এবার কোচিং সেন্টার মালিককে পেটাল ছাত্রলীগের রনি, ভিডিও ভাইরাল

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ১৯ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার, ৭:৩৪
চট্টগ্রাম মহানগরীর চলবাজার এলাকায় বিজ্ঞান কলেজের অধ্যক্ষকে মারধর নিয়ে সমালোচনার রেশ না কাটতেই এবার এক কোচিং সেন্টারের মালিককে পেটানোর অভিযোগ উঠেছে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ স¤পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে।
বৃহস্পতিবার (১৯শে এপ্রিল) সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকার ইউনিএইড কোচিং সেন্টারের মালিক মোহাম্মদ রাশেদ মিয়া নগরীর পাঁচলাইশ থানায় এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন।
এতে ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি ও তার বন্ধু নোমানের নাম উল্লেখ ও অজ্ঞাত সাত-আটজনকে আসামি করা হয়েছে।
লিখিত অভিযোগে রাশেদ জানান, গত প্রায় আট বছর যাবত তিনি ইউনিএইড কোচিং সেন্টারের জিইসি মোড় শাখার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। বিভিন্ন সময় ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি ও তার অনুসারীরা তার প্রতিষ্ঠানে আসা-যাওয়া করতো এবং চাঁদা নিতো।
তারই ধারাবাহিকতায় গত ১৭ই ফেব্রুয়ারি রনি ইউনিএইড কোচিং সেন্টারের অফিসে এসে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। এসময় রাশেদ এতগুলো টাকা কোথা থেকে দেবে বলতেই নুরুল আজিম রনি তাকে মারধর শুরু করেন।
ইউনিএইড কোচিং সেন্টার অফিসের সিসিটিভি ফুটেজে দেখা যায়, প্রথমে মালিক ইউনিএইড কোচিং সেন্টারের মালিক রাশেদ মিয়াকে আঙ্গুল তুলে শাসাতে ও টেবিল চাপড়াচ্ছেন নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।
এর একপর্যায়ে রাশেদের গালে থাপ্পড় মারতে দেখা যায় রনিকে।
পরে চুলের মুঠি ধরে টানাহেঁচড়া করে বারবার রাশেদের গালে থাপ্পড় চালাতে থাকেন রনি। এর মধ্যে মাঝে মাঝে চলতে থাকে তার শাসন। এভাবে প্রায় আড়াই মিনিট চলার পর রুম ছেড়ে বেরিয়ে যান রনি। কয়েক মুহূর্ত পর আবারো ফিরে এসে আবারো তর্কে জড়ান রনি। পরে দীর্ঘ সময় কারো সঙ্গে ফোনালাপে ব্যস্ত থাকতে দেখা যায়। পুরো ঘটনায় রাশেদকে করজোড়ে চেয়ারে বসে থাকতে দেখা গেছে।
রাশেদ মিয়া অভিযোগ করেছেন, মারধরের এ ঘটনার প্রায় দুইমাস পর আবারো রনির হাতে নির্মমভাবে মারধরের শিকার হন রাশেদ মিয়া। গত ১৩ই এপ্রিল সুগন্ধার বাসা থেকে মুরাদপুর যাওয়ার পথে মোহাম্মদপুর মাজার এলাকায় রনি ও তার সঙ্গীদের আক্রমণের শিকার হন বলে তিনি এজাহারে উল্লেখ করেছেন।
একাধিক সূত্র জানায়, বিভিন্ন সময় রনি ইউনিএইড কোচিং সেন্টারে তার মালিকানা আছে বলে দাবি করতেন। শিক্ষাপ্রতিষ্ঠান হওয়ার পরেও এ কোচিং সেন্টারকে রনি নিজের ব্যক্তিগত কাজে ব্যবহার করতেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে কোচিং সেন্টারের মালিক রাশেদ মিয়াকে মারধরের বিষয়টি স্বীকার করে নুরুল আজিম রনি বলেন, রাশেদ মিয়া আমার পার্টনার। কোচিং সেন্টারে আমার শেয়ার আছে। বেশ কিছুদিন ধরে তিনি ব্যবসায়িক হিসাব দিচ্ছিলেন না। আমার কাছ থেকে সাড়ে ৯ লাখ টাকা ঋণ নিয়ে ফেরত দিচ্ছিলেন না। এসব বিষয়ে তার সঙ্গে আমার দূরত্ব হয়। তার কাছ থেকে কোনরকম চাঁদা দাবি করা হয়নি।
পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ বলেন, এক কোচিং সেন্টারের মালিককে মারধরের বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের সঙ্গে প্রমাণ হিসেবে কিছু ছবি এবং একটি ভিডিও ফুটেজ আমরা পেয়েছি। যাচাই-বাছাই করে অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হবে।
প্রসঙ্গত, গত বছরের ২০শে মার্চ এই রাশেদ মিয়া চকবাজার থানার তৎকালীন ওসি আজিজ আহমেদের বিরুদ্ধে ৭০ লাখ টাকা চাঁদাবাজির একটি মামলা করেন। ওই সময় পুলিশের হয়রানির বিরুদ্ধে রাশেদ মিয়ার পাশে দাঁড়ান ছাত্রনেতা রনি। কিন্তু এর প্রায় এক বছর পর ১৭ই ফেব্রুয়ারি ২০১৮ রাশেদের কোচিং সেন্টারে ঢুকে তাকে বেদম মারধর করেন রনি। এর আগে গত ৩১শে মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ ড. জাহেদ চৌধুরীকে মারধর ও লাঞ্ছিত করার ঘটনায় সমালোচিত হন রনি। ওই ঘটনায় নগর ছাত্রলীগের সাধারণ স¤পাদক নুরুল আজিম রনি ও ৭ ছাত্রলীগ নেতাকর্মীর নাম উল্লেখসহ ৩০-৩২জন নেতাকর্মীর বিরুদ্ধে অধ্যক্ষ ড. জাহেদ বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন।
এছাড়া ২০১৬ সালের ৭ই মে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল কেন্দ্রের বাইরে থেকে ভোটের সিলসহ রনিকে আটকের পর তাকে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেয়া হয়। রনিকে আটকের সময় তার কাছে একটি নাইন এমএম পিস্তল ও ১৫ রাউন্ড গুলি পাওয়া যায়। ওই সময় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অপরাধে ইউপি ভোটে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ ছাত্রলীগ নেতা রনিকে দুই বছরের কারাদণ্ড দেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Ibraham

