ঈদের ছুটিতে সড়কে ঝরলো ২৯ প্রাণ

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৩:৫৫
ঈদের ৩ দিনের ছুটিতে দেশের বিভিন্ন জেলার সড়ক ও মহাসড়কে নিহত হয়েছেন ২৯ জন। এর মধ্যে নীলফামারীর সৈয়দপুরে নৈশকোচের ধাক্কায় নিহত হয়েছে ৯ তরুণ। এছাড়া ঠাকুরগাঁওয়ে ৪, রূপগঞ্জে ৩, ঝিনাইদহে ৩, নোয়াখালীতে ৩ জন রয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

নীলফামারী প্রতিনিধি জানান, নীলফামারীর সৈয়দপুরে নৈশ কোচের চাকায় পিষ্ট হয়ে ৯ জন তরুণের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার রাত সোয়া ১০টার দিকে নীলফামারীর সৈয়দপুরের বাইপাস সড়কে ঢাকাগামী কোচের ধাক্কায় এই দুর্ঘটনাটি ঘটে। এতে পিকআপে থাকা ৯ তরুণ ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ ছাড়া গুরুতর আহত ১২জনকে সৈয়দপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত ব্যক্তিদের নাম-পরিচয় এখনও জানা না গেলেও তাঁদের সকলের বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে হবে বলে নিশ্চিত হওয়া গেছে।
সৈয়দপুর থানার ওসি শাহাজাহান পাশা বলেন, নীলফামারী সদরের ভবানীগঞ্জহাট এলাকার একদল তরুণ ঈদের আনন্দ উপভোগ করতে রোববার সকালে পিকআপ (নীলফামারী-ন-১১-০০০৭) ভাড়া করে বিভিন্ন স্থান পরিদর্শন করে সর্বশেষ দিনাজপুরের স্বপ্নপুরী পিকনিক স্পটে যায়। সেখান হতে তারা নিজ এলাকায় ফিরছিল। পথে রাত সোয়া ১০টার দিকে সৈয়দপুরের বাইপাস সড়কে ধলাগাছ এলাকায় বিপরীতমুখী  একটি ঢাকাগামী কোচ ওই পিকআপটিকে  ধাক্কা দিলে ঘটনাস্থলেই আট জন ও হাসপাতালে নেয়ার পথে একজন সহ ৯জন নিহত হয়। তবে কোচটি পালিয়ে যায়।
ওসি জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আটজনের লাশ উদ্ধার করে। একজনের মরদেহ সৈয়দপুর হাসপাতালে রয়েছে। আহত ১২ জনকে সৈয়দপুর সরকারি ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেয়া হয়েছে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ঠাকুরগাঁওয়ে ৪
ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ে দুই দিনে (রোববার ও সোমবার) পৃথক দুর্ঘটনায় ৪জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। নিহতরা হলেন-আরিফ (৫০), আব্দুর রহিম (৪০), ফারুক (৩৫) ও কাউসার(৩৬)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকালে পঞ্চগড় থেকে ছেড়ে আসা খুলনাগামী বিআরটিসি  বাস ও বিপরীত দিক থেকে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ১৬ জন আহত হয়।   পরে বাসে আটকা পড়ে থাকা অবস্থায় বাসের হেলপারের ডান পা কেটে উদ্ধার করে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা। বাসের হেল্পার আব্দুর রহিমকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে আনার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সে বগুড়া জেলা সূত্রাপুরে বাসেদের ছেলে। অপর হেলপার গুরুতর আহত আরিফ হোসেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান।
এদিকে রোববার বিকালে ঠাকুরগাঁও রোড মথুরাপুর এলাকা দিয়ে বালিয়াডাঙ্গী উপজেলার দিকে যাচ্ছিল ওই তিন মোটরসাইকেল আরোহী। এ সময় বিপরীত দিক থেকে আসছিল যাত্রীবাহী মিনিবাস। এ সময় মিনিবাসের সঙ্গে সংঘর্ষ হলে ঘটনাস্থলে ফারুক ও কাউসারের মৃত্যু হয়।
কমলনগরে নারীর মৃত্যু
কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি জানান, লক্ষ্মীপুরের কমলনগরে সড়ক দুর্ঘটনায় নুরজাহান বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। রোববার বিকালে রামগতি-লক্ষ্মীপুর আঞ্চলিক সড়কের কমলনগর উপজেলার হাজিরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরজাহান উপজেলার চরফলকন ইউনিয়নের লুধুয়া ফলকন এলাকার নুরউদ্দিন বাঘার স্ত্রী।

