১৩৩ ফুট উঁচু টাওয়ারে মানসিক ভারসাম্যহীন জাকির, ১০ ঘন্টা পর উদ্বার

অনলাইন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ২০ এপ্রিল ২০১৮, শুক্রবার, ৭:৩৮
উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চলের জামিল খাঁন কমপ্লেক্সের সামনে ১৩৩ ফুট উঁচু ৩০ হাজার (২৩০ কেভি) ভোল্টের সঞ্চালন লাইনের বৈদ্যুতিক টাওয়ারের উপরে জাকির নামের এক ব্যক্তির উঠে বসে থাকার ঘটনায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে এলাকায়। জাকির মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছেন এলাকাবাসী। আজ শুক্রবার সকাল ৯টা থেকে ওই লোকটি টাওয়ারের উপরে বসে আছে বলে  জানান স্থানীয়রা। খবর পেয়ে বেলা ১টায় বিদ্যুৎ সংযোগটি বন্ধ করে ঘটনাস্থলে সোনারগাঁ থানা পুলিশ, পিজিসিবি ঢাকা পূর্ব সিদ্ধিরগঞ্জ পাওয়ার হাউজ কর্তৃপক্ষ এবং আদমজী ফায়ার সার্ভিস ও ডেমরা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত প্রায় ১০ ঘন্টা অভিযান চালিয়ে জাকিরকে উদ্ধার করতে সক্ষম হন। সকাল থেকে হ্যান্ড মাইকের মাধ্যমে ওই জাকির পাগলকে টাওয়ার থেকে নেমে আসার আহবান জানালেও পাগল নামেনি। তাকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখালেও সে কোন কর্ণপাত করেনি।
পরে তাকে ওই টাওয়ার থেকে নামাতে তাসলিমা নামের এক পাগলনীকে ডেকে আনা হয়। পাগলনী তাসলিমাও হ্যান্ড মাইকের মাধ্যমে পাগল জাকিরকে ডেকে টাওয়ার থেকে নেমে আসার জন্য একাধিকবার অনুরোধ করে। কিন্তু কারো কথাতেই কর্ণপাত করেনি পাগল জাকির।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আদমজি নগর স্টেশনের ইন্সপেক্টর ফখরুদ্দিন জানান, সংবাদ পেয়েই আদমজি নগর এবং ডেমরার দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে টাওয়ারে উঠে পড়া লোককে নিচে নামিয়ে আনার চেষ্টা করি। টাওয়ারের সঞ্চালন লাইনের বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্সের সঙ্গে বিদ্যুৎ ইউনিটের লোকজন একত্রিতভাবে তাকে উদ্ধার করে।
 
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, দুপুরে তারা খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। এরপর থেকে পাগলকে নেমে আসার জন্য আহবান জানালেও সে কোন কর্ণপাত করেনি। ওই পাগলকে নামানোর জন্য বিদ্যুৎ বিভাগের সঞ্চালন লাইনে কাজ করা অভিজ্ঞ কর্মীদের নিয়ে ১০ ঘন্টা পর উদ্বার করেছি ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পাকিস্তানে তত্ত্বাবধায়ক সরকারপ্রধান বিচারপতি নাসিরুল মুলক

পাকিস্তানে অমুসলিম ভোটার বৃদ্ধি পেয়েছে শতকরা ৩০ ভাগ

আমরা একজন বড় মাপের রাজনীতিবিদকে হারালাম: ফখরুল

ধর্ষণ শিকার ৭ম শ্রেণির ছাত্রী ৭ মাসের অন্তঃসত্ত্বা

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন জারদারি

মাহাথির সরকারকে ‘টেম্পে’র সঙ্গে তুলনা করলেন আহমেদ জাহিদ

রামোসের শাস্তির দাবিতে পিটিশন, ২ লাখ মানুষের স্বাক্ষর

সারা দেশে বন্দুকযুদ্ধে নিহত ১২

‘এটা সবার জন্য চমক হিসেবে থাক’

মস্কোর হোটেলে ফুটবল ভক্তদের মনোরঞ্জন করবে রোবট নারী

রাঙামাটিতে গুলিতে তিন ইউপিডিএফ কর্মী নিহত

ভারতের কংগ্রেস পার্টি অর্থসংকটে পড়েছে?

ট্রাম্পের টিম পৌঁছেছেন উত্তর কোরিয়ায়

একটি সাক্ষাৎকার থেকেই ফাঁস মর্গান ফ্রিম্যানের কুৎসিত রূপ

ফিরে গেছেন ৬২ রোহিঙ্গা, সাধারণ ক্ষমা দিয়েছে মিয়ানমার

ভোট রাজনীতিতে নয়া জোটের আওয়াজ