সিদ্ধিরগগঞ্জ ও কুষ্টিয়ায় গুলিতে নিহত ২

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | ১৬ মে ২০১৮, বুধবার
সিদ্ধিরগঞ্জে র‌্যাব-এর সঙ্গে গুলিবিনিময়ে এক মাদক পাচারকারী নিহত হয়েছে। তার নাম এমডি রাজ মহল রিপন ওরফে মো: রিকন (৩৬)। সে মেহেরপুর জেলার সদর মেহেরপুর থানার কাঁশারীপাড়া গ্রামের মো: নিজাম উদ্দিন ওরফে তুফানের ছেলে। র‌্যাব দাবি করেছে, এ ঘটনায় র‌্যাব’র তিন সদস্যও আহত হয়। আহতরা হলো- র‌্যাব-১১ এর পরিদর্শক রবিউল, ডিএডি আজিজ, এসআই নির্মল। এ সময় র‌্যাব ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি, ১০ হাজার ৭০০ পিস ইয়াবা এবং নগদ ২ লাখ ১৩ হাজার টাকা উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোর সাড়ে ৫ টায় সিদ্ধিরগঞ্জের পাইনাদি এলাকায়।
এদিকে কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ হামিদুল (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।
মঙ্গলবার ভোর ৫টার দিকে শহরের গড়াই নদীর বাঁধ সংলগ্ন বালুর মাঠে এই ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও ম্যাগাজিনসহ গুলি উদ্ধার এবং র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন বলে দাবি করেন র‌্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্প।
র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের কমান্ডার এম মুহাইমিনুর রশিদ জানান, নাশকতামূলক কর্মকাণ্ড সংঘটনের উদ্দেশ্যে একদল সন্ত্রাসী গড়াই নদীর পাড় সংলগ্ন বালুর মাঠে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি টহলদল ঘটনাস্থলে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধে’ একজন গুলিবিদ্ধ হয়। পরিস্থিতি বেগতিক দেখে অন্যরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ১টি দেশি পিস্তল, ১টি বিদেশি পিস্তুল, ৫ রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিন এবং গুলিবিদ্ধ আহতকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, র‌্যাব তথ্য সংগ্রহ করে জানতে পারে, বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি হামিদুল বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী হামিদুল ইসলাম। তিনি পুলিশের তালিকাভুক্ত একজন শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে। নিহত হামিদুল ইসলাম শহরের মিলপাড়া ইটভাটা এলাকার মৃত রুস্তম আলীর ছেলে। উল্লেখ্য, ২০০৭ সালে হামিদুল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড নিহতেরই ছোট ভাই রাশিদুল ইসলামও র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কেউ বলতে পারবে না কারো গলা টিপে ধরেছি, বাধা দিয়েছি

মেজর মান্নান স্বাধীনতাবিরোধী - মহিউদ্দিন আহমদ

কেন আমাকে হাসপাতালে নেয়া হচ্ছে না?

মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধের প্রাথমিক তদন্ত শুরু আইসিসি’র

ভারতের বড় জয়

নওয়াজ মুক্ত, সাজা স্থগিত

সামনে আফগানিস্তান, সূচি নিয়ে ক্ষুব্ধ বাংলাদেশ

ঘণ্টায় দুজন ডেঙ্গু রোগী

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেপ্তার

ড. কামালের সঙ্গে জোনায়েদ সাকির বৈঠক

খালেদার মুক্তির দাবিতে কর্মসূচি আসছে

মানবসেবার ব্রতই লোটে শেরিংকে তুলেছে এ পর্যায়ে

৫ দিনের রিমান্ডে হাবিব-উন নবী সোহেল

দেশে-বিদেশে শহিদুল আলমের মুক্তি দাবি

শুল্ক বাধা দূর হলে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের বাণিজ্য দ্বিগুণ করা সম্ভব-বিশ্বব্যাংক

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের অস্ত্রের মহড়া