ওসমানীনগরে ২
ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি জানান, সিলেটের ওসমানীনগরে মোটরসাইকেল-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে রিজিয়া বেগম (২৭) নামের এক মহিলা নিহত হয়েছেন। আহত হয়েছেন অজ্ঞাতনামা আরো এক যুবক। উপজেলায় আরেকটি পৃথক সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতনামা (২১) এক পথচারী নিহত হয়েছেন। গত রোববার সকাল ১০টার দিকে উপজেলার সিলেট-ঢাকা মহাসড়কের কুরুয়া নামক স্থানে এবং নাজিরবাজার আহমদনগর এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কে গত শনিবার বিকাল সাড়ে ৫ টার দিকে দুর্ঘটনা দুটি ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার সকাল ১০টার দিকে ঢাকা গাজীপুর থেকে ১২টি মোটরসাইকেল যোগে দ্রুতগতিতে একদল পর্যটক সিলেটের দিকে যাত্রা করে উপজেলার সিলেট-ঢাকা মহসড়কের কুরুয়া নামক স্থানে পৌঁছে। ঠিক এ সময় বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগতির পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো ন-১১-০০৯৮) একই স্থানে আসলে পর্যটকবাহী মোটরসাইকেলের (ঢাকা-ল ২৪-০১০২) সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই পিকআপ ভ্যানে থাকা এক মহিলা যাত্রী পিকআপ ভ্যান থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। গুরুতর আহত হয় মোটরসাইকেল আরোহী অজ্ঞাতনামা এক যুবক।

বড়াইগ্রামে মোটরসাইকেল আরোহীর মৃত্যু
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে সড়কের পাশে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা খেয়ে দুলাল মিস্ত্রী (৩৮) নামে এক মোটরসাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার ঈদের দিন সকাল ৮টার দিকে (নামাজের আগে) এ ঘটনা ঘটে। সে বনপাড়া পৌর শহরের হারোয়া এলাকার ইমান আলীর ছেলে।

টেকনাফে সিএনজি চালক নিহত
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি জানান, টেকনাফ উপজেলার হোয়াইক্যং শামলাপুর সড়কে সিএনজি ও চাঁদের গাড়ির মুখোমুখি সংঘর্ষে সিএনজি চালক নিহত হয়েছেন। নিহত ব্যক্তি বাহরছড়া ইউনিয়নের শামলাপুর ঘোনারপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে ধলা মিয়া। আরেকজনের অবস্থা আশঙ্কাজনকসহ দুইজন আহত হয়েছেন। তাদের স্থানীয় পুলিশ ও পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে উদ্ধার করে  জেলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ১৮ই জুন সকাল ১১টার দিকে উপজেলার  হোয়াইক্যং শামলাপুরের আঞ্চলিক সড়ক  ফরেস্ট অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

মানিকগঞ্জে ২
স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে জানান, ঈদের সারা দিন মনের আনন্দে মোটরসাইকেল নিয়ে চষে বেড়িয়েছেন টগবগে যুবক জাহিদুল ইসলাম (২১) এবং তার আপন চাচাতো ভাই মোমিনুল ইসলাম (১৮)। দিন শেষে পড়ন্ত বিকালে এই দুই ভাইয়ের আনন্দ চিরতরে হারিয়ে যায়। ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের জোকা নামক এলাকায় যাত্রীবাহী ঘাতক বাসের চাপায় নিভে যায় দুটি প্রাণ। এদের মধ্যে মোমিনুল ইসলাম মওলানা পড়ছিলেন।
বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ দৌল্লা জানান, বিকালে ওই দুই যুবক মোটরসাইকেল নিয়ে বাড়ি ফেরার পথে জোকা এলাকায় পৌঁছালে  বিপরীত দিক থেকে আসা পল্লী সেবা পরিবহনের বাসের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এ ঘটনায় ঘাতক বাসটি আটক করা হলেও চালক পালিয়ে যায়। ঈদের দিন রাতেই নিহত দুই যুবকের দাফন সম্পন্ন হয়েছে।  

