহ দক্ষিণ এশিয়ার ৩৪ বিশিষ্ট ব্যক্তি

নির্বাচনে যাওয়ার ঘোষণা বাম জোটের

বদলে যাচ্ছে মাঠের চিত্র

চলছে ভোটের হিসাবনিকাশ