১৩৩ ফুট উঁচু টাওয়ারে মানসিক ভারসাম্যহীন জাকির, ১০ ঘন্টা পর উদ্বার

অনলাইন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ২০ এপ্রিল ২০১৮, শুক্রবার, ৭:৩৮
উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চলের জামিল খাঁন কমপ্লেক্সের সামনে ১৩৩ ফুট উঁচু ৩০ হাজার (২৩০ কেভি) ভোল্টের সঞ্চালন লাইনের বৈদ্যুতিক টাওয়ারের উপরে জাকির নামের এক ব্যক্তির উঠে বসে থাকার ঘটনায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে এলাকায়। জাকির মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছেন এলাকাবাসী। আজ শুক্রবার সকাল ৯টা থেকে ওই লোকটি টাওয়ারের উপরে বসে আছে বলে  জানান স্থানীয়রা। খবর পেয়ে বেলা ১টায় বিদ্যুৎ সংযোগটি বন্ধ করে ঘটনাস্থলে সোনারগাঁ থানা পুলিশ, পিজিসিবি ঢাকা পূর্ব সিদ্ধিরগঞ্জ পাওয়ার হাউজ কর্তৃপক্ষ এবং আদমজী ফায়ার সার্ভিস ও ডেমরা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত প্রায় ১০ ঘন্টা অভিযান চালিয়ে জাকিরকে উদ্ধার করতে সক্ষম হন। সকাল থেকে হ্যান্ড মাইকের মাধ্যমে ওই জাকির পাগলকে টাওয়ার থেকে নেমে আসার আহবান জানালেও পাগল নামেনি। তাকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখালেও সে কোন কর্ণপাত করেনি। পরে তাকে ওই টাওয়ার থেকে নামাতে তাসলিমা নামের এক পাগলনীকে ডেকে আনা হয়। পাগলনী তাসলিমাও হ্যান্ড মাইকের মাধ্যমে পাগল জাকিরকে ডেকে টাওয়ার থেকে নেমে আসার জন্য একাধিকবার অনুরোধ করে।
কিন্তু কারো কথাতেই কর্ণপাত করেনি পাগল জাকির।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আদমজি নগর স্টেশনের ইন্সপেক্টর ফখরুদ্দিন জানান, সংবাদ পেয়েই আদমজি নগর এবং ডেমরার দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে টাওয়ারে উঠে পড়া লোককে নিচে নামিয়ে আনার চেষ্টা করি। টাওয়ারের সঞ্চালন লাইনের বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্সের সঙ্গে বিদ্যুৎ ইউনিটের লোকজন একত্রিতভাবে তাকে উদ্ধার করে।
 
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, দুপুরে তারা খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। এরপর থেকে পাগলকে নেমে আসার জন্য আহবান জানালেও সে কোন কর্ণপাত করেনি। ওই পাগলকে নামানোর জন্য বিদ্যুৎ বিভাগের সঞ্চালন লাইনে কাজ করা অভিজ্ঞ কর্মীদের নিয়ে ১০ ঘন্টা পর উদ্বার করেছি ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রকাশ্যে স্ত্রীর সামনে যুবককে কুপিয়ে হত্যা

রোহিঙ্গারা ফেরত না গেলে নিরাপত্তা বিঘ্নিত হতে পারে- সংসদে প্রধানমন্ত্রী

রেমিটেন্স ১৬শ’ কোটি ডলার ছাড়ালো

টিকে রইলো পাকিস্তান

সংকট সমাধানে আশাবাদী বিএনপি

এ যেন আরেক আয়লান

মাহমুদুল্লাহর সুস্থতার দিকে তাকিয়ে বাংলাদেশ

মায়ের ভিডিওকলে অন্তঃসত্ত্বা মেয়ের সংসার ভাঙার উপক্রম!

যুক্তরাষ্ট্র-ইরান বাকযুদ্ধ

টেলিকম খাতে করের বোঝা চাপিয়ে প্রবৃদ্ধিকে আটকে দেয়া হয়েছে

ফেসবুক, ইউটিউব গুগলকে ভ্যাট এজেন্ট নিয়োগের নির্দেশনা

তিউনিশিয়া থেকে ফিরলো আরো ২৪ জন

মাঠের অভাবে ছুটিতে বাংলাদেশ

চুড়িহাট্টা ও এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ড থেকে শিক্ষা নিতে চায় সরকার

মৌসুমের প্রথম বৃষ্টিতেই ডুবলো সিলেট নগর

সিলেট-আখাউড়া রেলপথে পদে পদে মৃত্যু ঝুঁকি