দুই প্রার্থীর সঙ্গে মার্কিন কূটনীতিকের বৈঠক

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে | ২৭ এপ্রিল ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ২:৩৪
ঢাকাস্থ মার্কিন দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর বিল মুয়েলারের নেতৃত্বে তিন সদস্যের   প্রতিনিধিদল গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া প্রধান বড় দুই দলের মনোনীত মেয়র প্রার্থীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় নির্বাচনী বিভিন্ন বিষয় নিয়ে প্রার্থীদের সঙ্গে কথা বলেন।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে টঙ্গীর চেরাগআলী এলাকায় টঙ্গী বিএনপির কার্যালয়ে প্রতিনিধি দলটি বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দীন সরকারের সঙ্গে নির্বাচনী বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় হাসান উদ্দীন সরকার প্রতিনিধি দলটিকে জানান, নির্বাচন কমিশন (ইসি) যাতে নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড তৈরি করে। বিএনপি তথা ২০ দলীয় জোটের নেতাকর্মী ও সমর্থকদের নির্বাচনী প্রচারণায় যাতে বাধা সৃষ্টি করা না হয়। নির্বাচনে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মিথ্যা মামলা দিয়ে যাতে হয়রানি করা না হয়।

পরে বেলা সাড়ে ১১টার দিকে মার্কিন প্রতিনিধি দলটি নগরের ছয়দানা এলাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের বাসায় তার সঙ্গে সাক্ষাৎ করেন। মতবিনিময় শেষে প্রতিনিধি দলের প্রধান ঢাকাস্থ মার্কিন দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর বিল মোলার সাংবাদিকদের জানান, রাজধানী ঢাকার পাশে গাজীপুর একটি জনগুরুত্বপূর্ণ এলাকা। তাই এখানকার স্থানীয় নির্বাচনও সমান গুরুত্বপূর্ণ।


মার্কিন যুক্তরাষ্ট্র কোনো বিশেষ প্রার্থী না নির্বাচনের ওপর কোনো ধরনের প্রভাব বিস্তার করতে চায় না। সম্পূর্ণ গণতান্ত্রিক উপায়ে বাংলাদেশের স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়। গাজীপুর রাজধানী ঢাকার একটি পার্শ্ববর্তী এলাকা। সেদিক থেকে এখানকার প্রার্থীরা অত্যন্ত সবল ও গণতান্ত্রিক উপায়ে তাদের নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের সার্বিক সহযোগিতা থাকবে। গণতান্ত্রিক উপায়ে গণতন্ত্রের চর্চা হয় এমন পরিবেশ বজায় রেখে অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানান মোলার।

সভা শেষে মো. জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, প্রতিনিধি দলটির সঙ্গে নির্বাচন পদ্ধতি, স্থানীয় নির্বাচন কীভাবে হয় ও নির্বাচন বিষয়ক প্রার্থীদের মতামত নিয়ে আলোচনা হয়েছে। সিটির আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে অন্যদের সম্পর্ক কেমন সেই বিষয়েও কথা হয়েছে।

এদিকে, জাতীয় পার্টি নেতাকর্মীরা ছয়দানা এলাকায় মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের বাসায় নির্বাচনী সভা করেছে। জাতীয় পার্টি নেতা আবদুস সাত্তার মিয়া সভাটি সঞ্চালনা করেন। আর হাসান উদ্দীন সরকার জামায়াতে ইসলামী ও জাগপার সঙ্গে আলাদা মতবিনিময় সভা করেন। সভায় ঐক্যবদ্ধ ও জোটগত ভাবে নির্বাচনী প্রচারে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। বিকেলে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থী টঙ্গীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অবশেষে সক্রিয় রাজনীতিতে নেমে কতদূর কী করতে পারবেন প্রিয়াঙ্কা গান্ধী?

‘নেতৃত্বের পরিবর্তন না এলে চলচ্চিত্রশিল্প পুরোপুরি ধ্বংস হয়ে যাবে’

‘মুঘল শাসন থেকে মুক্ত করায়’ রাণী ভিক্টোরিয়াকে শ্রদ্ধাঞ্জলী হিন্দুসেনার

বিশ্ব চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা

সমঝোতা ফেব্রুয়ারিতে ইজতেমা

ডাকসু নির্বাচন ১১ই মার্চ

বেসরকারি খাতে ঋণ প্রবৃদ্ধি তিন বছরের মধ্যে সর্বনিম্ন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২৩ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদকের চিঠি

এক বছরে যৌন নির্যাতনের শিকার ৮১২ শিশু

রাজধানীতে প্রকাশ্যে তরুণীকে নিয়ে টানাটানি শ্লীলতাহানির চেষ্টা

সুশাসনে অগ্রাধিকার দিচ্ছে বাংলাদেশের নতুন সরকার

নির্বাচনের অনিয়ম ও রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা হয়েছে

লক্ষ্মীপুরে রোগী দেখতে গিয়ে লাশ হলেন সাত জন

খালেদার জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ

সরকারি কেনাকাটা হবে উন্মুক্ত দরপত্রে: অর্থমন্ত্রী

ছাত্রলীগ নেতাসহ ৯ জন রিমান্ডে