খুলনায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেপ্তার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১৬ এপ্রিল ২০১৮, সোমবার
এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন ফেসবুকে পোস্ট করে বিক্রি করার অভিযোগে র‌্যাব-৬ সদস্যরা মো. আবুল আলা ওয়ালিদ (২১) নামে এক যুবককে আটক করেছে। সে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র। তার বিরুদ্ধে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতি চলছে। শুক্রবার বিকালে র‌্যাব-৬’র স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান সাংবাদিক সম্মেলনে জানান, এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ও উত্তর ফেসবুকের ম্যাসেঞ্জারে পাঠিয়ে বিক্রি করার অভিযোগে বৃহস্পতিবার গভীর রাতে নগরীর ডাল মিল মোড় থেকে মো. আবুল আলা ওয়ালিদকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এই চক্রের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এর আগেও সে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরসহ ফেসবুকের মাধ্যমে বিক্রি করেছে।
তবে তার কাছ থেকে উদ্ধার হওয়া প্রশ্নপত্রের সঙ্গে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্রের কোনো মিল নেই। ওয়ালিদের মোবাইলে গত এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রও পাওয়া গেছে। তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হবে। তার কাছে একটি বিকাশ নম্বরে প্রশ্নপত্র বিক্রির টাকা আদান প্রদানের প্রমাণ পাওয়া গেছে।
তিনি জানান, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র ওয়ালিদ ফেসবুকে বিভিন্ন আইডি খুলে এবং বিকাশের মাধ্যমে টাকা নিয়ে এইচএসসি পরীক্ষার প্রশ্ন দিত। ওয়ালিদ খুলনা নগরীর ডালমিল মক্কী মসজিদ এলাকার মো. ইসমাইল মুন্নার ছেলে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সরকারের বাকি সময়ে হচ্ছে না কোটা সংস্কার

গ্রেপ্তার আতঙ্ক তিন সিটিতেই

সিন্ডিকেটের কব্জায় ১৩৫৩ কোটি টাকার প্রকল্প

ফেসবুকে প্রেম, ভারতে আত্মহত্যার চেষ্টা বাংলাদেশি এক যুবতীর

খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন আইনজীবী ও স্বজনরা

সোহ্‌রাওয়ার্দীতে অনুমতি দিলে আওয়ামী লীগের চেয়ে বড় জমায়েত হবে: মওদুদ

রাতের ঢাকায় গতির নেশা

রাজধানীতে কেন এত দুর্ঘটনা?

রাশিয়ায় আটকে পড়াদের বেশির ভাগই সিলেটের

সরকারের সদিচ্ছা না থাকলে কমিশনের পক্ষে গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন অসম্ভব

রাখাইন উপদেষ্টা পরিষদের প্রভাবশালী সদস্যের পদত্যাগ

বড়পুকুরিয়ায় ১ লাখ ৪২ হাজার টন কয়লা গায়েব

৩২ ধারা থেকে গুপ্তচরবৃত্তি বাতিলের ঘোষণা

৫০ বছর পরে সন্ধান মিলল যাত্রী ও বিমানের

রুশনারা ঢাকায়

বঙ্গোপসাগরে ট্রলার ডুবে ২০ জেলে নিখোঁজ