দিনাজপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, ক্লিনিক ভাংচুর

অনলাইন

স্টাফ রিপোর্টার,দিনাজপুর থেকে | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার, ১১:৪২
দিনাজপুর শহরের বালুবাড়ী জোড়া ব্রীজ সংলগ্ন আল-মদীনা ক্লিনিকে সিজার করতে গিয়ে ভুল চিকিৎসায় এক  প্রসুতির মৃত্যু হয়েছে। এ ঘটনায় রোগির আত্মীয়-স্বজন ও উত্তেজিত জনতা ক্লিনিকে হামলা চালিয়েছে। পরে স্থানীয় প্রশাসন পুলিশ মোতায়েনের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনলেও ক্লিনিকের ডাক্তার ও কর্মচারীরা ক্লিনিকে ছেড়ে পালিয়েছে। প্রসূতির মৃত্যুর জন্য রোগির লোকজন সিজারিয়ার ডাঃ খাদিজা নাহিদ ইভাকে দায়ী করেছে। ঘটনাটি ঘটেছে, বুধবার সকালে।  
রোগীর ভাগিনা মোঃ মামুন সাংবাদিকদের জানায়,দিনাজপুরের  চিরিরবন্দর উপজেলার ৮নং সাইতাঁড়া ইউনিয়নের মোঃ ইয়াকুব আলীর স্ত্রী ৩  মেয়ে সন্তানের জননী  মোছাঃ হোসনে আরাকে শহরের বালুবাড়ী জোড়াব্রীজ সংলগ্ন আল-মদিনা ক্লিনিকে মঙ্গলবার ভর্তি করা হয়।
মাতৃ সদনের গাইনী বিভাগের প্রধান ডাঃ খাদিজা নাহিদ ইভা পরীক্ষা নিরীক্ষা করে এবং বিকাল ৪ টায় সিজার করতে বলে। রোগীর লোকজনের মতামতের ভিত্তিতে বিকাল ৪টায় সিজার করেন ডাঃ ইভা। ভুল চিকিৎসায় প্রচুর রক্তক্ষরণ হলেও সিজার করার মাধ্যমে হোসনে আরা একটি পুত্র সন্তান জন্ম দেয়। কিন্তু কোন ভাবেই তার রক্তক্ষরণ বন্ধ না হওয়াতে সকালে মোছাঃ হোসনে আরা মারা যায়। অবস্থা বেগতিক দেখে রোগীর লোকজনকে না জানিয়ে তড়িঘড়ি করে এ্যাম্বুলেন্স ডেকে উন্নত চিকিৎসার অজুহাতে মৃত রোগী হোসনে আরা কে মেডিকেল কলেজে পাঠানো হয়। সেখানে কর্মরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে এবং ডেট সার্টিফিকেট প্রদান করা হয়। এদিকে রোগীর লোকজন সংবাদ পেয়ে বুধবার সকাল থেকে রোগীর লোকজন স্থানীয় লোকজনকে নিয়ে আল-মদিনা ক্লিনিকে হামলা চালায় এবং ঢিল পাটকেল নিক্ষেপ, চিল্লাচিল্লি শুরু করলে ক্লিনিকের কর্মকর্তা-কর্মচারীরা পালিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিক্ষোভ দমন বন্ধ করার আহবান অ্যামনেস্টির, গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি

৩০ হাজার ইয়াবাসহ গোয়েন্দা পুলিশের এসআই আটক

‘একই ধরনের গান শুনতে শুনতে মানুষ বিরক্ত’

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত

মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

একটি অন্যরকম প্রতিবাদ

আইসিইউতে রাজধানী

ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে বিএনপি

ওয়ান ইলেভেনের বেনিফিশিয়ারি আওয়ামী লীগ

যেভাবে ঢাকার মেরামত সম্ভব

গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ফারিয়া রিমান্ডে

৪০ লাখ বাংলাভাষী হবে বৃহত্তম রাষ্ট্রবিহীন জনগোষ্ঠী!

ইমরান খানই পাকিস্তানের প্রধানমন্ত্রী

মওদুদের বাড়ি ঘেরাও করে রাখায় মির্জা ফখরুলের নিন্দা

বৃহত্তর জাতীয় ঐক্য ও আন্দোলনের খসড়া রূপরেখা তৈরি

আত্মমর্যাদা ও মানবাধিকারের স্বপক্ষে একক কণ্ঠস্বর