গঙ্গাচড়ায় আটক শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি | ১৬ মে ২০১৮, বুধবার
রংপুরের গঙ্গাচড়ায় এক শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় আটক হওয়ায় ওই শিক্ষকের মুক্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল সকালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। সড়ক অবরোধ করায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়, যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে প্রতিষ্ঠানের সহপ্রধান শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে দেন।
জানা যায়, গঙ্গাচড়া থানাধীন ধনতোলা আরইউ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহসহ এলাকাবাসীর দীর্ঘদন ধরে খাঁপাড়া জামে মসজিদের জমি ও কমিটি সংক্রান্ত বিরোধ চলে আসছে শাহপাড়ার জীবিত থাকাকালীন মরহুম তবারোক হোসেন লেবু শাহর। মসজিদ সংক্রান্ত বিষয়ে লেবু শাহ পক্ষে আদালতে মামলা করা হলে ওই মামলায় অন্যান্য আসামির সঙ্গে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহকে আসামি করা হয়। মামলা আদালতে বিচারাধীন রয়েছে।
লেবু শাহ এর বাড়িতে একই এলাকার দরিদ্র মোহাম্মদ আলী ও তার স্ত্রী বেবী বেগম কাজ করে জীবন জীবিকা নির্বাহ করে আসে। মোহাম্মদ আলীর সঙ্গে খাঁপাড়ার জনৈক ব্যক্তির সঙ্গে টাকা লেনদেন কেন্দ্র করে বিরোধ দেখা দিলে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহ, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান হাবীব লেনদেনের বিরোধটি আপস করে দেন। আপসটি লেবু শাহ, মোহাম্মদ আলী, বেবী বেগমের সন্তোষজনক কাছে না হওয়ায় উত্তেজনা দেখা দেয় এবং এরই জের ধরে মোহাম্মদ আলী বাদী হয়ে তার স্ত্রী বেবী বেগমকে নির্যাতন করেছে অভিযোগ এনে শিক্ষক অলি উল্লাহ ও আহসান হাবীবের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা দায়ের করে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মোদিকে রাহুলের আলিঙ্গন

আওয়ামী লীগ-বিএনপির সমদূরত্বে থেকে ঐক্য চান কাদের সিদ্দিকী

সরোয়ারের দাবি সেনাবাহিনী মোতায়েন, আওয়ামীলীগের না

দ. কোরিয়ার সাবেক প্রেসিডেন্টের সাজা বাড়লো আরো ৮ বছর

‘এই সরকার ও ইসির অধীনে নির্বাচন নয়’

গৃহপরিচারিকার গাড়ি, ২৫ লাখ রুপির গয়না, কিভাবে?

‘পাতানো নির্বাচনের পরিকল্পনা কোনোদিন সফল হবে না’

যুক্তরাষ্ট্রে নৌকা ডুবে ১১ পর্যটক নিহত

‘খালেদা জিয়া নির্বাচন করবেন এবং প্রধানমন্ত্রী হবেন’

‘সোনা চোররাই ভোট চুরি করে’

এইচএসসি পরীক্ষায় পাশের হার কমার পাঁচ কারণ

এইচএসসিতে ফেল করায় ৩ শিক্ষার্থীর আত্মহত্যা

নয়াপল্টনে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ঢল

চার বছরে মোদী সফর করেছেন ৮৪টি দেশ, খরচ ১৪৮৪ কোটি রুপি

যখন রাস্তাঘাটে পুরুষরা যৌন উৎপীড়নের শিকার হয়

শনিবার বন্ধ থাকবে যেসব সড়ক