২০১৮-০৪-১৯ ১০:২৮:১৫

একটা সপ্তাহ ফাঁকা যায় না ছাত্র লীগের "সুকীর্তির" খবর ছাড়া!! কথিত টিভিগুলো কি দাবী করবেন এই ছাত্রলীগ নেতা জামাত-শিবির থেকে এসেছে?

সাইফ

২০১৮-০৪-১৯ ০৮:৪২:৩২

মগের মল্লুক। আমরা দর্শক। পুলিশ তাদের সহযোগী।

মির্জা সিকান্দার

২০১৮-০৪-১৯ ২০:১৪:০২

ছাত্রলীগ নেতা রনিকে কি আদৌ আইনের আওতায় নেয়া সম্ভব হবে?

আপনার মতামত দিন

মোবাইল ফোনে মিনিট প্রতি কলচার্জ ১০ পয়সা করার দাবি

‘আবারো গণঅভ্যুত্থান হবে’ আমান

‘ছিনতাইকারী কল্যাণ ফান্ড’

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সাক্ষাত

‘মুক্তিযোদ্ধা কোটা ছাড়া অন্যান্য সব কোটা বাতিল হচ্ছে’

ঈদ উদযাপন নিরাপদ করতে

কোটা সংস্কার ও নিরাপদ সড়ক আন্দোলনের কর্মীদের মুক্তি দাবি

ফারিয়া গুজব ছড়াতে পূর্বে ধারণকৃত অডিও প্রচার করেছেন, দাবি র‌্যাবের

এক যুবকের মমিকে ঘিরে রহস্য

ঢাকায় পাইলটের ব্যর্থ চেষ্টা, শখের ইলিশ রেখেই ছাড়তে হলো এয়ার ইন্ডিয়ার বিমান

নিরাপদ সড়ক নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বেশ কিছু নির্দেশনা

ছাত্রীকে গণধর্ষণ, আটক-২

অজ্ঞান পার্টি, জাল নোট চক্র ও মাদক ব্যবসা চক্রের ৭৯ সদস্য গ্রেপ্তার

নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের সুযোগ নেই: ওবায়দুল কাদের

চারদিকে আওয়ামী লীগের পতনের শব্দ শোনা যাচ্ছে: রিজভী

গাজা উপত্যকায় ইসরাইলের গুলিতে দুই ফিলিস্তিনি নিহত