‘দলীয়করণ, লুটপাট, অনিয়ম আর দুর্নীতিতে ভরে গেছে দেশ’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ১৬ এপ্রিল ২০১৮, সোমবার
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন দলীয়করণ, ব্যাংক-শেয়ারবাজার লুটপাট, অনিয়ম আর দুর্নীতিতে ভরে গেছে দেশ। তিনি বলেন, দেশে এখন আইনের শাসন নেই। হত্যা, গুম, নারী নির্যাতন, ধর্ষণ আশঙ্কাজনক ভাবে বেড়ে গেছে। বর্তমান সরকারের জনপ্রিয়তা শূন্যের কোঠায়। জনগণ এ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। সিল মারার নির্বাচন না হলে আগামীতে ক্ষমতায় আসবে জাতীয় পার্টি।
গতকাল রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকাল ১১টায় এ সম্মেলনকে ঘিরে রংপুর জেলার তারাগঞ্জ, বদরগঞ্জ, গঙ্গাচড়া, পীরগাছা, কাউনিয়া, পীরগঞ্জ, মিঠাপুকুর, রংপুর সদরসহ ৮ উপজেলার নেতাকর্মী টাউন হল চত্বরে আসতে শুরু করেন। একপর্যায়ে হাজার হাজার নেতকর্মীর উপস্থিতিতে পাবলিক লাইব্রেরি মাঠ হয়ে উঠে লোকেলোকারণ্য। সম্মেলনের কার্যক্রমের উদ্বোধনী ঘোষণা করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শাহানারা বেগমসহ জাতীয় পার্টির নেতৃবৃন্দ। এরশাদ বলেন, জাতীয় পার্টি এখন বিরোধী দল। আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি  এককভাবে নির্বাচন করবে। ৩০০ আসনেই  একক প্রার্থী দেবে। জাতীয় পার্টি এখন জনগণের একমাত্র আস্থার দল। এই মুহূর্তে নির্বাচন করার মতো জনপ্রিয় দল। নিরেপক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে জনগণ ভোট দিয়ে জাতীয় পার্টিকেই দেশ পরিচালনার দায়িত্ব ভার অর্পণ করবে বলে আমার বিশ্বাস। এর আগে তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বলেন, আওয়ামী লীগ সরকার আমাদের সঙ্গে সুবিচার করেনি। আমরা সরকারে থাকতে চাই, এজন্য সরকারকে আমরা জাতীয় পার্টির আরো এমপি-মন্ত্রী বাড়িয়ে দিতে বলেছিলাম। সরকার আমাদের কথা রাখেনি।

তাই আগামী নির্বাচনে জাতীয় পার্টি সংখ্যাগরিষ্ঠ আসন লাভ করে সরকার গঠন করবে। তিনি খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, তিনি আমাকে অন্যায়ভাবে ৬ বছর কারাগারে আটক করে রেখেছিলেন। আল্লাহর বিচার দেখেন তিনি এখন কারাগারে। আমি যখন কারাগারে ছিলাম আমাকে কারো সঙ্গে কথা বলার সুযোগ দেয়া হতো না অসুস্থ হবার পরেও আমাকে হাসপাতালে নেয়া হয়নি। এখন তিনি সুস্থ হয়েও হাসপাতালে যাবার ভান করেন। এরশাদ জাতীয় পার্টির সকল নেতাকর্মীকে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেবার আহ্বান জানান। প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, কোটা ব্যবস্থা নিয়ে ছাত্রদের মনে দীর্ঘ দিনের ক্ষোভ ছিল। আন্দোলনের মধ্য দিয়ে তার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি উপলব্ধি করে কোটা পদ্ধতি বাতিল করেছেন। তিনি সাহস নিয়ে সঠিক কাজ করেছেন। তিনি বলেন, আমি জেলে থাকতে ’৯১ এর নির্বাচনে বৃহত্তর রংপুরের ২ আসনসহ ২১ আসনে জাতীয় পার্টির প্রার্থী জয়ী হয়েছিল। আওয়ামী লীগ কৌশল করে আমাদের আসন দখল করে নিয়েছে। তাদের হাত থেকে আবার আসন উদ্ধার করে চমক দেখাতে চাই। সম্মেলন শেষে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাকে রংপুর জেলা জাতীয় পার্টির সভাপতি ও ফখরুজ্জামান জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের ভূ-খন্ড দখল করে আসামের অবৈধ অভিবাসীদের বসতি নির্মাণের আহবান

ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত হচ্ছেন মিলার

ত্রাসের রাজত্ব ভেঙে দিয়েছেন শিক্ষার্থীরা

বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ

আণবিক বিদ্যুৎ প্ল্যান্ট ইলিশের জন্য হুমকি!

অস্ট্রেলিয়াও চলে গেল

অবহেলায় নষ্ট সোয়া কোটি টাকার ভ্যাকসিন

মেয়েটির জীবন অতিষ্ঠ করে তুলেছিল ওরা

সরকারের ধারাবাহিকতা বজায় থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ

আরিফ-কামরান পাল্টাপাল্টি

আতঙ্কের মধ্যে প্রচারণায় বিএনপি

মাঠ গুছিয়ে এনেছে বড় দুই দল

কোটা নিয়ে প্রধানমন্ত্রী ইউটার্ন করেছেন

টেলিটককে ১০ হাজার কোটি টাকা ঋণ প্রস্তাব দক্ষিণ কোরিয়ার

ইভিএমে আস্থা ও শঙ্কা

আজ এইচএসসি ও সমমানের ফল প্রকাশ