শিক্ষকের গাফিলতিতে শাবিতে পরীক্ষা স্থগিত

শিক্ষাঙ্গন

শাবি প্রতিনিধি | ২৪ মে ২০১৮, বৃহস্পতিবার
শিক্ষকের গাফিলতির কারণে শাহজালাল  বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্টোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের ফাইনাল পরীক্ষা স্থগিত করার অভিযোগ উঠেছে। নির্ধারিত সময়ে পরীক্ষার হলে আসেনি পিএমই বিভাগের শিক্ষক ও পরীক্ষার প্রধান পরিদর্শক সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম। পরীক্ষা না হওয়ায় বিপাকে পড়েছে সংশ্লিষ্ট ব্যাচের শিক্ষার্থীরা।
পিএমই বিভাগের অফিস সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পিএমই-২২৬ ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরীক্ষার নির্ধারিত সময়ে বিভাগের অন্যান্য পরির্দশকের উপস্থিতিতে প্রায় ষাট জন শিক্ষার্থীদের মাঝে উত্তরপত্র বিতরণ করা হলেও প্রধান পরিদর্শক সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম উপস্থিত হননি। ১০টা ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করলেও প্রধান পরিদর্শক পরীক্ষার হলে না আসলে পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে স্থগিতের বিষয়টি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর চিঠি দেয়া হয়।
যোগাযোগ করা হলে ওই পরীক্ষার প্রধান পরিদর্শক সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, এই পরীক্ষাটি আগে স্থগিত হওয়ার কথা ছিল। কিন্তু স্থগিতের সিদ্ধান্ত আমাকে জানানো হয়নি। আর আমি বিষয়টি ভুলে গিয়েছিলাম।
আমার মিসটেক হয়ে গেছে। তবে আজ সকাল ১১টা দিকে বা বিকেলে পরীক্ষা নেয়ার সুযোগ ছিল।  
এ বিষয়ে যোগাযোগ করা হলে পিএমই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম জানান, প্রধান পরিদর্শকের খামখেয়ালিপনার কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে। বিষয়টি নিয়ে পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও উপাচার্যের সাথে কথা বলে পরীক্ষা স্থগিত করা হয়েছে। এবিষয়ে পরবতীতে বিভাগীয় সভায় সিদ্ধান্ত নেয়া হবে। তিনি আরো বলেন, প্রধান পরিদর্শক পরীক্ষার প্রশ্নই প্রিন্ট করেননি। যার কারণে আজ পরীক্ষা নেয়ার কোনো সুযোগ ছিল না।
এ নিয়ে ভুক্তভূগী শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ ও রমজান থাকার পরেও আমরা কষ্ট করে পড়াশোনা করেছি। হঠাৎ করে পরীক্ষা স্থগিত হয়ে যাওয়ায় আমরা হতাশ। বন্ধের মধ্যে এটাই আমাদের সর্বশেষ পরীক্ষা ছিল। যদি এই পরীক্ষা না হতো তাহলে আমরা ২০শে মে পরীক্ষা দিয়েই বাড়ি চলে যেতে পারতাম।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছবিতে আজকের শিক্ষক আন্দোলন

গাজীপুরে বাসচাপায় ২ বন্ধু নিহত

চট্টগ্রামে এক রাতে প্রাণ গেল ৫ জনের

রাজনৈতিক প্রভাবে পরিবহন খাতে বিশৃঙ্খলা: কামাল

রাজধানীতে ট্রাকের ধাক্কায় নিহত ১

‘জৈশ-ই-মোহাম্মদ’ নিয়ে চীনের আগ্রহ কোথায়?

কাদের আউট, রওশন উপনেতা

সিরিয়ায় আইএস নিশ্চিহ্ন হয়ে যাওয়ার দাবি

ভীতুদের দায়িত্ব ছাড়তে বললেন গয়েশ্বর

প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য করতে নুর-আখতারের আপত্তি

নরসিংদীতে স্কুলছাত্র নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

রাজাপুরে আওয়ামী লীগ ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে আহত ১০

খালেদার মুক্তির দাবিতে ছাত্রদলের মিছিল

আওয়ামী লীগ একুশের চেতনা বিরোধী: মির্জা ফখরুল

প্রেসিডেন্ট হতে চান ইভানকা, হোয়াইট হাউসের প্রত্যাখ্যান

শরণখোলায় ঘুমন্ত স্বামীকে হত্যাচেষ্টা