ইরাকে ব্যালট বক্সের গুদামঘরে আগুন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১১ জুন ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:৫৩

ইরাকে ব্যালট পেপার-ভর্তি একটি গুদামঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গুদামটিতে গত মাসে অনুষ্ঠিত পার্লামেন্টারি নির্বাচনের ব্যালট রাখা ছিল। রোববার রাজধানী বাগদাদে এ দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে আল জাজিরা।
খবরে বলা হয়, বাগদাদে নির্বাচনী ব্যালট পেপার-ভর্তি একটি গুদামে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনাকে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা বলে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি।
রোববার তিনি বলেন, বাগদাদের অগ্নিকান্ড দেশের গণতান্ত্রিক প্রক্রিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। দেশের শীর্ষ নেতার এ ধরণের মন্তব্য থেকেই বোঝা যায় যে, অগ্নিকান্ড ইচ্ছাকৃতভাবেই ঘটানো হয়েছে। এক বিবৃতিতে তিনি বলেন, নির্বাচনী গুদামঘর পুড়িয়ে দেয়া জাতি ও গণতন্ত্রকে বাধাগ্রস্ত করার জন্য একটি ষড়যন্ত। আমরা প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেব। যারা ইরাক ও এর নাগরিকদের নিরাপত্তা বিঘিœত করার প্রচেষ্টা চালিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ জানা জায় নি। তবে একটি নির্দিষ্ট জেলার সব ব্যালট পেপার আগুনে পুড়ে গেছে। স্থানীয় এক কর্মকর্তা বলেন, একটি জেলার ব্যালট পেপার সব পুড়ে যাওয়ার বিষয়টি সন্দেহজনক। ইরাকে মোট চারটি নির্বাচনী গুদামঘর রয়েছে। নিরাপত্তাকর্মীরা বলেছেন, বাকী তিনটি গুদামঘরে কোন ক্ষয়ক্ষতি হয় নি।
উল্লেখ্য, নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগের প্রেক্ষিতে গত সপ্তাহে ইরাকের পার্লামেন্টে একটি নতুন আইন পাস হয়। যাতে  ১ কোটি ১০ লাখ ভোট পুনর্গণনা করার নির্দেশ দেয়া হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তুরস্কে ফের এরদোগান ম্যাজিক

জাপান-সেনেগাল রোমাঞ্চকর ড্র, জয়ে আশায় কলম্বিয়া

১০ই জানুয়ারি জেনারেল মইনের ফোন পাই

নিষেধাজ্ঞা ভেঙে গাজীপুরে নওফেল

ইংল্যান্ডের বাজিমাত

টালমাটাল আর্জেন্টাইন শিবির, মেসিদের দেখা পেলেন না ম্যারাডোনা

বিশ্বকাপে ব্যস্ত চার বাংলাদেশি ভলান্টিয়ার

ব্যাংক কেলেঙ্কারির হোতাদের শাস্তির আওতায় আনতে হবে

কেউ কাউকে ছেড়ে কথা বলছে না

ভিক্ষাবৃত্তিতেও প্রতারণা

মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রস্তুতি কামরানের

এমপি পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

ওএফআইডি পুরস্কার পেয়েছে ব্র্যাক

রাজশাহীতে বিএনপি প্রার্থী বুলবুল বরিশালে সরোয়ার

কুমিল্লার এক মামলায় খালেদার জামিন প্রশ্নে আদেশ ২রা জুলাই

বাজেটে সুদের হার সমন্বয় সঞ্চয়পত্র বিক্রির হিড়িক