বড় পরিবর্তন আসছে আর্জেন্টিনার একাদশে

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ২০ জুন ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:৫৮
আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে একাদশে বড় পরিবর্তন আনছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। সংবাদমাধ্যমকে এমন ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন ডিফেন্ডার গ্যাব্রিয়েল মার্কাদো। ডি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ম্যাচে পেনাল্টি মিস করেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনার এমন হতাশাজনক ফলের পর দ্বিতীয় ম্যাচেই দলে বড় পরিবর্তন আনতে যাচ্ছেন কোচ হোর্হে সাম্পাওলি। আগামীকাল ‘ডার্ক হর্স’ ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে দুইবারের চ্যাম্পিয়ন আলবিসেলেস্তেরা।
এটাকে গ্রুপের সবচেয়ে কঠিন ম্যাচের তকমা দিচ্ছেন বোদ্ধারা। আইসল্যান্ডের মতো দলের বিপক্ষে ড্রয়ের পর তাই নতুন করেই ভাবতে হচ্ছে সাম্পাওলিকে।
গতকাল সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন ডিফেন্ডার গ্যাব্রিয়েল মার্কাদো বলেন, ‘হ্যাঁ, আমরা বিভিন্ন পদ্ধতিতে কাজ করেছি। উইংয়ে কিংবা মাঝখানে পাঁচজনের একটি লাইন বানিয়েছি আমরা। প্রতিটি ম্যাচেই কিছু না কিছু দরকার হয় এবং তা যদি পাঁচজনের লাইন হয়, তাহলে আমরা এটিই করবো। যদি এটা চারজনের লাইন হয়, তবে তাই করবো। তবে কিভাবে খেলবো তা ঠিক করার জন্য আমাদের হাতে সময় আছে। পরের ম্যাচে যে বড় পরিবর্তন আসছে, সেটা বোঝা যায় আলবিসেলেস্তেদের ট্রেনিং সেশনেই। পরিবর্তিত দল নিয়েই অনুশীলন চালাতে দেখা গেছে সাম্পাওলিকে। তার নতুন দলে সেন্ট্রাল ডিফেন্ডার তিনজন। নিকোলাস ওতামেন্ডিকে সঙ্গ দেবেন নিকোলাস তাগিলাফিকো এবং গ্যাব্রিয়েল মার্কাদো। প্রথম ম্যাচে মার্কোস রোহোর বাজে পারফরম্যান্সের কারণে তাকে এই দলে রাখা হয়নি। অন্যদিকে গত ম্যাচে খেলা অ্যাংগেল ডি মারিয়া এবং লুকাস বিলিয়াকেও একাদশের বাইরে রাখছেন সাম্পাওলি। তাদের জায়গায় উইংব্যাক হিসেবে খেলতে পারেন মার্কোস আকুনা এবং এদুয়ার্দো সালভিও। দলে ঢুকতে পারেন ক্রিশ্চিয়ান পাভন। ডিফেন্সিভ মিডফিল্ডে যথারীতি থাকছেন হাভিয়ের মাসচেরানো। এর আগে আইসল্যান্ডের বিপক্ষে খেলা শেষে আর্জেন্টিনার ফুটবল গ্রেট ডিয়েগো ম্যারাডোনা বলেন, দলের খেলোয়াড়দের দোষ দেবো না আমি। দোষটা কোচের কৌশলের।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শুধু ভাতার ওপর নির্ভরশীল হলে চলবে না: প্রধানমন্ত্রী

বাংলাদেশে ৬ মাসে প্রায় ৬০০ নারী ধর্ষিত

‘একটা যৌক্তিক সমাধান চাই’

খালেদা জিয়ার নতুন কোনো রোগ ধরা পড়েনি

রেগে গেলেন পুতিন

বছরে ১ লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে: মান্না

মানবতাবিরোধী অপরাধে ৪ জনের মৃত্যুদণ্ড

জিয়া চ্যারিটেবল মামলায় আবারো জামিনের মেয়াদ বাড়লো খালেদার

যুক্তরাষ্ট্রে আরেক রাশিয়ান গুপ্তচর মারিয়া

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

ট্রাম্প-পুতিন বৈঠক, নিজ দলেই সমালোচনা

সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কসংকেত

বার্সেলোনায় মেট্রোরেল দুর্ঘটনায় বাংলাদেশি তরুণের মৃত্যু

বয়ফ্রেন্ডকে নিয়ে টপলেস কেটি প্রাইসের অন্যজগত

সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টাঙ্গাইলে পুলিশবাহী মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