সারা দেশে বন্দুকযুদ্ধে নিহত ১২

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৮ মে ২০১৮, সোমবার, ১২:৩৯ | সর্বশেষ আপডেট: ২:৩৩
চলমান মাদকবিরোধী অভিযানে রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত সারা দেশে  বন্দুকযুদ্ধে ১২জন নিহত হয়েছেন।
আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে রাজধানীর মিরপুরে একজন, কুমিল্লায় দুজন, পিরোজপুরে দুজন, সাতক্ষীরায় দুজন, চাঁদপুরের ফরিদগঞ্জে একজন, ঝিনাইদহে একজন, মুন্সিগঞ্জে একজন, নাটোরে একজন ও পাবনায় একজন নিহত হয়েছেন। নিহতরা সবাই মাদক ব্যবসায়ী বলে পুলিশের দাবি।
রোববার দিবাগত রাতে মিরপুরে ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয়ে (৫০) এক ব্যক্তি নিহত হয়েছেন।
রূপনগর থানার এসআই মিজানুর জানান, রূপনগরে সরকারি কর্মচারীদের জন্য নির্মাণাধীন ভবনে রাত ৩টার দিকে মাদক কেনাবেচাকালে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী মারা যান।
ঘটনাস্থল থেকে ৫ হাজার পিস ইয়াবা ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।
কুমিল্লা প্রতিনিধি জানিয়েছেন, কুমিল্লায় পৃথক বন্দুকযুদ্ধে এনামুল হক (দোলন) ভূঁইয়া (৩৫) ও নুরু নামের (৫৫) দুই ব্যক্তি নিহত হয়েছেন।
রোববার দিবাগত রাতে জেলার দেবিদ্বার উপজেলা পশ্চিম ভিংলাবাড়ি এবং সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা এলাকায় এ দুটি ঘটনা ঘটে।
দেবিদ্বার থানার ওসি মো. মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার করতে পুলিশের একটি দল উপজেলার পশ্চিম ভিংলাবাড়ি এলাকায় গোমতী বাঁধে অবস্থান নেয়। সেখানে মাদক ব্যবসায়ী দোলনসহ তার সহযোগীরা পৌঁছলে তাদের আটকের চেষ্টা করা হয়।
এ সময় মাদক ব্যবসায়ী দোলনসহ তার ওপর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় দুপক্ষের গুলাগুলিতে দোলন গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে কুমিল্লায় মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে দোলনের মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি পাইপগান, ১০ কেজি গাঁজা ও ১০০ পিস ইয়াবা।
অন্যদিকে সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলাম জানান, মাদকবিরোধী অভিযানকালে উপজেলার সীমান্তবর্তী গলিয়ারা এলাকায় মাদক ব্যবসায়ী নুরু বন্দুকযুদ্ধে নিহত হন।  পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার ও ৫ কেজি গাঁজা উদ্ধার করেছে।

পিরোজপুর প্রতিনিধি জানান, পিরোজপুরে পৃথক বন্দুকযুদ্ধে ওহিদুজ্জামান (৩৫) ও মিজানুর রহমান (৩৪) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেন, মাদক ব্যবসায়ী ওহিদুজ্জামান নেছারাবাদ উপজেলার দক্ষিণ কৌরিখাড়া গ্রামের মৃত আ. রহমানের ছেলে ।

রোববার দুপুরে পিরোজপুর পৌরসভার উত্তর কৃষ্ণনগর এলাকা থেকে ওহিদুজ্জামানকে পিরোজপুর ডিবি পুলিশের একটি দল গ্রেফতার করে। এ সময় ওহিদুজ্জামানকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে তারা। পরে ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে ডিবি পুলিশ পাল্টা গুলি চালায়। এ সময় মাদক ব্যবসায়ী ওহিদুজ্জামান পালাতে গেলে গুলিতে ঘটনাস্থলেই নিহত হন বলে জানান পিরোজপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ।

এদিকে মঠবাড়িয়া থানার ওসি গোলাম ছরোয়ার জানান, রোববার দিবাগত রাতে মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া গ্রামের হাওলাদার বাড়ি এলাকায় ডাকাতির প্রস্তুতির সময় রাত পৌনে ২টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পর ডাকাতেরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। দুই পক্ষের গোলাগুলিতে মিজানুর রহমান গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন।


