‘আশি বছরেও একখান ভাতা কার্ড পানুনি’

বাংলারজমিন

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি | ২০ মে ২০১৮, রোববার
 ‘মি (আমি) আর ক’দিন বাঁচিম, মি (আমার) আশি বছরেও একখান বয়স্ক ভাতার কার্ড পানুনি। বয়স্ক ভাতার কার্ডকি কবরত লেজাম’- আঞ্চলিক ভাষায় কথাগুলো বলছিলেন আশি বছর-ঊর্ধ্ব অসুস্থ বৃদ্ধ গিয়াস উদ্দীন। গত ২০১৬-২০১৭ অর্থবছরে তার নাম বয়স্ক ভাতার অপেক্ষমাণ তালিকায় থাকলেও রহস্যজনক কারণে বাদ পড়েছে বলে অভিযোগ উঠেছে।  তিনি ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের লালাপুর জংগলবাড়ী গ্রামের মৃত হসরত আলীর ছেলে গিয়াস উদ্দীন ওরফে নুনু। তার ৭ ছেলে ২ মেয়ে। বড় ছেলে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে।
বাকি ৬ ছেলে দিনমজুর। মেয়েদের অনেক আগে বিয়ে দিয়েছেন। ছেলে-মেয়েরা নিজ সংসারে ব্যস্ত। স্বামী-স্ত্রী খুব কষ্ট করে চলেন। বয়সের ভারে শরীরে নানা রোগ বাসা বেঁধেছে দু’জনের। ১০ বছর যাবত শ্বাসকষ্টে হাঁটাহাঁটি করতে পারেন না গিয়াস উদ্দীন। গ্রামে ছোট একটি দোকান এটিই স্বামী-স্ত্রীর একমাত্র চলার পথ। এ দোকানের উপর খাওয়া খরচ ও ওষুধ ক্রয় করা কঠিন হয়ে পড়ছে তার। বয়স্ক ভাতা পাবার আশাই গত বছর গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. দবিরুল ইসলাম এমপি’র সুপারিশ নিয়ে সমাজসেবা অফিসে জমা করেও তেমন কোন ফল হয়নি। দুওসুও ইউনিয়ন পরিষদ সদস্য রাসেদুজ্জামান জানান, বয়সের কারণেই তার নাম আমাদের বয়স্ক ভাতার তালিকায় রাখা হয়েছে।
দুওসুও চেয়ারম্যান আবদুস সালাম জানান, আমি ইউপি সদস্যের সঙ্গে কথা বলে অগ্রাধিকার ভিত্তিতে বয়স্ক ভাতার কার্ড করে দেয়ার ব্যবস্থা করে দিব।
উপজেলা সমাজসেবা অফিসার মো. মোজাহারুল ইসলাম জানান, গিয়াস উদ্দীন বয়স অনুযায়ী তিনি বয়স্ক ভাতার কার্ড পাওয়ার যোগ্য বলে আমি মনে করি। কিছুদিন আগে এমপির সুপারিশসহ আমার দপ্তরে একটি আবেদন পেয়েছি। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে বলে আমি ব্যবস্থা করার চেষ্টা করবো।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে

গ্যালারিতে অন্য আকর্ষণ

উছিলা বিশ্বকাপ উদ্দেশ্য ভিন্ন

নারী নির্যাতন মামলায় কম সাজার নেপথ্যে

খালেদার চিকিৎসা ও মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ কাল

বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান সুলতান মনসুরের

রোহিঙ্গা নেতাকে গলা কেটে হত্যা

বিশুদ্ধ পানি স্যানিটেশন ও খাদ্য সংকট চরমে

জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডে বরাদ্দযোগ্য অর্থ নেই

খুলনায় আর্জেন্টিনা সমর্থকদের ওপর হামলা, নোয়াখালীতে সংঘর্ষ

নোয়াখালীতে প্রবাসী খুন, ৬ মাসেও গ্রেপ্তার হয়নি আসামি

ফাঁকা ঢাকায় ছিনতাই আতঙ্ক

ওয়ান ইলেভেনের কুশীলবদের নিয়ে বিএনপি এবার সক্রিয়

সাগর-রুনি হত্যা রহস্য উদঘাটন কত দূর?

সাবেক ইসরাইলি মন্ত্রী ইরানের গুপ্তচর?

পদত্যাগ করেছেন জম্মু-কাশ্মিরের মুখ্যমন্ত্রী মাহবুবা মুফতি