রূপগঞ্জে ৩
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৩ জন নিহত হয়েছে। ঈদের দিন ও ঈদের পরের দিন উপজেলার তারাব পৌরসভার তারাব বিশ্বরোড, আড়িয়াবো ও সদর ইউনিয়নের গুতিয়াবো এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক সাজাউল হক জানান, ঈদের দিন শনিবার  রাত ২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের তারাব বিশ্বরোড এলাকায়  একটি প্রাইভেটকারের ধাক্কায় অজ্ঞাতনামা যুবক (৩০) ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। ঈদের পরের দিন রোববার বিকালে একই পৌরসভার আড়িয়াবো এলাকায় স্থানীয়  হাজী আমির হোসেনের মেয়ে সারা মনিকে (০২) একটি ব্যাটারি চালিত অটোরিকশা চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অপরদিকে রাত ১০টার দিকে সদর ইউনিয়নের কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কের গুতিয়াবো এলাকায় একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই রাজধানীর তাঁতীবাজার এলাকার সুনীল হাওলাদারের ছেলে সমির হাওলাদার (২২) মৃত্যুবরণ করেন। এ ঘটনায় রূপগঞ্জ থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।
 
নোয়াখালীতে নিহত ৩
সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় রোববার সকাল ১০টায় যাত্রীবাহী বাস ও অটোরিকশার মধ্যে মুখোমুখি সংঘর্ষে দুই সহোদরসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো দুইজন। হতাহতরা অটোরিকশার যাত্রী ও চালক। নিহতরা হলেন সোনাইমুড়ীর কাঠালিয়া গ্রামের বাচ্চু মিয়ার দুই ছেলে মিজান (৪১), বেলার (৩৮)  এবং একই গ্রামের রুহুল আমিনের ছেলে অটোরিকশা চালক রাকিব (২৫)। আহতদের মধ্যে আবদুল (২৮) নামে একজনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বাড়ি কৈয়া গ্রামে। অন্যজনের পরিচয় জানা যায়নি।

ঝিনাইদহে ৩
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। ঈদের দিনসহ সোমবার দুপুর পর্যন্ত মোটরসাইকেল দুর্ঘটনায় এই তিনজন প্রাণ হারান। নিহতরা হলেন, ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি বিএনপি নেতা অ্যাডভোকেট দবির হোসেনের ছেলে দিনদার হোসেন রনি (২৫), মাগুরা সদর উপজেলার পশ্চিম রামনগর গ্রামের নিটুল হোসেনের স্কুলপড়ুয়া ছেলে সোহান (১৫) ও ঝিনাইদহ সদর উপজেলার কুমড়াবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা হবিবার রহমান হবির ছেলে আজিজুর রহমান নিলু (৩১)।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৮-০৬-১৮ ২৩:২০:০৪

আর্থিক স্বচ্ছলতায় দেশে ঈদের ছুটিতে অতি উল্লাস বেড়েছে। যেমন ১২ টি মোটর সাইকেল মিছিল করে সিলেট ভ্রমণ । এতে মৃত্যু । তেমনি আরও এক ঘটনায় ৯ জনের মৃত্যু। তাই পরামর্শ হল শান্তিতে ঈদ বাড়িতে কাটান । মাবাবা ভাইবোন প্রতিবেশীদের সাথে। Excess of anything is bad.

আপনার মতামত দিন

সমাবেশে যোগ দিয়েছেন বি. চৌধুরী

ডিজিটাল নিরাপত্তা আইন রিভিউয়ে পাঠাতে প্রেসিডেন্টের প্রতি সিপিজের আহ্বান

ঐক্য প্রক্রিয়ার সমাবেশ শুরু

ডিজিটাল নিরাপত্তা আইন মৌলিক অধিকার পরিপন্থি: সুজন

ইরানে সামরিক কুচকাওয়াজে গুলি, বহু হতাহত (ভিডিও)

প্রতিমা ভাংচুর করায় ইউপি সদস্য আটক

সাকা চৌধুরীর কবরের নাম ফলক উপড়ে ফেলেছে ছাত্রলীগ

কুষ্টিয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

পেট্রোল বোমাসহ ৫ শিবিরকর্মী আটক

বরিশালের উজিরপুরে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

এবার সড়কপথে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা

ঐক্যের সমাবেশে বিএনপি নেতারা

নাটোরে গ্রেনেড উদ্ধার

যশোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

বন্দুক তাক করে থাকলে বিদেশে গিয়ে লিখবেন ছাড়া কি গণভবনে বসে লিখবেন ?

রূপগঞ্জে বিল থেকে অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার