ওয়ান ইলেভেনের কুশীলবদের নিয়ে বিএনপি এবার সক্রিয়

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২০ জুন ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৪:০২
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ওয়ান ইলেভেনের কুশীলবদের নিয়ে বিএনপি এবার সক্রিয়। তারা মনে করছে, আমরা জানি না। এবারও কোনো ষড়যন্ত্র টিকবে না। দেশের জনগণ প্রতিহত করবে। তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা-তা নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। বিএনপির নির্বাচনে আসার পথে আওয়ামী লীগ বাধা নয়।
গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যৌথসভা শেষে তিনি একথা বলেন। ওয়ান ইলেভেনের কুশীলবরা এবার সক্রিয় হয়েছে। এ ব্যাপারে আওয়ামী লীগ কী ভাবছে এমন প্রশ্নের জবাবে দলের সাধারণ সম্পাদক বলেন, আছে, কথাতো থাকতেই পারে, থাইল্যান্ডের বৈঠক। আরো  অনেক জায়গায় তারা (বিএনপি) ঘুরে বেড়াচ্ছে। ঢাকাতেও এখানে-ওখানে গভীর রাতে বৈঠক চলছে। গত নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করার বিষয়ে আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা কি আওয়ামী লীগের দোষ? শেখ হাসিনার দোষ? তারা নিজেরা সবকিছু উপেক্ষা করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। তারা নির্বাচন থেকে সরে গেলে দেশের সাংবিধানিক ধারাকে তো আমরা জলাঞ্জলি দিতে পারি না। এটা হচ্ছে বাস্তবতা। তিনি বলেন, বিএনপি নেতারা নির্বাচনী এলাকায় না গিয়ে বিদেশে গিয়ে ধরনা দিচ্ছে। নালিশ করছে, কূটনীতিকদের কাছে যাচ্ছে। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা। তিনি বলেন, নির্বাচন তাদের অধিকার। তাদের সুযোগ নয়। এটা কোনো দয়ার দান নয়। তারা আসবে কি আসবে না, এটা তাদের ব্যাপার। তিনি প্রশ্ন রেখে বলেন, পৃথিবীর কোনো গণতান্ত্রিক দেশে বিরোধী দলকে ডেকে এনে নির্বাচনে অংশগ্রহণের এই বিষয়টা আছে? বিরোধী দলকে আসুন আসুন, অংশগ্রহণের জন্য সংলাপ, কোন গণতান্ত্রিক দেশে আছে? বাংলাদেশে এর ব্যতিক্রম কেন হবে? কেন আমরা নিজেরা নিজেদের ছোট করছি? আজকে নিজের দেশকে পর্যন্ত তারা মর্যাদা দিতে পারে না। এছাড়াও আগামী ২৩শে জুন সাড়ে দশটায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের উদ্বোধন এবং ৭ই জুলাই সোহরাওয়ার্দী উদ্যানে বিকাল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনার বিষয়ে আলোচনা হয় বলেও জানান ওবায়দুল কাদের। এর আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখসহ সহযোগী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা।
বিশেষ বর্ধিত সভা আহ্বান : এদিকে আগামী ২৩শে জুন  শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি। সভায় দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় কমিটি, জেলা/মহানগর ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দলীয় সংসদ সদস্যবৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের অন্তর্গত প্রতিটি থানার সভাপতি, সাধারণ সম্পাদক এবং সকল সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সকলকে বর্ধিত সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি : এদিকে আগামী ২৩শে জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯টায় ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে পুষ্পার্ঘ্য নিবেদন, সকাল ১০টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সংগঠনের নবনির্মিত কার্যালয় ভবন উদ্বোধন। নবনির্মিত কার্যালয় ভবন উদ্বোধন করবেন দলের সভাপতি শেখ হাসিনা।
গণসংবর্ধনার তারিখ পরিবর্তন : এদিকে আওয়ামী লীগ জানিয়েছে, আগামী ৭ই জুলাই শনিবার দলের উদ্যোগে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা কর্মসূচির তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। পরিবর্তিত তারিখ অনুযায়ী উক্ত গণসংবর্ধনা আগামী ২১শে জুলাই শনিবার বিকাল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১০ বাংলাদেশি লিবীয় উপকূলে জীবিত উদ্ধার

প্যারিস বিমানবন্দরে ফ্রান্স টিম

ফ্রান্সের রাস্তায় রাস্তায় স্লোগান আমরা চ্যাম্পিয়ন

মামলা, পুলিশ কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকানোর অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে

ওসমানী হাসপাতালে স্কুলছাত্রী ধর্ষিত, ইন্টার্ন চিকিৎসক আটক

বাংলাদেশের নির্বাচনে একপেশে নীতি ভারতের পক্ষে যাবে না

বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ওপর হামলা নজিরবিহীন

মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করিনি

যারা শিক্ষকের ওপর আঙ্গুল তোলে তারা ছাত্র নামের কলঙ্ক

আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ মাহবুব তালুকদারের

প্রত্যেক উপজেলায় ‘স্বতন্ত্র পরীক্ষা কেন্দ্র’ হচ্ছে

নিখোঁজ তারেকের সন্ধান চায় পরিবার

সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি বিটিআরসির

শফিককে জবাব দিতে মাঠে লুনা

নজর কাড়ার চেষ্টায় বিএনপি লিটন বলছেন মিথ্যাচার

২,১৫৪ জনে অনাপত্তি মিয়ানমারের তবে...