নারী ক্রিকেট দলকে দুই কোটি টাকা পুরস্কার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ জুন ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ২:৪৬
এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী দলকে দুই কোটি টাকা পুরস্কার দিচ্ছে ক্রিকেট বোর্ড বিসিবি। গতকাল এমন ঘোষণা দেন বিসিবি প্রধান নাজমুল হাসান। চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের প্রত্যেক খেলোয়াড় ও কোচ পাচ্ছেন ১০ লাখ টাকা।
ক্রিকেটপাগল দেশবাসীর ভালোবাসা নিয়ে মালয়েশিয়া থেকে ফিরেছে নারী ক্রিকেট দল। গতকাল বিকালে হযরত শাহ্‌জালাল বিমানবন্দরে পা রাখেন সালমা খাতুন, রুমানা আহমেদরা। সেখান থেকে সরাসরি এসে যোগ দেন সংবর্ধনাস্থল হোটেল  সোনারগাঁয়ে। সেখানেই বাংলাাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতিহাস গড়া নারী দলকে বরণ করে নেয় ফুলেল সংবর্ধনায়।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বোর্ড পরিচালকরা সেই সময় উপস্থিত ছিলেন। মূলত এটি বিসিবি আয়োজিত ইফতার পার্টি। কিন্তু ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে এশিয়া কাপের শিরোপা ছিনিয়ে এনেছে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এটি কোন আন্তর্জাতিক আসরে প্রথম শিরোপা । তা এসেছে নারী দলের হাত ধরে। যা এখনো করে দেখাতে পারেননি ছেলেরা। যে কারণে ইফতার পার্টি রূপ নেয় নারী ক্রিকেট দলের সংবর্ধনা অনুষ্ঠানে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তামিম ইকবাল, মুশফিকুর রহীমরাও। গতকাল মালয়েশিয়া থেকে  ইউএস-বাংলা এয়ারলাইন্সে ৬টা ৫০ মনিটিে ঢাকা হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন সালমারা। এবার  শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে এশিয়া কাপ শুরু করলেও পরে টানা পাঁচ  ম্যাচে টাইগ্রেসরা দাপুটে পারফরম্যান্স দিয়ে রচনা করেছেন নতুন ক্রিকেট ইতিহাস। নারী এশিয়া কাপে তাদের প্রথম জয় আসে পাকিস্তানকে গুঁড়িয়ে দিয়ে ৭ উইকেটের বড় ব্যবধানে। এরপর সালমারা ভারতের বিপক্ষও দেখেন ৭ উইকেটের জয়। এশিয়া কাপে এটি ছিল ৩৪ ম্যাচ পর ভারত নারী দলের প্রথম হার। পরে থাইল্যান্ড ও মালয়েশিয়াকে উড়িয়ে ফাইনালে পা রাখে টিম টাইগ্রেস। আর ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা উৎসব করে বাংলাদেশ। ভারতকে ১১২ রানে আটকে দিয়ে শেষ বলে নাটকীয় জয় পায় সালমাবাহিনী।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘মিথ্যাচারের কারণে জিয়া-এরশাদের প্রিয় ছিলেন মওদুদ’

বিজেপিকে উগ্রপন্থী সংগঠন বলে কটাক্ষ মমতার

রাজশাহী মহানগর শিবির সভাপতি গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জে বাকপ্রতিবন্ধী শিশুকে ধর্ষণ

শ্বাসরুদ্ধকর অপেক্ষা

মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

দক্ষিণাঞ্চলের ১৫ রুটে বাস চলাচল বন্ধ, যাত্রী দুর্ভোগ চরমে

আলোচিত-সমালোচিত সৌদি ক্রাউন প্রিন্স সালমান

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১০০০০ মানুষের যোগব্যায়াম

নাটোরে পুলিশি বাধায় বিএনপি বিক্ষোভ মিছিল পণ্ড

এত্তো অর্থের মালিক জারদারি!

‘আমি কাপুরুষ নই’

জ্যোতিষী বিড়াল যার পক্ষে

বিশ্বকাপ ফুটবল: মেসির জন্য সাইকেল চালিয়ে কেরালা থেকে রাশিয়া?

রাশিয়ান যুবতীদের প্রতি তারকা ফুটবলারদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের আহ্বান

ঝিনাইদহে দুই বন্ধুর লাশ, সুইসাইডাল নোট