সংশ্লিষ্ট মতামতকে গুরুত্ব দিয়ে চূড়ান্ত হবে ডিজিটাল নিরাপত্তা আইন

দেশ বিদেশ

সংসদ রিপোর্টার | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
সম্পাদক-সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের মতামতকে গুরুত্ব দিয়েই জাতীয় সংসদে উত্থাপিত ডিজিটাল নিরাপত্তা আইন চূড়ান্ত হবে বলে আশা প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, এক্ষেত্রে ইতিমধ্যে উত্থাপিত দাবিগুলো বিবেচনায় নেয়া হয়েছে। সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে আইনটির বিষয়ে অনেকে মতামত দিয়েছেন। প্রয়োজনে আরো মতামত নেয়া হবে। গতকাল বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাব চত্বরে আয়োজিত ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বক্তৃতা করেন বিএফইউজে মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজে কোষাধ্যক্ষ মধুসুদন মণ্ডল, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক আকতার হোসেন এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ। অনুষ্ঠানে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে স্পিকার বলেন, সাংবাদিকদের দাবি বাস্তবায়নে ইতিমধ্যে সরকার উদ্যোগ নিয়েছে।
জাতীয় সম্প্রচার নীতিমালা প্রণয়নের কাজ চলছে। নবম ওয়েজ বোর্ড দ্রুত প্রস্তাব পেশ করবে এবং তা বাস্তবায়নে কার্যকর উদ্যোগ নেয়া হবে। তিনি এ বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।


অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, নতুন করে বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পথে যাত্রা শুরু করেছে। ইতিমধ্যে উন্নয়নের বিস্ময়কর ধারায় এগিয়ে যাচ্ছে। জঙ্গি ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ শুরু হয়েছে। এ ধারা অব্যাহত রাখতে তিনি সাংবাদিক সমাজের সহযোগিতা কামনা করেন। ঈদের পরই সাংবাদিকদের মহার্ঘ ভাতার প্রজ্ঞাপন জারি হবে বলে তিনি ঘোষণা দেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিমানবন্দরে আত্মহত্যার চেষ্টা করা রুনা বললেন আমি মরতে চাই

দুর্নীতিবাজদের নিয়ে জোট করে সরকার উৎখাতের চেষ্টা হচ্ছে

সহস্রাধিক সাইট পেজে নজরদারি

সাধারণের ভোট ভাবনা

মেজর (অব.) মান্নানকে দুদকে তলব

ডিজিটাল আইন স্বাধীন সাংবাদিকতার অন্তরায়

২৯শে সেপ্টেম্বর আওয়ামী লীগের নাগরিক সমাবেশ

ঢাকায় বৃহস্পতিবার বিএনপি’র সমাবেশ

জগাখিচুড়ির ঐক্য টিকবে না

৫৭ ধারার মামলায় চবি শিক্ষক কারাগারে

পদ্মার ডান তীরে ভাঙন ফের আতঙ্ক

মালদ্বীপে বিরোধীদের অভাবনীয় জয়

চট্টগ্রামে গণধর্ষণের শিকার দুই কিশোরী

বিচারকের প্রতি দুই আসামির অনাস্থা

ভালো মানুষকে ভোট দিয়ে নির্বাচিত করবেন: প্রেসিডেন্ট

শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাওয়ার কথা বলেননি ড. কামাল