সাতক্ষীরা প্রতিনিধি জানান, সাতক্ষীরার বাঁকালে অজ্ঞাত পরিচয় দুই ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।
সোমবার ভোরে সাতক্ষীরা ভোমরা সড়কের বাঁকালের আগুনপুর গ্রামে রাস্তার পাশ থেকে ওই লাশ দুটি উদ্ধার করে পুলিশ।
চাঁদপুরের ফরিদগঞ্জ প্রতিনিধি সূত্রে জানা যায়,  চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে পিচ্চি হান্নানের সহযোগী ও শীর্ষ মাদক ব্যবসায়ী আবু সাঈদ বাদশা ওরফে লাল বাদশা (৪৫) নিহত হয়েছেন।
ফরিদগঞ্জ থানার ওসি শাহ্ আলম জানান, রাত ১০টার দিকে পুলিশ অভিযান চালিয়ে লাল বাদশাকে তার বাড়ির সামনে থেকে মাদক বিক্রির সময় ১১১ পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। পরে তাকে নিয়ে পুলিশের একটি দল অভিযানে বের হয়। গুপ্টি ইউনিয়নের চাঁদপুর সেচ প্রকল্প বাঁধেরর বৈচাতরী এলাকায় গেলে মাদক ব্যবসায়ীরা পুলিশের ওপর হামলা ও গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে আবু সাঈদ ওরফে লাল বাদশা মারা যান।

একই রকমভাবে ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহ সদর উপজেলায় মাদক ব্যবসায়ীদের দুই গ্রুপের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন।রোববার রাত সোয়া ১টার দিকে উপজেলার জাড়গ্রামের শ্মশান এলাকায় এ ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভায় মাদক ব্যবসায়ীদের দুপক্ষের গোলাগুলিতে সুমন বিশ্বাস (৩৬) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে দাবি পুলিশের। মুন্সীগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) গাজী সালাউদ্দিন জানান, রোববার রাত ২টার দিকে মীরকাদিম পৌরসভার মুড়মা এলাকায় দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি হয়। এ সময় প্রতিপক্ষের গুলিতে সুমন বিশ্বাস ওরফে কানা সুমন নিহত হন।

নাটোরের সিংড়া নাটোরের সিংড়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আবদুল খালেক (৩৬) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রাত সোয়া ১টার দিকে উপজেলার ভাগনাগরকান্দি এলাকায় মাদক ব্যবসায়ীদের অবস্থান রয়েছে- এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব। এ সময় সেখানে থাকা একদল মাদক ব্যবসায়ীদের সঙ্গে তাদের গুলিবিনিময় হয়।এতে ঘটনাস্থলেই এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়ে মারা যান বলে জানান নাটোর ক্যাম্প র‌্যাব-৫ কোম্পানির অধিনায়ক মেজর শিবলী মোস্তফা।

পাবনা প্রতিনিধি জানান,  পাবনার বেড়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ইজ্জত আলী প্রামাণিক (২৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।
পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির জানান, রাত ১টার দিকে বেড়া থানা পুলিশের একটি দল টহলের সময় একটি ডাকাত দল ডাকাতির উদ্দেশ্যে কাঠের গুড়ি ফেলে গাড়ি থামানোর চেষ্টা করছে। এসময় পুলিশ সদস্যরা গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে ও ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। ইজ্জত আলী গুলিবিদ্ধ অবস্থায় মারা যান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাজশাহীতে বাস চাপায় স্কুলছাত্রীসহ নিহত তিন

১ কোটি ৬৯ লাখ টাকার স্বর্ণের বার জব্দ

হজে যাওয়া হল না ৬০৬ জনের

এবার ইডেন কলেজ ছাত্রী লুমা গ্রেপ্তার

‘ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে আমরা সৃষ্টির পতাকা উড়াই’

খালেদার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শঙ্কা

‘জাতির পিতার স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব’

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট

বৃদ্ধের লালসার শিকার বিধবা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সেদিন ৩২ নম্বরের দৃশ্য কেমন ছিল?

আজ বন্ধ থাকছে যেসব সড়ক

স্যার কথা বলবেন বলে তুলে নেয়া হয় ইমিকে

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

‘এই প্রশ্নটা শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গেছি’

শোকাবহ ১৫ই আগস্ট আজ