গঙ্গাচড়ায় আটক শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি | ১৬ মে ২০১৮, বুধবার
রংপুরের গঙ্গাচড়ায় এক শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় আটক হওয়ায় ওই শিক্ষকের মুক্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল সকালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। সড়ক অবরোধ করায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়, যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে প্রতিষ্ঠানের সহপ্রধান শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে দেন।
জানা যায়, গঙ্গাচড়া থানাধীন ধনতোলা আরইউ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহসহ এলাকাবাসীর দীর্ঘদন ধরে খাঁপাড়া জামে মসজিদের জমি ও কমিটি সংক্রান্ত বিরোধ চলে আসছে শাহপাড়ার জীবিত থাকাকালীন মরহুম তবারোক হোসেন লেবু শাহর। মসজিদ সংক্রান্ত বিষয়ে লেবু শাহ পক্ষে আদালতে মামলা করা হলে ওই মামলায় অন্যান্য আসামির সঙ্গে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহকে আসামি করা হয়। মামলা আদালতে বিচারাধীন রয়েছে।
লেবু শাহ এর বাড়িতে একই এলাকার দরিদ্র মোহাম্মদ আলী ও তার স্ত্রী বেবী বেগম কাজ করে জীবন জীবিকা নির্বাহ করে আসে। মোহাম্মদ আলীর সঙ্গে খাঁপাড়ার জনৈক ব্যক্তির সঙ্গে টাকা লেনদেন কেন্দ্র করে বিরোধ দেখা দিলে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহ, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান হাবীব লেনদেনের বিরোধটি আপস করে দেন। আপসটি লেবু শাহ, মোহাম্মদ আলী, বেবী বেগমের সন্তোষজনক কাছে না হওয়ায় উত্তেজনা দেখা দেয় এবং এরই জের ধরে মোহাম্মদ আলী বাদী হয়ে তার স্ত্রী বেবী বেগমকে নির্যাতন করেছে অভিযোগ এনে শিক্ষক অলি উল্লাহ ও আহসান হাবীবের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা দায়ের করে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

২২২৩ উদ্বাস্তুকে নিয়ে প্রত্যাবাসনে শুরু করতে উভয়পক্ষ প্রস্তুত?

গাজীপুরে নৌকার পক্ষে এক হয়ে কাজ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

মাদক নির্মূলে বন্দুকের ব্যবহারে উদ্বেগ

খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ

চেয়ারম্যান কন্যাকে নিয়ে দুই স্বামীর টানাটানি

পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ হাইকোর্টের

রোহিঙ্গা ক্যাম্পে প্রিয়াঙ্কা

মোবাইল কিনতে মন্ত্রী-সচিবরা পাবেন ৭৫,০০০ টাকা

মন্ত্রী-এমপিদের বৈঠক আচরণবিধি লঙ্ঘন

নাইক্ষ্যংছড়িতে পাহাড়ে মাটিধসে নিহত ৩

নিউ ইয়র্কে স্বাস্থ্যমন্ত্রী তনয়ের এপার্টমেন্ট নিয়ে তোলপাড়

বৈধভাবে স্বর্ণবার আমদানি শুরু হচ্ছে

বিদেশে পালাচ্ছে চট্টগ্রামের মাদক ব্যবসায়ীরা

খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে জাগপাকেও পাশে চায় বিএনপি

ইরানের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা যুক্তরাষ্ট্রের

কক্ষপথে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট