সালাহকে প্রতিদ্বন্দ্বী মানেন রোনালদো

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জুন ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:০৯
সবশেষ মৌসুমে লিভারপুলের হয়ে ইউরোপ মাতান মোহাম্মদ সালাহ। এবারের ব্যালন ডি’অর (বর্ষসেরা খেলোয়াড়ের) পুরস্কার জয়ের দৌড়ে মেসি-রোনালদো-নেইমারদের সঙ্গে সালাহকে রাখছেন ফুটবলবোদ্ধারা। গত দশ বছর ধরে ব্যালন ডি’অর লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দখলে। রোনালদোর সামনে টানা তিনবার মর্যাদাপূর্ণ ট্রফি উঁচিয়ে ধরার হাতছানি! রোনালদো নিজেও সালাহকে প্রতিদ্বন্দ্বী মানেন। রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা বলেন, ‘সবাই মনে করে ব্যালন ডি’অর মানেই রোনালদো ও মেসির লড়াই। কিন্তু এর বাইরেও অনেকের পুরস্কারটি জেতার যোগ্যতা রয়েছে। তাদেরই একজন সালাহ।’
সালাহর লিভারপুলকে হারিয়েই ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে হ্যাটট্রিক শিরোপা উৎসব করে রোনালদোর রিয়াল। ফাইনালে কাঁধে চোট পেয়ে মাঠ ছাড়েন সালাহ।
ইনজুরি কাটিয়ে মিশরের হয়ে বিশ্বকাপ মিশনে এখন রাশিয়ায় ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। সালাহর জন্য শুভকামনা জানিয়েছেন রোনালদো। বলেন, ‘সালাহ এ বছরের সবচেয়ে বড় আবিষ্কার। আশা করবো কিয়েভের ফাইনালের চোট যেন তার বিশ্বকাপ স্বপ্নের পথে বাধা হয়ে না দাঁড়ায়।’ সালাহ নিজেও উরুগুয়ের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে (১৫ই জুন) খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। ‘এ’ গ্রুপের অপর দুই দল স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। ২৮ বছর পর বিশ্বকাপ খেলতে নামছে মিশর। দলের আশা-ভরসার প্রতীক সালাহ। লিভারপুলের হয়ে ২০১৭-১৮ মৌসুমে ৫২ ম্যাচে ৪৪ গোল করেন তিনি। গড়েন ইংলিশ প্রিমিয়ার লীগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ ৩২ গোলের রেকর্ড।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘অনু মালিক চুমু খেতে চেয়েছিলেন’

শাহবাগে ‘অবস্থান’ কর্মসূচি ঘোষণা সাধারণ ছাত্র পরিষদের

ক্রিমিয়ায় কলেজে বোমা বিস্ফোরণ, নিহত ১৮

মহাঅষ্টমীতে কুমারী পূজা সম্পন্ন

পুলিশের ‘গায়েবি মামলা’ প্রবণতায় টিআইবি’র উদ্বেগ

সম্পাদক পরিষদের দাবির প্রতি পূর্ণ সমর্থন সাংবাদিক নেতাদের

পদত্যাগ করলেন এম জে আকবর

এইচটি ইমাম অসুস্থ, হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে

ম্যান বুকার পেলেন আইরিশ লেখিকা আনা বার্নস

ইঁদুর গিলছে ধান!

গণমাধ্যমের স্বাধীনতা সংকুচিত হয়েছে

লাহোরে শিশু জয়নাবের ধর্ষক ও হত্যাকারীর ফাঁসি কার্যকর

বাহুবলে ৫ বছরের শিশুকে ধর্ষণ, যুবক আটক

তিতাসের ৫ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

বৈশ্বিক সক্ষমতায় পিছিয়ে বাংলাদেশ

পাকিস্তান চায় মার্কিন সেনারা আফগানিস্তানে থাকুক