চট্টগ্রামে ব্লগারকে হত্যার হুমকিদাতা কলেজ ছাত্র গ্রেপ্তার

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ১৩ জুন ২০১৮, বুধবার, ৭:৫২
চট্টগ্রামের স্বনামধন্য বলাকা প্রকাশনীর সত্ত্বাধিকারী ব্লগার জামাল উদ্দিনকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় টিটু শীল জয়দেব নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। টিটু শীল জয়দেব(৩৫) চট্টগ্রামের বোয়ালখালী এলাকার সুলাল চন্দ্র শীলের ছেলে। তিনি চট্টগ্রাম আইন কলেজে ছাত্রলীগ নেতা বলে জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

ওসি মোহাম্মদ মহসীন জানান, মুন্সিগঞ্জের প্রকাশক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যার পর প্রকাশক ও ব্লগার জামাল উদ্দিনকে হত্যার হুমকির ঘটনাটি প্রাথমিকভাবে জঙ্গিদের কাজ বলে সন্দেহ হয়। ফলে জামাল উদ্দিনের অভিযোগ পেয়ে পুলিশ গুরুত্ব দিয়ে তদন্ত শুরু করে।

পরে হুমকি দেওয়া মোবাইল নম্বর র্ট্যাক করে বাকলিয়ায় নিজ বাসা থেকে টিটু শীল জয়দেবকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে টিটু শীল জামাল উদ্দিনকে হুমকি দেওয়ার বিষয়টি স্বীকার করেছে।

টিটু জানিয়েছে প্রকাশক জামাল উদ্দিনের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে তার বিরোধ-দ্বন্ধ ছিল। তাই ভয় লাগাতে হুমকি দিয়েছে। তবে টিটুর সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার কোন তথ্য পাওয়া যায়নি বলে জানান ওসি মোহাম্মদ মহসীন।

প্রসঙ্গত, গত ১১ই জুন সোমবার দিবাগত রাত ৯টা ৫৫ মিনিটে ফোন করে প্রকাশক ও ব্লগার জামাল উদ্দিনকে মৃত্যুর হুমকি দেয়া হয়। একইভাবে ১০টা ৩মিনিট, ১০টা ৪৫ মিনিট ও রাতে ১১টা এবং ১২টায়ও একই নম্বর থেকে পরপর ফোন করে শেষ খাবার খেয়ে নেওয়ার জন্য হুমকি দেয়া হয়।
হুমকি পাওয়ার বিষয়টি নিজের প্রকাশনা প্রতিষ্ঠানের নামে খোলা ফেইসবুক পাতায় স্ট্যাটাসও দেন জামাল উদ্দিন।

ফলে মঙ্গলবার সকালে নগরীর কোতোয়ালী একটি সাধারণ ডায়রি (জিডি) করেন প্রকাশক জামাল উদ্দিন। এতে তিনি অভিযোগ করেন, এক সন্ত্রাসী মোবাইলে আমাকে পরপর পাঁচবার মৃত্যুর হুমকি দিল। সে বলল আমাকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে! মুন্সিগঞ্জের শামসুজ্জামানের পর এবার নাকি আমার পালা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আলোচনা অনুষ্ঠানে অসত্য তথ্য দিলে জেল-জরিমানা

বাকস্বাধীনতা খর্বের প্রতিবাদে মাহবুব তালুকদারের ওয়াকআউট

জাফরুল্লাহর বিরুদ্ধে জিডি তদন্তে ডিবি

‘আইন পাস হয়ে গেছে, এখন কিছু করার নেই’

ভাঙনের মুখে বিকল্প ধারা

ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত

ভিন্ন চিত্র, নানা হিসাব

খালেদা জিয়ার জামিনের মেয়াদ ২৩শে অক্টোবর পর্যন্ত বাড়লো

সৌদি আরবের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা স্মারক হচ্ছে

প্রশ্ন ফাঁস, ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ স্থগিত

নারী সাংবাদিকের বিরুদ্ধে এম জে আকবরের মামলা

মজুরি বাড়ায় রক্তক্ষরণ হচ্ছে -বিজিএমইএ

পুনরায় অসত্য তথ্য দিয়েছেন জাফরুল্লাহ- সেনাসদর

জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানালো ২০ দলীয় জোট

হাঁটুভাঙা বিএনপি কোমর ভাঙা বুড়োর ঘাড়ে

জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমে স্বাধীনতা সংগ্রামীরা এক জায়গায় এসেছেন: খসরু