কোয়াব কার্যালয়ে অনুষ্ঠিত হলো টুকানা আইএসপি ইআরপি ডেমো ডে

তথ্য প্রযুক্তি

স্টাফ রিপোর্টার | ২৯ এপ্রিল ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১১:৫৭
অনুষ্ঠিত হলো টুকানা আইএসপি ইআরপি ডেমো ডে। গতকাল রাজধানীর হাতিরপুলে সাইবার ক্যাফে ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) কার্যালয়ে এটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশের এই প্রথম আইএসপি ব্যবসাবান্ধব স্বয়ংসম্পূর্ণ ও স্বয়ংক্রিয় আইএসপিইআরপি আনুষ্ঠানিকভাবে ডেমোনেস্ট্রেশন করা হয়। অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মাধ্যমে কয়েক শ’ আইএসপি ব্যবসায়ী উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
অ্যাপ্লিকেশনটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠানের সিইও সম্পূর্ণ এপ্লিকেশনটির নানা দিক তুলে ধরে বলেন, এই অ্যাপ্লিকেশনটি আইএসপি ব্যবসাকে স্বয়ংসম্পূর্ণ ও স্বয়ংক্রিয়তা প্রদান করে, ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে। এই ধরনের আইএসপি ব্যবসাবান্ধব এটিই বাংলাদেশের প্রথম ইআরপি অ্যাপ্লিকেশন যা সম্পূর্ণ মাইক্রোটিক কমপ্লায়েন্ট ও বিটিআরসি রিপোর্ট প্রদানে সক্ষম। এখানে, আইএসপি ব্যবসার কাস্টমার রেকর্ড ম্যানেজমেন্ট (সিআরএম), এইচআরএম, কল সেন্টার ম্যানেজমেন্ট, বিটিআরসি রিপোর্ট, ডিফল্টার ম্যানেজমেন্ট, বিলিং (অনলাইন পেমেন্ট মেথডস), ইনভেন্টরি, একাউন্টিং, বক্স ম্যানেজমেন্ট, মাইক্রোটিক কন্ট্রোল, রিয়েল আইপি ম্যানেজমেন্ট, মাল্টিপল মাইক্রোটিক ইউজার মাইগ্রেশন, কমপ্লেইন ম্যানেজমেন্ট, প্রিপেইড কার্ড সিস্টেম সহ অনেক অনেক ফিচার নিয়ে জেবিআরসফট সম্পূর্ণ অনলাইনভিত্তিক আইএসপি ইআরপি সফটওয়্যারটি তৈরি করেছে।
সেই সঙ্গে, এখানে খুব সহজেই বাসা বদল ও প্যাকেজ বদলের মতো সুবিধাগুলো সংযোজিত হয়েছে। ইতিমধ্যে এটি মাজেদা নেটওয়ার্ক, টেটরাসফট, দি নেট হেডস-এর মতো স্বনামধন্য আইএসপি কোম্পানিসমূহ ব্যবহার করছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি কোয়াব-এর সভাপতি এস এম জুলফিকার হায়দার বলেন, এই সফটওয়্যারটি আমি ব্যক্তিগতভাবে আমার কোম্পানিতে ব্যবহার করছি। এটি ব্যবহার করে আমাদের ব্যবসার সার্বিক উন্নতি হবে, এটি যুগোপযোগী, বাস্তবসম্মত এবং ব্যবসাবান্ধব। তিনি আরো বলেন, এই সফটওয়্যারটি আন্তর্জাতিক গুণগত মানসম্পন্ন। কেবল দেশেই নয়, সারা বিশ্বেই আইএসপি ব্যবসার ব্যবস্থাপনায় এটি ভূমিকা রাখতে পারবে। এ ছাড়া টুকানা আইএসপি ইআরপি-এর সফলতা কামনা করেন তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাজশাহীতে বাস চাপায় স্কুলছাত্রীসহ নিহত তিন

১ কোটি ৬৯ লাখ টাকার স্বর্ণের বার জব্দ

হজে যাওয়া হল না ৬০৬ জনের

এবার ইডেন কলেজ ছাত্রী লুমা গ্রেপ্তার

‘ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে আমরা সৃষ্টির পতাকা উড়াই’

খালেদার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শঙ্কা

‘জাতির পিতার স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব’

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট

বৃদ্ধের লালসার শিকার বিধবা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সেদিন ৩২ নম্বরের দৃশ্য কেমন ছিল?

আজ বন্ধ থাকছে যেসব সড়ক

স্যার কথা বলবেন বলে তুলে নেয়া হয় ইমিকে

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

‘এই প্রশ্নটা শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গেছি’

শোকাবহ ১৫ই আগস্ট আজ