কর্ণফুলী কলেজের ডরমেটরিতেও অসামাজিক কার্যকলাপ

বাংলারজমিন

চট্টগ্রাম প্রতিনিধি | ২৫ জুন ২০১৮, সোমবার
প্রাকৃতিক সৌন্দর্যের আঁধার কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা বিএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাদক ও অসামাজিক কার্যকলাপের ঘটনায় নৈশপ্রহরীকে আটক ও কারাগারে পাঠানোর পর এবার একই উপজেলার কর্ণফুলী ডিগ্রি কলেজের ডরমেটরিতেও অসামাজিক কর্মকাণ্ডের সময় দুই তরুণীসহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।  শনিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পার্শ্ববর্তী কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাপ্তাই থানা পুলিশ। এ সময় উলঙ্গ অবস্থায় শেখ ফরিদ (২৬), দেহপসারিণী মনি (১৭) ও রুপাকে (২৫) গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ জানায়, গ্রেপ্তারের পর নিজের দোষ প্রকাশ্যে স্বীকার করায় যুবক শেখ ফরিদকে (২৬) তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং দুই তরুণীকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। গ্রেপ্তার যুবক একজন নির্মাণ শ্রমিক বলে দাবি করেন।
কাপ্তাই থানার উপপরিদর্শক মাসুদ জানান, গ্রেপ্তার নির্মাণ শ্রমিক শেখ ফরিদ কর্ণফুলী কলেজ সংলগ্ন আব্দুল মান্নানের পুত্র। সে কর্ণফুলী কলেজের নির্মাণ কাজে নিয়োজিত। ঈদ উপলক্ষে তার সহকর্মীরা বাড়িতে গেলে ঠিকাদারি প্রতিষ্ঠান এস অনন্ত বিকাশ ত্রিপুরা কর্তৃক সাইডের কাজ দেখাশুনা করার দায়িত্বে নিয়োজিত রাখা হয়েছিল তাকে।
এই সুযোগকে কাজে লাগিয়ে খাগড়াছড়ি থেকে টাকার বিনিময়ে খাগড়াছড়ির নবীনগরের মো. আব্দুর রাজ্জাকের মেয়ে মনি (১৭) ও একই এলাকার শুভ দাসের কন্যা রূপা (২৫) কে ভাড়ায় এনে উক্ত ডরমেটরিতে অসামাজিক কাজে লিপ্ত হয়।
এ সময় স্থানীয়রা বিষয়টি টের পেয়ে উপজেলা প্রশাসনকে জানায়। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনার সত্যতা পেয়ে উক্ত তিনজনকেই উলঙ্গ অবস্থায় হাতেনাতে আটক করেন। ঘটনার পরপর রাত আড়াইটার দিকে ইউএনও রুহুল আমিন তাঁর ফেসবুক ওয়ালে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দিয়ে ঘটনাটি প্রকাশ করেন। এতে কলেজের ডরমেটরিতেও তালা লাগিয়ে দেয়া হয়েছে বলে জানান ইউএনও রুহুল আমিন।  কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, শুধু এদিন নয়, কর্ণফুলী কলেজের ডরমেটরিতে দীর্ঘদিন ধরে আসামাজিক কার্যকলাপ চালানোর অভিযোগ রয়েছে। এই ঘটনায় কলেজের নৈশপ্রহরীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নিজেকে আমি বন্দী রাখতে চাই না’

রাজশাহীতে ক্রমশ ঘোলাটে হচ্ছে পরিবেশ

শিক্ষা প্রতিষ্ঠানের গ্রন্থাগারে হচ্ছে বঙ্গবন্ধু কর্নার

কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের ওপর ছাত্রলীগের হামলা

আইএসআই আমাকে প্রধান বিচারপতি বানাতে চেয়েছিল

সুষ্ঠু নির্বাচন নিয়ে সরোয়ারের শঙ্কা

ঢাবিতে সমাবেশ ছাত্রলীগের মারধর

আইটিইউ নির্বাচনে জয় চায় বাংলাদেশ

শিল্পনগরীর বেহালদশা, রপ্তানিতে পিছিয়ে পড়ছে চামড়া শিল্প

যুক্তরাষ্ট্রে বেক্সিমকো ফার্মার চতুর্থ ওষুধ রপ্তানি শুরু

জন্মদিনের পার্টির কথা বলে ডেকে তরুণীকে গণধর্ষণ

তিন সিটিতে প্রচারণায় বিএনপির কেন্দ্রীয় নেতারা

খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনায় নিন্দা ঢাবি শিক্ষকদের

মাহমুদুর রহমানকে নিরাপত্তা দিতে আসেনি পুলিশ: ফখরুল

অ্যানি আলী খানের মরদেহ উদ্ধার