ইরাকে ব্যালট বক্সের গুদামঘরে আগুন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১১ জুন ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:৫৩

ইরাকে ব্যালট পেপার-ভর্তি একটি গুদামঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গুদামটিতে গত মাসে অনুষ্ঠিত পার্লামেন্টারি নির্বাচনের ব্যালট রাখা ছিল। রোববার রাজধানী বাগদাদে এ দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে আল জাজিরা।
খবরে বলা হয়, বাগদাদে নির্বাচনী ব্যালট পেপার-ভর্তি একটি গুদামে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনাকে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা বলে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি। রোববার তিনি বলেন, বাগদাদের অগ্নিকান্ড দেশের গণতান্ত্রিক প্রক্রিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। দেশের শীর্ষ নেতার এ ধরণের মন্তব্য থেকেই বোঝা যায় যে, অগ্নিকান্ড ইচ্ছাকৃতভাবেই ঘটানো হয়েছে।
এক বিবৃতিতে তিনি বলেন, নির্বাচনী গুদামঘর পুড়িয়ে দেয়া জাতি ও গণতন্ত্রকে বাধাগ্রস্ত করার জন্য একটি ষড়যন্ত। আমরা প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেব। যারা ইরাক ও এর নাগরিকদের নিরাপত্তা বিঘিœত করার প্রচেষ্টা চালিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ জানা জায় নি। তবে একটি নির্দিষ্ট জেলার সব ব্যালট পেপার আগুনে পুড়ে গেছে। স্থানীয় এক কর্মকর্তা বলেন, একটি জেলার ব্যালট পেপার সব পুড়ে যাওয়ার বিষয়টি সন্দেহজনক। ইরাকে মোট চারটি নির্বাচনী গুদামঘর রয়েছে। নিরাপত্তাকর্মীরা বলেছেন, বাকী তিনটি গুদামঘরে কোন ক্ষয়ক্ষতি হয় নি।
উল্লেখ্য, নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগের প্রেক্ষিতে গত সপ্তাহে ইরাকের পার্লামেন্টে একটি নতুন আইন পাস হয়। যাতে  ১ কোটি ১০ লাখ ভোট পুনর্গণনা করার নির্দেশ দেয়া হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সারা দেশে ধরপাকড় গ্রেপ্তার ২৫০

খোকন গুলিবিদ্ধ, আব্বাস-সুব্রতের ওপর হামলা, কর্নেল অলির ছেলের আঙুল কর্তন

অর্থনীতিতে বড় অর্জন রাষ্ট্র মেরামতের তাগিদ

সংকটময় মুহূর্তে বাংলাদেশ

জনগণ ঘুরে দাঁড়ালে পালানোর পথ পাবেন না: আ স ম রব

৩০-৩১ ডিসেম্বরের এয়ারলাইন্সের টিকিটের চাহিদা তুঙ্গে

পরিস্থিতি সৃষ্টি হলে গ্রেপ্তার করতে পারবে সেনাবাহিনী

নৌকার জোয়ার দেখে ঐক্যফ্রন্ট নেতারা বেসামাল হয়ে পড়েছেন

আওয়ামী লীগের বিদ্রোহীদেরকে দুই দিনের আল্টিমেটাম

‘নৌকা’-‘সিংহ’ এক ভাই

জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয় কমিটি গঠন

সিলেটে ভোটের মাঠে উন্নয়ন নিয়ে ‘বিতর্ক’

রাজাপাকসের পদত্যাগ

এবার প্রজার ছেলে রাজা হবে

বাবা জীবিত থাকলে আওয়ামী লীগ করতেন না : রেজা কিবরিয়া

চট্টগ্রামে গণসংযোগে চাঙ্গা বিএনপি নেতাকর্মীরা