আইয়ুব বাচ্চুর সংগীতায়োজনে ‘এলো খুশির ঈদ’ গাইলেন রবীন্দ্রসংগীত শিল্পীরা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ জুন ২০১৮, বুধবার
রমজানের ঈদ এলেই দেশের সব টিভি চ্যানেল, রেডিওতে বাজতে থাকে নজরুলসংগীত ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ গানটি। অনন্যা রুমার প্রযোজনায় ও নির্দেশনায় গত দশ বছর ধরে চ্যানেল আইতে রমজানের ঈদ ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই চ্যানেল আইতে নতুন সংগীতায়োজনে এই গানটি পরিবেশিত হয়ে আসছে। নতুন সংগীতায়োজনে চ্যানেল আইতে এখন পর্যন্ত এই গান গেয়েছেন সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, ফেরদৌস আরা, এসআই টুটুলসহ আরো অনেকে। এবারের গানটির নতুন সংগীতায়োজন করেছেন ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। তার নতুন সংগীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী তপন মাহমুদ, সাদী মহম্মদ, রেজওয়ানা চৌধুরী বন্যা, লিলি ইসলাম, ফাহিম হোসেন
চৌধুরীসহ নতুন প্রজন্মের কয়েকজন রবীন্দ্রসংগীতশিল্পী। গত ১১ই জুন রাতে চ্যানেল আইতে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয় এবং গতকাল দিনব্যাপী চ্যানেল আইতে গানটির মিউজিক ভিডিওর শুটিংয়ে অংশ নেন শিল্পীরা। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা এই নজরুলসংগীতটি নতুন করে সংগীতায়োজন করা প্রসঙ্গে আইয়ুব বাচ্চু বলেন, কবি নজরুলের এই গানের সুরতো আসলে শাশ্বত। রমজানের ঈদের ঘোষণা এলেই এই গানের কথা সুর আমাদের মনকে অন্যরকম আনন্দ দেয়।
কী অদ্ভূত এক ভালোলাগা তৈরি করে সবার মনে। চ্যানেল আই থেকে এর আগে বেশ কয়েকবার নতুন করে এর সংগীতায়োজন করতে বলা হয়েছিল। অবশেষ এবার তা করলাম। আমার সৌভাগ্য যে এমন শাশ্বত একটি গানের সংগীতায়োজন নতুন করে করতে পেরেছি। তাছাড়া এবারের গানে যারা কণ্ঠ দিয়েছেন তাদের অধিকাংশই বেশ গুণী রবীন্দ্রসংগীতশিল্পী। কাজটি করে আমার খুউব ভালো লেগেছে। প্রযোজক ও নির্মাতা অনন্যা রুমা জানান, ঈদ ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই নতুন সংগীতায়োজনের ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ গানটি চ্যানেল আইতে টানা প্রচার হবে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

হাইকোর্টের আদেশের পর ধানের শীষ পেলেন ৩ প্রার্থী

১০ বছরে দ্রুত বেড়েছে ধনী-গরিব বৈষম্য

ধ্রুপদী লড়াই

ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

বিএনপিতে নতুন মুখের জয়জয়কার

উন্মুক্ত আসনের রাজনীতির নেপথ্যে কী?

মহাজোটে পুরনো আর অভিজ্ঞদের প্রাধান্য

প্রার্থিতা ফিরে পেতে খালেদা জিয়ার রিট

ব্যাংক লুটেরাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি টিআইবির

পেট্রোলবোমার পাশাপাশি লগি-বৈঠা, ব্যাংক লুট বাকস্বাধীনতা হরণের কথাও তুলে ধরা যেতো

রিটার্নিং কর্মকর্তাদের নিয়ে বিব্রত ইসি

যে ব্যাখ্যা দিলেন কামাল মজুমদার

রোহিঙ্গা ক্যাম্পে বিদেশিদের ভ্রমণ বন্ধ!

ঝিনাইদহে বিএনপি প্রার্থী মজিদের কার্যালয়ে হামলা ভাঙচুর, আহত ১৫

মর্যাদার আসনে লড়াইয়ে মোমেন-মুক্তাদির

পাকিস্তান দূতাবাসে ফখরুলদের বৈঠক ষড়যন্ত্রের আভাস- আওয়ামী লীগ