গঙ্গাচড়ায় আটক শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি | ১৬ মে ২০১৮, বুধবার
রংপুরের গঙ্গাচড়ায় এক শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় আটক হওয়ায় ওই শিক্ষকের মুক্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল সকালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। সড়ক অবরোধ করায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়, যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে প্রতিষ্ঠানের সহপ্রধান শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে দেন।
জানা যায়, গঙ্গাচড়া থানাধীন ধনতোলা আরইউ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহসহ এলাকাবাসীর দীর্ঘদন ধরে খাঁপাড়া জামে মসজিদের জমি ও কমিটি সংক্রান্ত বিরোধ চলে আসছে শাহপাড়ার জীবিত থাকাকালীন মরহুম তবারোক হোসেন লেবু শাহর। মসজিদ সংক্রান্ত বিষয়ে লেবু শাহ পক্ষে আদালতে মামলা করা হলে ওই মামলায় অন্যান্য আসামির সঙ্গে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহকে আসামি করা হয়। মামলা আদালতে বিচারাধীন রয়েছে। লেবু শাহ এর বাড়িতে একই এলাকার দরিদ্র মোহাম্মদ আলী ও তার স্ত্রী বেবী বেগম কাজ করে জীবন জীবিকা নির্বাহ করে আসে। মোহাম্মদ আলীর সঙ্গে খাঁপাড়ার জনৈক ব্যক্তির সঙ্গে টাকা লেনদেন কেন্দ্র করে বিরোধ দেখা দিলে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহ, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান হাবীব লেনদেনের বিরোধটি আপস করে দেন।
আপসটি লেবু শাহ, মোহাম্মদ আলী, বেবী বেগমের সন্তোষজনক কাছে না হওয়ায় উত্তেজনা দেখা দেয় এবং এরই জের ধরে মোহাম্মদ আলী বাদী হয়ে তার স্ত্রী বেবী বেগমকে নির্যাতন করেছে অভিযোগ এনে শিক্ষক অলি উল্লাহ ও আহসান হাবীবের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা দায়ের করে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গর্ভবতী স্ত্রী নামতে পারেননি, তাই নামেনি স্বামীও

স্বজনদের কান্নায় ভারি মর্গের বাতাস (ভিডিও)

চকবাজার ট্রাজেডি: অভিযান সমাপ্ত ঘোষণা

অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি

বার্ন ইউনিটে ভর্তি ৯ জনই ঝুঁকিতে, একজন আইসিইউতে

গার্ডিয়ানে চকবাজারের অগ্নিকাণ্ডের ভিডিও

‘কিছুই নিতে পারিনি, তার আগেই সবশেষ’

বোনের বিয়ের সদাই আনতে গিয়ে লাশ হলেন ভাই(ভিডিও)

পিতার লাশের অপেক্ষায় দুই যমজ শিশু

আগেই সতর্কতা দেয়া হয়েছিল

দুর্ঘটনা, না হত্যা?

মর্গে আছিয়া বেগমের কান্না, ‘আমার ভাইডারে আনে দাও’

‘শামিমাকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেয়ার প্রশ্নই ওঠে না’

‘৭০টি লাশ উদ্ধার, আরও থাকতে পারে’

অগ্নিকাণ্ডের সূত্রপাত কিভাবে?

চুড়িহাট্টা যেন আগুনে পুড়ে যাওয়া এক জনপদ (ভিডিও ও স্থির চিত্র)