পঞ্চায়েত নির্বাচনের সহিংসতা নিয়ে কঠোর সমালোচনা মোদীর

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৬ মে ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৮:৫৫
পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের সহিংসতা নিয়ে কঠোর সমালোচনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল মঙ্গলবার মোদী বলেছেন, পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনে গণতন্ত্র নিহত হয়েছে।  
গত সোমবার রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সহিংসতা এবং মঙ্গলবার পর্যন্ত ২১ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণায়ে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে পশ্চিমবঙ্গ সরকারের কাছে।  তবে মঙ্গলবার মোদী বলেছেন, অনেক নির্দোষ ব্যক্তির মৃত্যু হয়েছে। শুধু বিজেপি নয়, তৃণমূল কংগ্রেস ছাড়া সব রাজনৈতিক দলকেই এর শিকার হতে হয়েছে। নিহত হয়েছে গণতন্ত্র। মোদী আরও বলেছেন, মনোনয়ন থেকে ভোটগ্রহণ, সব ক্ষেত্রে অশান্তি হয়েছে। এখন রাজনৈতিক দল, নাগরিক সমাজ, বিচারব্যবস্থা কাউকে না কাউকে সক্রিয় ভূমিকা নিতে হবে।
প্রধানমন্ত্রীর এই মন্তব্যের জবাবে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, প্রধানমন্ত্রী আগে নিজের দলকে নিয়ন্ত্রণ করুন। বাংলায় সবচেয়ে বেশি মারা গিয়েছেন তৃণমূল কর্মীরাই। কর্নাটকে জিততে না পেরে হতাশ হয়ে প্রধানমন্ত্রী এখন বিরোধীদের আক্রমণ করতে চাইছেন। এদিকে রাজ্যে নির্বাচনের দিন গোলমালের জেরে বুধবার মোট ৯টি জেলার ৫৭৩টি বুথে পুনরায় নির্বাচনের ব্যবস্থা করা হয়েছে। তবে নির্বাচনে সহিংসতার বলি হয়েছেন কতজন সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানাতে চান নি নির্বাচন কমিশন  শুধু বলেছেন ৬ জন মারা গিয়েছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বার্ন ইউনিটে প্রধানমন্ত্রী

খালেদা জিয়াকে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হচ্ছে

গণশুনানির রিপোর্ট প্রকাশ করবে ঐক্যফ্রন্ট

যে কৌশলে ব্যাংকের টাকা হাতিয়ে নিতো ওরা

কয়েক সেকেন্ডে ঘিরে ফেলে ‘আগুনের সুনামি’

দগ্ধ ৯ জনই আইসিইউতে

মাকে বলেছিলেন ফিরতে দেরি হবে

শপথ নেবেন মোকাব্বির খান

মৌলভীবাজারে একটি আলোচিত বিয়ে

অষ্টম শ্রেণি পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা

ফোন দেয়া হলো না নুরুজ্জামানের

এমন ভয়াল দৃশ্য আর দেখতে চান না বাসিন্দারা

মেয়রের নেতৃত্বে পুরান ঢাকার কেমিক্যাল মজুত সরানো শুরু

সোনাগাজীতে মা-মেয়ের আর্তনাদ

নোয়াখালীতে ১৭ জনের দাফন সম্পন্ন এখনো নিখোঁজ ৩১

তিন মিনিট দেরি করায় তোপের মুখে জাপানের মন্ত্রী