জনপ্রশাসনের নতুন সচিব ফয়েজ আহম্মদ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৫ জুন ২০১৮, সোমবার
জনপ্রশাসনের সচিবের দায়িত্ব পেয়েছেন স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসা ফয়েজ আহম্মদ। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খানকে আগামী ৩০শে জুন থেকে স্বেচ্ছা অবসর দিয়ে গতকাল আদেশ জারির পর নতুন সচিব পেলো জনপ্রশাসন মন্ত্রণালয়। মোজাম্মেল হক খানের চাকরির মেয়াদ আগামী ২রা নভেম্বর পর্যন্ত থাকলেও তাকে দুদকের কমিশনার করা হচ্ছে, এজন্য তিনি স্বেচ্ছায় অবসরে গেছেন বলে জানা গেছে। জনপ্রশাসন সচিব মোজাম্মেলের স্বেচ্ছা অবসরের আদেশে বলা হয়েছে, তার চাকরিকাল ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি কর্মচারী (অবসর) আইন অনুযায়ী তাকে স্বেচ্ছায় অবসরে যাওয়ার অনুমতি দেয়া হলো। তিনি বিধি অনুযায়ী ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থসহ অবসরের অন্যান্য সুযোগ সুবিধা পাবেন। অন্যদিকে নতুন সচিব ফয়েজ আহম্মদ জনপ্রশাসন সচিব হওয়ায় স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিনকে। এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. দিলওয়ার বখতকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য করা হয়েছে। পরিকল্পনা কমিশনের সদস্যের পদ সচিব পদমর্যাদার।
নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বিসিএস ১৯৮৫ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা, তার বাড়ি পটুয়াখালীতে। ২০১৭ সালের ১৯শে অক্টোবর স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়ে গত ২৬শে এপ্রিল সচিব পদে পদোন্নতি পান তিনি।
তার আগে তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের দায়িত্ব পালন করেছেন। তার আগে রাজবাড়ী ও চট্টগ্রামের জেলা প্রশাসকের (ডিসি) দায়িত্বে ছিলেন তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কসবায় ট্রেন লাইনচ্যুত, বন্ধ ঢাকা-চট্টগ্রাম রেলযোগাযোগ

শোকে মাতমে তাজিয়া মিছিল

নাঙ্গলকোটে বৈদ্যুতিক তার ছিড়ে পড়ে চারজন নিহত

বইটি তিনি এসময় প্রকাশ না করলেও পারতেন

দেশবাসীর প্রতি অঙ্গীকার ঘোষণা আসছে শনিবারের সমাবেশে

‘বঙ্গভবনে পৌছে দেখলাম...’

‘ভুয়া প্রার্থী তালিকা প্রকাশে ইন্ধন দিচ্ছে সরকারী এজেন্সিগুলো’

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধ

খালেদার অনুপস্থিতিতে বিচার কাজ বেআইনি : ফখরুল

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

বেনাপোল সীমান্ত থেকে বিপুল পরিমান অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার

‘শুরু থেকেই চাপ ছিল, আমি যেন বলি অসুস্থ’

চট্টগ্রাম সরকারি কলেজ প্রকাশ্যে অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রে নারী বন্দুকধারীর গুলিতে নিহত ৩

ব্রিজের নিচ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

৭ দাবি ও ১২ লক্ষ্য চূড়ান্ত করেছে বিএনপি