১৩৩ ফুট উঁচু টাওয়ারে মানসিক ভারসাম্যহীন জাকির, ১০ ঘন্টা পর উদ্বার

অনলাইন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ২০ এপ্রিল ২০১৮, শুক্রবার, ৭:৩৮
উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চলের জামিল খাঁন কমপ্লেক্সের সামনে ১৩৩ ফুট উঁচু ৩০ হাজার (২৩০ কেভি) ভোল্টের সঞ্চালন লাইনের বৈদ্যুতিক টাওয়ারের উপরে জাকির নামের এক ব্যক্তির উঠে বসে থাকার ঘটনায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে এলাকায়। জাকির মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছেন এলাকাবাসী। আজ শুক্রবার সকাল ৯টা থেকে ওই লোকটি টাওয়ারের উপরে বসে আছে বলে  জানান স্থানীয়রা। খবর পেয়ে বেলা ১টায় বিদ্যুৎ সংযোগটি বন্ধ করে ঘটনাস্থলে সোনারগাঁ থানা পুলিশ, পিজিসিবি ঢাকা পূর্ব সিদ্ধিরগঞ্জ পাওয়ার হাউজ কর্তৃপক্ষ এবং আদমজী ফায়ার সার্ভিস ও ডেমরা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত প্রায় ১০ ঘন্টা অভিযান চালিয়ে জাকিরকে উদ্ধার করতে সক্ষম হন। সকাল থেকে হ্যান্ড মাইকের মাধ্যমে ওই জাকির পাগলকে টাওয়ার থেকে নেমে আসার আহবান জানালেও পাগল নামেনি। তাকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখালেও সে কোন কর্ণপাত করেনি।
পরে তাকে ওই টাওয়ার থেকে নামাতে তাসলিমা নামের এক পাগলনীকে ডেকে আনা হয়। পাগলনী তাসলিমাও হ্যান্ড মাইকের মাধ্যমে পাগল জাকিরকে ডেকে টাওয়ার থেকে নেমে আসার জন্য একাধিকবার অনুরোধ করে। কিন্তু কারো কথাতেই কর্ণপাত করেনি পাগল জাকির।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আদমজি নগর স্টেশনের ইন্সপেক্টর ফখরুদ্দিন জানান, সংবাদ পেয়েই আদমজি নগর এবং ডেমরার দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে টাওয়ারে উঠে পড়া লোককে নিচে নামিয়ে আনার চেষ্টা করি। টাওয়ারের সঞ্চালন লাইনের বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্সের সঙ্গে বিদ্যুৎ ইউনিটের লোকজন একত্রিতভাবে তাকে উদ্ধার করে।
 
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, দুপুরে তারা খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। এরপর থেকে পাগলকে নেমে আসার জন্য আহবান জানালেও সে কোন কর্ণপাত করেনি। ওই পাগলকে নামানোর জন্য বিদ্যুৎ বিভাগের সঞ্চালন লাইনে কাজ করা অভিজ্ঞ কর্মীদের নিয়ে ১০ ঘন্টা পর উদ্বার করেছি ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শিবির সন্দেহে শিক্ষার্থীকে পিটিয়ে পুলিশে দিল ছাত্রলীগ

তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

আত্মহত্যার আগে ফেসবুকে যা লিখেছেন ঢাবি শিক্ষার্থী মুশফিক

যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসতে চায় তুরস্ক

শহীদুল আলম: আত্মমর্যাদা ও মানবাধিকারের স্বপক্ষে একক কন্ঠস্বর

বিয়েতে বাবার অসম্মতি, যুবকের আত্মহত্যা

জেদ্দায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি পরিবারের ৪ সদস্য নিহত

‘এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না’

চীন ও চট্টগ্রাম বন্দর নিয়ে বিজেপি নেতার পরিকল্পনা

বাজপেয়ী প্রয়াত

কোটা আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে

তাদের উদ্দেশ্য কি?

ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি

সাইবার হামলার আশঙ্কায় সব ব্যাংকে সতর্কতা জারি

ঢাকার নিন্দা বাংলাদেশের রাষ্ট্রদূতকে তলব

বাংলাদেশে বাকস্বাধীনতা ও প্রতিবাদের অধিকারের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন