চা শ্রমিক ইউনিয়নের শান্তিপুর্ণ নির্বাচন অনুষ্ঠিত

অনলাইন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি | ২৪ জুন ২০১৮, রোববার, ৯:২৫
ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর কঠোর পুলিশী নিরাপত্তার মধ্য দিয়ে দেশের চা বাগানে কর্মরত শ্রমিকদের সংগঠন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নির্বাচন শান্তিপুর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে গোপন ব্যালটে ভোটগ্রহণ ও গণনার মাধ্যমে পঞ্চায়েত কমিটি, প্রাথমিক কার্যকরী পরিষদ, ভ্যালী কার্যকরী পরিষদ ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।
 
গঠিত নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, দেশের পাঁচ জেলার যথাক্রমে মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট, রাঙামাটি ও চট্টগ্রাম অঞ্চলের ২০ উপজেলার ২২৮টি চা বাগানের ৭টি ভ্যালিতে এ ভোট অনুষ্ঠিত হয়। এতে ২২৮টি কেন্দ্রে ৩৪৩টি বুথ রয়েছে। বাগান ও ফাঁড়ি বাগানের মোট ভোটার ৯৮ হাজার ৭৫২। নির্বাচনে ৫৩৬টি পঞ্চায়েত প্যানেলের মধ্যে ৩৫টি একক প্যানেল রয়েছে। নির্বাচনে অংশ নেয়নি পাঁচটি প্যানেল। যার ফলে ৫০১টি প্যানেলের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, মিরতিংগা চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায়, শ্রমিকরা অন্যান্য জাতীয় নির্বাচনের মতো সুশৃঙ্খলভাবে ভোটাধিকার প্রয়োগ করছেন।
ভোটকেন্দ্রে আনসার ও পুলিশ মোতায়েন রয়েছে।
শ্রীমঙ্গলে অবস্থিত চা শ্রমিক নেত্রী গিতা গোস্বামী বলেন, এ নির্বাচন আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের শ্রমিকদের পক্ষে কথা বলার জন্য, অধিকার আদায়ের জন্য আমাদের আমরা নেতা নির্বাচন করব। অনেক ভোটাররা জানান, তারা অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছেন। কয়েকজন প্রার্থী জানান, শান্তিপুর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এবারের নির্বাচনে চা শ্রমিক ঐক্য পরিষদ ও সংগ্রাম কমিটি সমর্থিত দু’টি প্যানেলের পাশাপাশি মহাসংগ্রাম কমিটি নামে আরও একটি পরিষদ নির্বাচনে অংশ নিয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনা চলছিল।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ইরানে সামরিক কুচকাওয়াজে গুলি, বহু হতাহত (ভিডিও)

প্রতিমা ভাংচুর করায় ইউপি সদস্য আটক

সাকা চৌধুরীর কবরের নাম ফলক উপড়ে ফেলেছে ছাত্রলীগ

কুষ্টিয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

পেট্রোল বোমাসহ ৫ শিবিরকর্মী আটক

বরিশালের উজিরপুরে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

এবার সড়কপথে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা

ঐক্যের সমাবেশে যোগ দিচ্ছেন ফখরুল

নাটোরে গ্রেনেড উদ্ধার

যশোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

বন্দুক তাক করে থাকলে বিদেশে গিয়ে লিখবেন ছাড়া কি গণভবনে বসে লিখবেন ?

রূপগঞ্জে বিল থেকে অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার

ডিএনসিসি'র প্যানেল মেয়র ওসমান গণি আর নেই

সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

সড়ক দুর্ঘটনার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত

পরিবারের সদস্যদের বেঁধে রেখে দুই বোনকে ধর্ষণের অভিযোগ, পুলিশ বলছে নাটক