জনপ্রশাসনের নতুন সচিব ফয়েজ আহম্মদ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৫ জুন ২০১৮, সোমবার
জনপ্রশাসনের সচিবের দায়িত্ব পেয়েছেন স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসা ফয়েজ আহম্মদ। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খানকে আগামী ৩০শে জুন থেকে স্বেচ্ছা অবসর দিয়ে গতকাল আদেশ জারির পর নতুন সচিব পেলো জনপ্রশাসন মন্ত্রণালয়। মোজাম্মেল হক খানের চাকরির মেয়াদ আগামী ২রা নভেম্বর পর্যন্ত থাকলেও তাকে দুদকের কমিশনার করা হচ্ছে, এজন্য তিনি স্বেচ্ছায় অবসরে গেছেন বলে জানা গেছে। জনপ্রশাসন সচিব মোজাম্মেলের স্বেচ্ছা অবসরের আদেশে বলা হয়েছে, তার চাকরিকাল ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি কর্মচারী (অবসর) আইন অনুযায়ী তাকে স্বেচ্ছায় অবসরে যাওয়ার অনুমতি দেয়া হলো। তিনি বিধি অনুযায়ী ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থসহ অবসরের অন্যান্য সুযোগ সুবিধা পাবেন। অন্যদিকে নতুন সচিব ফয়েজ আহম্মদ জনপ্রশাসন সচিব হওয়ায় স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিনকে। এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. দিলওয়ার বখতকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য করা হয়েছে। পরিকল্পনা কমিশনের সদস্যের পদ সচিব পদমর্যাদার।
নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বিসিএস ১৯৮৫ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা, তার বাড়ি পটুয়াখালীতে। ২০১৭ সালের ১৯শে অক্টোবর স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়ে গত ২৬শে এপ্রিল সচিব পদে পদোন্নতি পান তিনি।
তার আগে তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের দায়িত্ব পালন করেছেন। তার আগে রাজবাড়ী ও চট্টগ্রামের জেলা প্রশাসকের (ডিসি) দায়িত্বে ছিলেন তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যা,স্বামী আটক

‘তার সঙ্গে খুবই স্বাচ্ছন্দ্যে কাজ করছি’

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

টেনশনে প্রার্থীরা

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত

কুলাউড়ায় সুলতান মনসুরের বিপরীতে কে?

ঢাকার প্রচেষ্টা ব্যর্থ

নির্বাচন পেছাবে না ইসির সিদ্ধান্ত

ঝিনাইদহে ৩৭৪ মামলায় আসামি ৪১ হাজার