তাবিথ আউয়ালকে দুদকের তলব

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৬:১৭ | সর্বশেষ আপডেট: ৬:২৬
অবৈধ সম্পদ অর্জনসহ নানা অভিযোগে ব্যবসায়ী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টুর ছেলে বিএনপি নেতা তাবিথ আউয়ালকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন দুদক। মঙ্গলবার দুদকের উপপরিচালক আখতার হামিদ ভূঁইয়ার স্বাক্ষরিত এক চিঠিতে তাকে তলদ করা হয়।
দুদক সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জন, বিদেশে অর্থ পাচার ও পানামা পেপারস-এ নাম থাকার অভিযোগে অনুসন্ধানের প্রেক্ষিতে তাবিথ আউয়ালকে আগামী ৮ই মে দুদকে হাজির হতে বলা হয়েছে।
এর আগে গত মাসে বিএনপির এই নেতার দুর্নীতি অনুসন্ধানে নামে দুদক। তাতে জানা যায়, তাবিথ আউয়াল ফেব্রুয়ারি মাসে নিজের ব্যাংক হিসাব থেকে ২০ কোটি টাকা নগদ লেনদেন করেছেন। সেটি দুদকের কাছে অস্বাভাবিক ও সন্দেহজনক বলে মনে হয়েছে। আর তারই প্রেক্ষিতে দুদকের অনুসন্ধানের অংশ হিসেবে তলব করেছে দুর্নীতি বিরোধী এ সংস্থাটি।

প্রসঙ্গত, সর্বশেষ অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র পদে প্রার্থী হিসেবে অংশ নেন তাবিথ আউয়াল। দিনের অর্ধভাগে নির্বাচন বর্জন করলেও বিপুল ভোটে প্রয়াত মেয়র আনিসুল হকের কাছে পরাজিত হন তিনি। আনিসুল হকের মৃত্যুর পর উপনির্বাচনের প্রস্তুতি নেয়া হলে বিএনপি থেকে তাবিথ আউয়ালকে ফের মনোনীত করা হয়। তবে হাইকোর্টের এক রুল জারির ফলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচন স্থগিত হয়ে হয়ে যায়। এখনো সেই স্থগিতাদেশ বহাল রয়েছে।

[মারুফ]

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

R Islam

২০১৮-০৪-২৪ ০৬:৫৬:৫৫

দুদক ? না বিরুধি দমন ? ভাল ! বি এন পির জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে তাদের কমে' গতি আসতেছে।

আপনার মতামত দিন