শ্রীপুরে জেএমবি’র আস্তানায় অভিযান আটক ১

বাংলারজমিন

শ্রীপুুর (গাজীপুর) প্রতিনিধি | ২৫ জুন ২০১৮, সোমবার
গাজীপুরের শ্রীপুরে এক ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালিয়েছে পুলিশ। গতকাল ভোরে শ্রীপুর পৌর এলাকার কেওয়া পশ্চিম খণ্ড গ্রামের এক দোতলা বাড়ির নিচ তলায় যৌথ অভিযান চালায় পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা, কাউন্টার টেররিজম ইউনিট। ওই বাড়ি থেকে মো. আব্দুর রহিম নামে এক ‘জঙ্গি’কে আটক করা হয়েছে। এ সময়  তিনটি বিদেশি পিস্তল ও চারটি বোমা উদ্ধার করা হয়।
যৌথ অভিযানে ওই বাড়ি থেকে রহিমকে আটকের পর কক্ষটি তল্লাশি করে বোমা পাওয়া যায়। পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরীর নেতৃত্বে বেলা সাড়ে ১১টা থেকে আড়াইটা পর্যন্ত তিন ঘণ্টা বোমা নিষ্ক্রিয় করার অভিযান চালায়। গাজীপুর জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কালিয়াকৈর সার্কেল মো. শাহিদুল ইসলাম জানান, এই বাড়িতে জেএমবির চার-পাঁচজন সদস্য অবস্থান করছে বলে কাউন্টার টেররিজম ইউনিট তথ্য পায়। তবে অভিযানের সময় শুধু আব্দুর রহিম ও তাঁর স্ত্রী শামসুননাহার ছাড়া আর কেউ ছিল না। ‘আস্তানায়’ অস্ত্র ও বিস্ফোরক রয়েছে এমন তথ্য তাদের কাছে ছিল।
পরে অভিযান চালিয়ে জেএমবির সদস্য মো. আব্দুর রহিমকে আটক করা হয়। অভিযানের এক পর্যায়ে বোমা নিষ্ক্রিয় করার জন্য ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিট ওই বাড়িতে প্রবেশ করে। এ সময় ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাওনা জোনাল অফিসের লাইনম্যান মো. রুবেল আহমেদ ওই বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আল আমিনের নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি টিম আব্দুর রহমানের ঘরে পানি নিক্ষেপ করে। পুলিশ জানিয়েছে, গাড়ি চালক পরিচয়ে আব্দুর রহমান নামে এক ব্যক্তি দুই মাস আগে বাড়িটির নিচতলা ভাড়া নেন। আব্দুর রহমান নিজেকে দিনাজপুর জেলার দেবীগঞ্জ উপজেলার কালীকাণ্ডা গ্রামের মো. হোসেন আলীর ছেলে বলে পরিচয় দেন।
এদিকে এই অভিযানের আরো বিস্তারিত তথ্য নিয়ে গাজীপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. হারুন অর রশীদ সংবাদ সম্মেলন করবেন বলে গাজীপুর জেলা পুলিশ সূত্রে জানা গেছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যা,স্বামী আটক

‘তার সঙ্গে খুবই স্বাচ্ছন্দ্যে কাজ করছি’

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

টেনশনে প্রার্থীরা

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত

কুলাউড়ায় সুলতান মনসুরের বিপরীতে কে?

ঢাকার প্রচেষ্টা ব্যর্থ

নির্বাচন পেছাবে না ইসির সিদ্ধান্ত

ঝিনাইদহে ৩৭৪ মামলায় আসামি ৪১ হাজার