ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ১ জুন থেকে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ মে ২০১৮, বৃহস্পতিবার, ১:৫৬ | সর্বশেষ আপডেট: ৯:১১
ফাইল ছবি
ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন থেকে ৬ জুন পর্যন্ত। আর ১০ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ফিরতি টিকিট বিক্রি শুরু হবে।

আজ বৃহস্পতিবার রেল ভবনে সংবাদ সম্মেলন করে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য জানান। মুজিবুল হক বলেন, এবার ঈদে মোট সাত জোড়া বিশেষ ট্রেন থাকছে। ঈদের পাঁচদিন আগে এবং সাতদিন পরে বিশেষ ট্রেন চলাচল করবে। রেলে এই ১২ দিন কোনও বন্ধ থাকবে না। এই দিনগুলোতে সারাদেশের সব রুটেই ট্রেন চলাচল করবে। তিনি জানান, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যে ৩১টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে, সেসবের টিকিটসংখ্যা হবে ২২ হাজার। কমলাপুর স্টেশনে ২৬ টি কাউন্টার থাকবে, মহিলাদের জন্য সংরক্ষিত থাকবে দুটি কাউন্টার।
রেলপথের একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

ঈদে বাড়ি গমনেচ্ছু যাত্রীদের ১ জুন দেওয়া হবে ১০ জুনের (রোববার) টিকিট। ২ জুন দেওয়া হবে ১১ জুনের (সোমবার), ৩ জুন দেওয়া হবে ১২ জুনের (মঙ্গলবার), ৪ জুন দেওয়া হবে ১৩ জুনের (বুধবার), ৫ জুন দেওয়া হবে ১৪ জুনের (বৃহস্পতিবার) এবং ৬ জুন দেওয়া হবে ১৫ জুনের (শুক্রবার) টিকিট।
আর ঈদ উদযাপন শেষে কর্মস্থলে গমনেচ্ছু যাত্রীদের ১০ জুন দেওয়া হবে ১৯ জুনের, ১১ জুনে দেওয়া হবে ২০ জুনের, ১২ জুনে ২১ জুনের, ১৩ জুনে ২২ জুনের, ১৪ জুনে ২৩ জুনের এবং ১৫ জুনে দেওয়া হবে ২৪ জুনের ফিরতি টিকিট।
এদিকে ঢাকার কমলাপুরের পাশাপাশি বিমানবন্দর, চট্টগ্রাম সিলেট, খুলনা, যশোর ঈশ্বরদী, রাজশাহী, দিনাজপুর, লালমনিরহাটসহ বড় স্টেশনগুলো থেকেও অগ্রিম টিকেট বিক্রি করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অপরাধীদের শুধু শাস্তি নয় পুনর্বাসনও জরুরি

জাবিতে ‘মাদক পার্টিতে’ তুলকালাম

৩ শিশু ধর্ষিত

নাটোরে কাউন্সিলরকে কুপিয়ে হত্যা

চলতি মাসেই মামলা: অর্থমন্ত্রী

ওনারা ধান ভানতে শিবের গীত গাইছেন

ঐক্যফ্রন্টের বিজয়ীরা এককভাবে কি সংসদে যেতে পারবেন?

গণমাধ্যমের বিকাশ শেখ হাসিনার হাত ধরেই

আইন সংশোধন ছাড়া তৃতীয় লিঙ্গের কেউ এমপি হতে পারবেন না

শারীরিক জটিলতা বেড়েছে সিঙ্গাপুর গেলেন এরশাদ

সড়ক দুর্ঘটনায় নিহত ১১

ওবায়দুল কাদেরের প্রশ্ন নিখুঁত নির্বাচন কোথায় হয়

হত্যার পরও মুক্তিপণ দাবি করছিল খুনিরা

জল্পনার জবাব দিলেন আরিফ

নতুন নৌপ্রধান আওরঙ্গজেব

ডিপিডিসি পরিচালকের ঢাকাতেই ৫ বাড়ি!