সংশ্লিষ্ট মতামতকে গুরুত্ব দিয়ে চূড়ান্ত হবে ডিজিটাল নিরাপত্তা আইন

দেশ বিদেশ

সংসদ রিপোর্টার | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
সম্পাদক-সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের মতামতকে গুরুত্ব দিয়েই জাতীয় সংসদে উত্থাপিত ডিজিটাল নিরাপত্তা আইন চূড়ান্ত হবে বলে আশা প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, এক্ষেত্রে ইতিমধ্যে উত্থাপিত দাবিগুলো বিবেচনায় নেয়া হয়েছে। সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে আইনটির বিষয়ে অনেকে মতামত দিয়েছেন। প্রয়োজনে আরো মতামত নেয়া হবে। গতকাল বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাব চত্বরে আয়োজিত ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বক্তৃতা করেন বিএফইউজে মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজে কোষাধ্যক্ষ মধুসুদন মণ্ডল, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক আকতার হোসেন এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ। অনুষ্ঠানে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে স্পিকার বলেন, সাংবাদিকদের দাবি বাস্তবায়নে ইতিমধ্যে সরকার উদ্যোগ নিয়েছে। জাতীয় সম্প্রচার নীতিমালা প্রণয়নের কাজ চলছে। নবম ওয়েজ বোর্ড দ্রুত প্রস্তাব পেশ করবে এবং তা বাস্তবায়নে কার্যকর উদ্যোগ নেয়া হবে। তিনি এ বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।


অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, নতুন করে বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পথে যাত্রা শুরু করেছে। ইতিমধ্যে উন্নয়নের বিস্ময়কর ধারায় এগিয়ে যাচ্ছে। জঙ্গি ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ শুরু হয়েছে। এ ধারা অব্যাহত রাখতে তিনি সাংবাদিক সমাজের সহযোগিতা কামনা করেন। ঈদের পরই সাংবাদিকদের মহার্ঘ ভাতার প্রজ্ঞাপন জারি হবে বলে তিনি ঘোষণা দেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘যথাযথ বাজেট না হলে ভালো নাটক সম্ভব না’

তুরস্কে ফের এরদোগান ম্যাজিক

জাপান-সেনেগাল রোমাঞ্চকর ড্র, জয়ে আশায় কলম্বিয়া

১০ই জানুয়ারি জেনারেল মইনের ফোন পাই

নিষেধাজ্ঞা ভেঙে গাজীপুরে নওফেল

ইংল্যান্ডের বাজিমাত

টালমাটাল আর্জেন্টাইন শিবির, মেসিদের দেখা পেলেন না ম্যারাডোনা

বিশ্বকাপে ব্যস্ত চার বাংলাদেশি ভলান্টিয়ার

ব্যাংক কেলেঙ্কারির হোতাদের শাস্তির আওতায় আনতে হবে

কেউ কাউকে ছেড়ে কথা বলছে না

ভিক্ষাবৃত্তিতেও প্রতারণা

মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রস্তুতি কামরানের

এমপি পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

রাজশাহীতে বিএনপি প্রার্থী বুলবুল বরিশালে সরোয়ার

কুমিল্লার এক মামলায় খালেদার জামিন প্রশ্নে আদেশ ২রা জুলাই

বাজেটে সুদের হার সমন্বয় সঞ্চয়পত্র বিক্রির হিড়িক