মধ্যরাতে ছাত্রলীগের পিটুনিতে ঢাবির ৩৫ শিক্ষার্থী আহত

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ মে ২০১৮, বৃহস্পতিবার, ২:৪৮ | সর্বশেষ আপডেট: ৩:০২
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পিটুনিতে ৩৫ ছাত্র আহত হয়েছেন। বুধবার দিবাগত রাত ১১টা থেকে সাড়ে ১২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে এ ঘটনা ঘটে। ঢাবি প্রতিনিধি সূত্রে জানা যায়, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের এক বিক্ষোভ সমাবেশ ছিল। হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ লিমন এই কর্মসূচিতে তাঁর অনুসারীদের যাওয়ার নির্দেশ দেন। কিন্তু প্রথম বর্ষের কম সংখ্যক অনুসারী ওই কর্মসূচিতে হাজির হয়। এতে রাত ১১টায় হলের দ্বিতীয় বর্ষের ছাত্রলীগকর্মীরা হল শাখার সাধারণ সম্পাদক লিমনের নির্দেশনা ছাড়াই হলের প্রথম বর্ষের শিক্ষার্থীদের গেস্টরুমে আসতে বলে।
গেস্টরুমে প্রথম বর্ষের কয়েকজন দেরি করে উপস্থিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগ কর্মীরা উপস্থিত ৩৫ জনকে এলোপাতাড়ি লাথি, কিল ও ঘুষি মারতে থাকে।
আহত শিক্ষার্থীরা অভিযোগ করেন, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিমনের অনুসারী মুনতাসির, স্মরণ, মাহিন, ইসতিয়াক, আল-আমিন, সজীব ও সাকিনের নেতৃত্বে আরো কয়েকজন ছাত্রলীগকর্মী প্রথম বর্ষের ছাত্রদের প্রায় দেড় ঘণ্টা ধরে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করে।
এ বিষয়ে আবদুল্লাহ আল মাসুদ লিমন বলেন, রমজান মাসে গেস্টরুম করার কোনো নির্দেশ নেই। ছাত্রদের মারধর করা ঠিক না। আমি এ ব্যাপারে সর্বোচ্চ ব্যবস্থা নেব।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Fazlul hoque

২০১৮-০৫-২৪ ০৪:৫১:৪০

ইউনিভার্সিটির হলে যারা নিজের নামে বরাদ্দ হওয়া রুমে/সীটে অবস্থান করে তাদেরকে unnecessary মিছিলে যাওয়ার জন্য জোর করতে পারে না নেতারা এবং নেতাদের সেই নৈতিক জোর ও নেই।যারা সীট বরাদ্দ না পেয়ে নেতাদের কাছে ধর্না দিয়ে political সীটে উঠে তাদেরকেই জোর করে মিছিলে নেয়া হয়। অবশ্য নেতারা ইচ্ছাকৃত political সীটের concept বজায় রাখে রাজনৈতিক ফায়দা হাসিল করতে। হল কতৃপক্ষ যদি শতভাগ সীট বরাদ্দ সঠিক ভাবে করেন তবে এইসব অনাকাঙিক্ষত ঘটনা কমে যাবে কিন্তু ব্যাপারটা এত সহজ নয়।আমাদের দেশেই কিছু শিক্ষাপ্রতিষ্ঠান শতভাগ সীট বরাদ্দ সঠিক ভাবে করেন এবং ওই সব শিক্ষাপ্রতিষ্ঠানে political crime ও অনেক কম।

আপনার মতামত দিন

চলে গেলেন কফি আনান

খাগড়াছড়িতে ব্রাশফায়ারে নিহত ৭

ছিনতাইকারীদের কল্যাণ তহবিল ৮ লাখ টাকা উদ্ধার

‘মত প্রকাশের জগৎ ছোট হলে গুজব ছড়ায়’

প্রধানমন্ত্রী হিসেবে ইমরানের শপথ

গুজব ছড়াতে ফারিয়া ধারণকৃত অডিও প্রচার করেছেন- র‌্যাব মহাপরিচালক

দুর্ভোগ সঙ্গী করেই বাড়ি ফিরছে মানুষ

দৃষ্টি হাসিনা-মোদি বৈঠকের দিকে

খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

এইচএসসিতে ৩২৯১ জনের ফল পরিবর্তন

সড়ক নিরাপদ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা

চলছে দর দাম বিক্রি কম

বিমানের প্রথম ড্রীম লাইনার আসছে কাল

‘বিএনপি না এলে, ৩০০ আসনে প্রার্থী দিয়ে নির্বাচন করব’

রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ড. কামাল ও কাদের সিদ্দিকীর বৈঠক

বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নামে ফেইক অ্যাকাউন্ট থেকে সতর্ক থাকার পরামর্শ