খুলনায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেপ্তার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১৬ এপ্রিল ২০১৮, সোমবার
এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন ফেসবুকে পোস্ট করে বিক্রি করার অভিযোগে র‌্যাব-৬ সদস্যরা মো. আবুল আলা ওয়ালিদ (২১) নামে এক যুবককে আটক করেছে। সে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র। তার বিরুদ্ধে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতি চলছে। শুক্রবার বিকালে র‌্যাব-৬’র স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান সাংবাদিক সম্মেলনে জানান, এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ও উত্তর ফেসবুকের ম্যাসেঞ্জারে পাঠিয়ে বিক্রি করার অভিযোগে বৃহস্পতিবার গভীর রাতে নগরীর ডাল মিল মোড় থেকে মো. আবুল আলা ওয়ালিদকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এই চক্রের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এর আগেও সে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরসহ ফেসবুকের মাধ্যমে বিক্রি করেছে।
তবে তার কাছ থেকে উদ্ধার হওয়া প্রশ্নপত্রের সঙ্গে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্রের কোনো মিল নেই। ওয়ালিদের মোবাইলে গত এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রও পাওয়া গেছে। তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হবে। তার কাছে একটি বিকাশ নম্বরে প্রশ্নপত্র বিক্রির টাকা আদান প্রদানের প্রমাণ পাওয়া গেছে।
তিনি জানান, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র ওয়ালিদ ফেসবুকে বিভিন্ন আইডি খুলে এবং বিকাশের মাধ্যমে টাকা নিয়ে এইচএসসি পরীক্ষার প্রশ্ন দিত। ওয়ালিদ খুলনা নগরীর ডালমিল মক্কী মসজিদ এলাকার মো. ইসমাইল মুন্নার ছেলে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিলেটে ৫ দশমিক ২ মাত্রার ভূমিকম্পন অনুভূত

তিস্তা নিয়ে মমতার সঙ্গে বৈঠকে বসবে আওয়ামী লীগ

নিহত শ্রমিকদের স্মরণ

ইনটেনসিভ কেয়ারে সিনিয়র বুশ

‘কাজের শিল্পীর চাইতে আমাদের বক্তব্যনির্ভর শিল্পীর সংখ্যা বেশি’

দাফনের আগে নড়ে ওঠা নবজাতকটি আর নেই

কানাডায় ফুটপাতের ওপর ভ্যান উঠিয়ে ১০ জনকে হত্যা

রুয়েটের বাস চালককে কুপিয়ে হত্যা

পুলিশি বাধায় পণ্ড বিএনপির বিক্ষোভ

প্লট পাচ্ছেন ৯৯ এমপি

পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে তারেক রহমানের লিগ্যাল নোটিশ

তারেক বৃটিশ সরকারের কাছে পাসপোর্ট সমর্পণ করেছেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ওদের এখনো দুর্বিষহ জীবন

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বিচার কত দূর?

সেনাবাহিনী ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়